Thursday, August 11, 2022
Homeউইকিপিডিয়াআত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ ? আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ ? আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ এই আর্টিকেলটিতে আমরা আরো জানবো একটা জাতি সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু প্রশ্ন এবং উত্তর এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আত্তাহিয়াতু সূরা বাংলা অর্থ এবং আত্তাহিয়াতু সূরা বাংলা অনুবাদ এছাড়াও আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ তো চলুন এ সম্পর্কে বিস্তারিত তথ্য ধারাবাহিকভাবে জেনে নেয়া যাক।।

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ ও অর্থসহ এবং ভিডিও আকারে আমরা আর্টিকেলটিতে তুলে ধরেছি ভিডিওটি দেখে নিতে পারেন তবে এসকল দেখার পাশাপাশি আমাদের আজকের এই আর্টিকেলটিতে কিছু বিজ্ঞাপন দেয়া থাকবে আপনি চাইলে বিজ্ঞাপনের পণ্য সামগ্রী ক্রয় করতে পারেন দেশের যে কোন প্রান্ত থেকেই।

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ
আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ

আরো পড়ুনঃ ৫০০ মরিয়ম খেজুর মাত্র ২৫০ টাকা – এখনই কিনুন

অথবা সরাসরি যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী ছেলেদের পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী মেয়েদের পার্সোনাল একান্ত গোপনীয় পণ্য সামগ্রী কেনার জন্য ভিজিট করুন আমাদের ই-কমার্স ওয়েবসাইট www.gazivai.com

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ

এবার আমরা আত্তাহিয়াতু এই ছড়াটি আরবি এবং বাংলা উচ্চারন তুলে ধরব প্রথমে আরবি রয়েছে তার নিচের অংশে থাকে আরবির বাংলা উচ্চারণ

তাশাহহুদ
التَّحِيَّاتُ لِلَّهِ وَالصَّلَوَاتُ وَالطَّيِّبَاتُ ، السَّلَامُ عَلَيْكَ أَيُّهَا النَّبِيُّ وَرَحْمَةُ اللَّهِ وَبَرَكَاتُهُ ، السَّلَامُ عَلَيْنَا وَعَلَى عِبَادِ اللَّهِ الصَّالِحِينَ ، أَشْهَدُ أَنْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّدًا عَبْدُهُ وَرَسُولُهُ

উচ্চারণ : আত্তাহিয়্যাতু লিল্লাহি ওয়াস-সালাওয়াতু ওয়াত-ত্বায়্যিবাতু; আস-সালামু আলাইকা আইয়্যুহান নাবিয়্যু ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ; আসসালামু আলাইনা ওয়া আলা ইবাদিল্লাহিছ ছালিহীন; আশহাদু আল লা ইলাহা ইল্লাল্লাহু ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু।

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ

অর্থ : ‘সব মৌখিক ইবাদত আল্লাহর জন্য। হে নবি! আপনার প্রতি শান্তি বর্ষিত হোক এবং আল্লাহর অনুগ্রহ ও বরকত বর্ষিত হোক। শান্তি আমাদের ওপর এবং আল্লাহর নেক বান্দাদের ওপর বর্ষিত হোক। আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতীত আর কোনো মাবুদ বা উপাস্য নাই এবং আমি আরও সাক্ষ্য দিচ্ছি যে, নিশ্চয়ই মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আল্লাহর বান্দা ও রাসুল।

আত্তাহিয়াতু সূরা বাংলা অর্থ

আত্তাহিয়াতু সূরা বাংলা অর্থ আরবি উচ্চারণ এবং আরবি ইতিমধ্যে আমরা আর্টিকেলটিতে তুলে ধরেছি এবার আমরা জেনে নেবো আত্তায়াতু দোয়া কখন পড়তে হয়। সহজ ভাষায় বলতে গেলে আত্তাহিয়াতু দোয়া পড়তে হয় নামাজের দুই রাকাতের পর বৈঠকে।

