নড়াইল জেলা কিসের জন্য বিখ্যাত

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

উত্তর আমেরিকার প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমাঞ্চলের অধিকাংশ মৌসুমী বৃষ্টিপাতের উৎস এই আলাস্কা উপসাগর। আলাস্কা উপসাগরের সমগ্র উপকূল রুক্ষ অরণ্য, পর্বত ও হিমবাহে পূর্ণ।

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

আলাস্কার বৃহত্তম দুই হিমবাহ, মালাস্‌পিনা ও বেরিং আলাস্কা উপসাগরে পতিত হয়েছে। তটরেখা অত্যন্ত অমসৃণ। ভূমিকম্পপ্রবণ এখানকার লিতুয়া উপসাগর এলাকায় ইতিহাসের সর্ববৃহৎ সুনামি সংঘটিত হয়েছিল।

এই উপসাগরটি প্রচুর ঝড়ের সৃষ্টি করে এবং দক্ষিণ আলাস্কায় প্রচুর বরফ ও তুষারপাত ঘটায়। ফলে সুমেরুবৃত্তের দক্ষিণের অঞ্চল হলেও সেখানে প্রচুর বরফ জমা হয়।

এই উপসাগরে উৎপত্তি লাভ করে অনেকগুলি ঝড় ব্রিটিশ কলাম্বিয়া, ওয়াশিংটন ও ওরগেনের উপকূল ধরে দক্ষিণে অগ্রসর হয়। উত্তর আমেরিকার প্রশান্ত মহাসাগরীয় উত্তর-পশ্চিমাঞ্চলের অধিকাংশ মৌসুমী বৃষ্টিপাতের উৎস এই আলাস্কা উপসাগর।

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

আমরা ইতিমধ্যে জানতে পারলাম আলাস্কা উপসাগর কোন মহাদেশ এ অবস্থিত আলাস্কা উপসাগর সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল প্রশ্নের উত্তর কিন্তু আপনি আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন আমাদের কমেন্টের মাধ্যমে।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

আলাস্কা উপসাগর কোন মহাদেশে অবস্থিত

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকে তাই আপনি কিন্তু আমাদের আর্টিকুলো থেকে সঠিক তথ্য জানতে পারেন এবং আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য মতামত প্রশ্নটা জিজ্ঞাসা জানাতে পারেন।

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

আর পড়ুনঃ পাছা বা নিতম্বের মেদ কমানোর ঔষধ কিনতে  – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *