Monday, November 28, 2022
HomeQuestionsঅ আ ক খ উচ্চারণ ও বাক্য

অ আ ক খ উচ্চারণ ও বাক্য

একটি সন্তানের শিক্ষার হাতেখড়ি হয় অ আ ক খ তার বাবা-মায়ের কাছে আর এই শিক্ষার হাতেখড়ি হয় আমাদের মাতৃভাষা শব্দ দিয়ে। এজন্য পৃথিবীর প্রত্যেকটি বাবা-মার উচিত সন্তানকে সঠিকভাবে সঠিক শিক্ষা দেয়া মাতৃভাষার প্রতি সঠিক শিক্ষা দেয়া।



সন্তানকে ছোটবেলায় প্রতিটি অক্ষর দিয়ে এমন সকল বাক্য শিখিয়ে দেয়া উচিত যাতে সন্তান পরবর্তী জীবনে সেগুলো নিজের ক্ষেত্রে প্রয়োগ করে একজন আদর্শ সঠিক নীতিবান মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।

আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা মাত্র ৩৯৯ টাকা

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

অ আ ক খ

আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা আপনাদের জন্য কয়েকটি অ আ ক খ শব্দ দিয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ এবং এদের বিস্তারিত কিছু বিবরণ তুলে ধরেছি।

আমরা আর্টিকেলটিতে যে বাক্য গুলো তুলে ধরেছি আপনি চাইলে প্রত্যেকটি শব্দ দিয়ে নিজের মতো করে সুন্দরভাবে আপনার সন্তানের জন্য শিক্ষণীয় কিছু বাক্য শিখিয়ে দিতে পারেন।

অ – অজু করে সদা থাকো



ওযু করার মাধ্যমে যেমন যাবতীয় না পাপ থেকে মুক্তি পাওয়া যায় তেমনি পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা যায় তাই সন্তানকে সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য অজু করা শেখাবেন।

অ আ ক খ উচ্চারণ

আ – আল্লাহকে সদাই ডাকো

আল্লাহকে সব সময় সর্বদা স্মরণ করা উচিত আর আমাদের উচিত সন্তানকে ছোট থেকে এই শিক্ষা দেয়া যাতে সন্তান সদা আল্লাহকে স্মরণ করে।

ই – ইচ্ছে করে আল্লাহকে ডাকো

মানুষ বিপদে পড়লে কেবল আল্লাহকে স্মরণ করে কিন্তু আপনার সন্তানকে সঠিকভাবে ইচ্ছে হলে আল্লাহকে ডাকা নয় বরং ইচ্ছে করে আল্লাহর ডাকে সারা দেয় আল্লাহকে স্মরণ করা শিক্ষা দিন।

– ঈদের খুশি ভাগ করো

সন্তানকে এই শিক্ষা দিন যে ঈদের খুশি শুধু নিজের মধ্যে রাখলেই হবে না অসহায় দুঃস্থ মানুষদের কেউ এই গ্রুপে ভাগ করে দিতে হবে আর এই শিক্ষাটা দেয়া খুবই জরুরী

অ আ ক খ উচ্চারণ

ক – কালেম পরুন সব সময়

একজন মুসলমানের উচিত সবসময় মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করার নিয়ম মেনে চলা একজন মুসলমান ব্যতীত অন্য ধর্মের মানুষের উচিত সঠিক নিয়ম কানুন মেনে চলা।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

খ – খাবার খাবো ডান হাতে

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা খাবার খাই কিন্তু খাবার ডান হাতে নাকে বাম হাতে খেয়ে থাকে তো আমাদের ছোটবেলা থেকে অভ্যাস করানো উচিত সন্তানদেরকে খাবার ডানহাতে খাওয়ার।

গ – গরিব মানুষ ভালো বাসবো

আমাদের সমাজে গরীবদেরকে তেমন একটা ভাল চোখে দেখা হয় না আর এই প্রবণতাটা ছোট থেকে গড়ে ওঠে তার সন্তানকে ছোট থেকে এই শিক্ষা দেওয়া উচিত।

– ঘরি দেখে জীবন সাজাও

আমাদের অনেকের ঘরে ঘরে রয়েছে সন্তান ছোট থাকা অবস্থায় ঘরে দেয়াল ঘড়ি রাখা উচিত কারণ এতে সন্তান একদিকে যেমন ঘড়ি দেখে শিখবে তেমনি সন্তান শিখবে কিভাবে নিজের অজান্তেই চলে যায় তাই সময় দিয়ে নিজের জীবনকে সাজাতে শেখাতে হবে

অ আ ক খ উচ্চারণ ও বাক্য

আর্টিকেলটি আমরা যেরকম ভাবে বাক্যগুলো তুলে ধরেছি আপনি চাইলে আপনার নিজের মত করে এরকম বাক্য আপনার সন্তানকে শিক্ষা দিতে পারেন তো আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই কিন্তু আপনার নিজের মূল্যবান মন্তব্য আমাদেরকে লিখে জানিয়ে দিবেন ?

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আরো পড়ুনঃ Ssc এর পূর্ণরূপ কি ? ssc full meaning

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!