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ

আরো পড়ুনঃ ৫০০ গ্রাম কালো কিসমিস মাত্র ৪৮০ টাকা – এখনই কিনুন

আপনি যদি দুই রাকাত সালাত আদায় করেন তাহলে প্রথম দুই রাকাত সালাত আদায় করার পর আত্তাহিয়্যাতু আদায় করার পর আরও দোয়া এবং দোয়া মাসুরা ইত্যাদি আদায় করার পর সালাম ফিরাতে হবে।

যেমন ধরুন আপনি জোহরের চার রাকাত নামাজ আদায় করছেন অথবা মাগরিবের তিন রাকাত নামাজ আদায় করছেন তখন আত্তাহিয়াতু কিভাবে পড়বেন জোহরের নামাজের প্রথম দুই রাকাত নামাজ পড়ার পরে আত্তাহিয়াতুর পরে নিবেন তার পরে আবার দু’রাকাত নামাজ পড়ে শেষ বৈঠকের প্রথমে আত্তাহিয়াতু পড়বেন পরের দুরুদ শরীফ পড়বেন পরের দোয়া মাছুরা পড়ে সালাম ফিরাতে হবে।

ঠিক একই পদ্ধতিতে তিন রাকাত নামাজের বেলায় প্রথম দুই রাকাত নামাজ আদায় করে যে বৈঠক হবে সে বৈঠকে আপনাকে আত্তাহিয়াতু করতে হবে তারপর আবার এক রাকাত নামাজ আদায় করে শেষ বৈঠকে পূর্বের ন্যায় একইভাবে আত্তাহিয়াতু দুরুদ এবং দোয়া মাছুরা পড়ে সালাম ফেরাতে হবে।

তো আশা করি আপনাদেরকে বুঝাতে সক্ষম হলাম দুই রাকাত নামাজের চার রাকাত নামাজে এবং তিন রাকাত নামাজের আত্তাহিয়াতু আপনি কিভাবে পড়বেন

আত্তাহিয়াতু সূরা বাংলা

আত্তাহিয়াতু দোয়া বাংলা বলতে আপনি কি বোঝাতে চাইছেন আপনি কি দোয়াটি বাংলা অর্থ পড়তে চাইছেন নাকি আরবির বাংলা উচ্চারণ জানতে চাইছেন আপনাকে মনে রাখতে হবে নামাজের বেলায় আপনাকে কিন্তু আরবির বাংলা উচ্চারণ পড়তে হবে অর্থ পরে নামাজ পড়লে হবে না।

আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ
আত্তাহিয়াতু সূরা বাংলা উচ্চারণ অর্থ

আপনি যদি আত্তাহিয়াতু সূরা বাংলায় পড়তে চান তাহলে আর্টিকেলটির প্রথম অংশে কিন্তু সুন্দর করে আমরা আরবি বাংলা উচ্চারণ এবং বাংলা অর্থ সবগুলো তুলে ধরেছি এবং তুলে ধরেছি এটি কিভাবে নামাজে আপনি পর্বেন।

আত্তাহিয়াতু সূরা বাংলা লেখা

বন্ধুরা আত্তাহিয়াতু কিন্তু খুব সুন্দরভাবে নামাজে পড়তে হবে আর নামাজের সুন্দর ভাবে পড়ার জন্য এটি শুদ্ধ উচ্চারণ আপনার জানা কিন্তু একেবারে জরুরি তাই আশা করি আমাদের আর্টিকেলটি থেকে শুদ্ধ উচ্চারণের পাশাপাশি।

আপনার নিকটস্থ একজন আলেমের কাছ থেকে সঠিক উচ্চারণ গুলো জেনে নিবেন কোথায় সঠিক উচ্চারণে ভুল হয়েছে সেগুলো জানার চেষ্টা করবেন তাহলে আত্তাহিয়াতু সূরা বাংলা লেখা পড়াটা আপনার সার্থক হবে

আত্তাহিয়াতু সূরা টা শুনতে চাই

আত্তাহিয়াতু দোয়া টি আপনি যদি শুনতে চান তাহলে আপনি একটু অপেক্ষা করুন নিচে যান আমাদের একটি ভিডিও দেওয়া রয়েছে ভিডিওতে আত্তাহিয়াতু দোয়া টি সুন্দরভাবে তুলে ধরা হয়েছে আশা করি দেখে নেবেন।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

 আরো পড়ুনঃ অ নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ অ নামের মেয়েরা কেমন হয়

আত্তাহিয়াতু সূরা টা শুনতে চাই আবার আপনি কিন্তু শুধু সোনা নয় আমাদের আর্টিকেলটির মধ্যে যে বিজ্ঞাপন পণ্যগুলো দেয়া রয়েছে এগুলো দেখার মাধ্যমে সরাসরি ক্রয় করতে পারেন।

আত্তাহিয়াতু সূরা বাংলা অনুবাদ

প্রিয় বন্ধুরা আত্তাহিয়াতু সূরা বাংলা অনুবাদ ইতিমধ্যেই আমরা আর্টিকেলটির উপরের অংশ তুলে ধরেছি আশাকরি আর্টিকেলটির উপরের অংশ থেকে দেখে নিবেন এবং ভালো করে আত্তাহিয়াতু সূরা বাংলা অনুবাদ শিখে নেবেন।

আপনি যত সুন্দর ভাবে আত্তাহিয়াতু দোয়া বাংলা অর্থ শিখে নিবেন হাতির গুরুত্ব দোয়াটি দ্বারা কি বুঝানো হয়েছে এগুলো কিন্তু আপনি সহজেই অনুধাবন করতে পারবেন এবং নামাযের প্রতি অধিক বেশি গুরুত্ব পাবে

আত্তাহিয়াতু সূরা ভিডিও

আত্তাহিয়াতু সূরা ভিডিওটি আমরা তুলে ধরেছি আশাকরি ভিডিওটি দেখে নেবেন এই ভিডিওটি দেখার মাধ্যমে আপনি অনেক কিছু জানতে পারবেন এবং শিখতে পারবেন।

আত্তাহিয়াতু সূরা বাংলা ভিডিও

আপনার কাছে যদি করলে যোগ্য কোন সুন্দর ভিডিওর লিংক থাকে সেই লিঙ্কে কমেন্টের মাধ্যমে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন তাতে পর্নব্রাজে উপকৃত হবে তেমনি আপনি অন্যদেরকে জানানোর মাধ্যমে নিজের তৃপ্তি লাভ করতে পারবেন।

আরো পড়ুনঃ লম্বা হওয়ার ঔষধের দাম 600 টাকা এখনই পরুন

আত্তাহিয়াতু সূরা দাও

আত্তাহিয়্যাতু পড়ার সময় একটি বিষয়ে আমরা লক্ষ করে আমাদের আর্টিকেলটি শেষ করব আত্তাহিয়্যাতু পড়ার সময় আঙ্গুল ইশারা করতে দেখা যায় এটা কেন করা হয় এ নিয়ে অনেকেরই প্রশ্ন থাকতে পারে।

সহিহ হাদিস অনুসারে এসেছে আত্তাহিয়্যাতু পড়ার সময় নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম শাহাদাত আঙ্গুল দিয়ে তাওহীদের ইশারা করতেন তিনি শাহাদাত আঙ্গুলটাকে নাড়াতে যখন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করতেন তখন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইশারা করতেন।

তাশাহুদ পড়ার সময় আঙ্গুল ইশারা করার কথা এসেছে অর্থাৎ আঙ্গুলটি উঠিয়ে ইশারা করতেন তবে আঙ্গুলটা নাড়াতে না বিষয়টি আশাকরি সুন্দরভাবে বুঝতে পেরেছেন আমরা বুঝাতে সক্ষম হয়েছি।

আরো পড়ুনঃ সানি লিওনের এক্সপ্রেস ভিডিও দেখতে ক্লিক করুন – এখনি দেখুন

আর্টিকেলটিতে আমরা যে তথ্যগুলো আপনাদের কাছে তুলে ধরেছি কোন তত্ত্ব সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে কোন জিজ্ঞাসা থাকলে সেটি আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!