Friday, December 9, 2022
Homebangladesh bank job circularউপসর্গের কাজ কি ! উপসর্গ প্রধানত কয় প্রকার

উপসর্গের কাজ কি ! উপসর্গ প্রধানত কয় প্রকার

উপসর্গের কাজ কি আর্টিকেলটি থেকে আমরা আরো জানবো এবং উপসর্গ প্রধানত কয় প্রকারউপসর্গ মনে রাখার কৌশল এছাড়াও উপসর্গ শব্দের কোথায় বসে তো চলুন এ সম্পর্কে বিস্তারিত তথ্য আর্টিকেলটির শেষ পর্যন্ত জেনে নেয়া যাক

উপসর্গের কাজ কি

উপসর্গ কথাটির মূল অর্থ হচ্ছে উপর সৃষ্ট উপসর্গের কাজ হলেও নতুন শব্দ গঠন করা উপসর্গের নিজস্ব কোন অর্থ নেই তবে উপসর্গ অন্য শব্দের সাথে যুক্ত হয় বিশেষ অর্থ প্রকাশ করে থাকে।

সহজ ভাষায় উপসর্গের কাজ কি এটি বলতে বুঝায় নতুন শব্দ গঠন করা।

উপসর্গ প্রধানত কয় প্রকার

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

উপসর্গের প্রধান কাজ কি

উপসর্গের প্রধান কাজ বা উপসর্গের কাজ কি এই দুটি প্রশ্নের উত্তরই উপসর্গের প্রধান কাজ হচ্ছে নতুন শব্দ গঠন করা এবং অন্য শব্দের সাথে যুক্ত হয় বিশেষ অর্থ প্রকাশ করা।

উপসর্গ প্রধানত কয় প্রকার

উপসর্গ কয় প্রকার এটি অনেকেই জানেনা তো উপসর্গ কত প্রকার এটি জানা খুবই জরুরী আর উপসর্গ মূলত হচ্ছে তিন প্রকার।

সহজ ভাষায় উপসর্গ হচ্ছে তিন প্রকার

আরো পড়ুনঃ কেডস জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন

উপসর্গ মনে রাখার কৌশল

উপসর্গ মনে রাখার কৌশল সম্পর্কে আমরা সঠিক তথ্য সংগ্রহ করতে পারেনি তাই উপসর্গ মনে রাখার শর্ট টেকনিক থেকে থাকে বা সহজ কৌশল থেকে তাকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

উপসর্গ মনে রাখার সহজ কৌশল টি আপনি জানিয়ে দিলে অন্যরা যেমন উপকৃত হবে তেমনি আপনারও দায়িত্ববোধ হচ্ছে অন্যদেরকে আপনার জানা বিষয়টি জানিয়ে দেয়া তো আশা করি আপনি যদি উপসর্গ মনে রাখার কৌশল জেনে থাকেন তাহলে কমেন্টের মাধ্যমে জানাবেন

উপসর্গ কাকে বলে

উত্তর: উপসর্গের সংজ্ঞা: যেসব বর্ণ বা বর্ণের সমষ্টি ধাতু এবং শব্দের পূর্বে বসে সাধিত শব্দের অর্থের পরিবর্তন, সম্প্রসারণ কিংবা সংকোচন ঘটায়, তাদেরকে বলা হয় উপসর্গ। যেমন—প্র, পরা, পরি, নির ইত্যাদি।

উপসর্গ শব্দের কোথায় বসে

সাধারণত উপসর্গের নিজস্ব কোন অর্থ নেই তবে উপসর্গ অন্য শব্দের সাথে যুক্ত হয় বিশেষ অর্থ প্রকাশ করে থাকে তাই যদি সহজ ভাষায় বলা হয় তাহলে ভূস্বর্গ শব্দের সাথে সহযোগী শব্দ হিসেবে ব্যবহৃত হয়।

আমাদের আজকের আর্টিকেলটি মূল আলোচনা ছিল এ পর্যন্ত আর্টিকেলটিতে আমরা যে সকল প্রশ্নের উত্তর তুলে ধরেছি এ প্রশ্নগুলো সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন থাকে কিংবা কোন জিজ্ঞাসা থাকলে সেটি কমেন্টের মাধ্যমে আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন।

উপসর্গের কাজ কি এই আর্টিকেলটিতে আমরা কয়েকটি প্রোডাক্ট এর বিজ্ঞাপন তুলে ধরেছি আপনি যদি অনলাইন থেকে কেনাকাটা করতে পছন্দ করেন তাহলে উপরোক্ত পণ্যগুলো ফোন নম্বরটা দেয়া রয়েছে সরাসরি ফোন করে পড়া গুলো কিনতে পারেন।

অথবা আপনি যদি চান তাহলে সরাসরি আমাদের থেকে দেশের সবচেয়ে কম দামে অনলাইনে পণ্য সামগ্রী কিনতে পারেন উপসর্গের কাজ এই আর্টিকেলটিতে যে লিংক গুলো দেয়া রয়েছে উক্ত লিংকগুলোতে ক্লিক করার মাধ্যমে আপনি আমাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন অথবা সরাসরি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভিজিট করুন www.gazivai.com

আরো পড়ুনঃ লম্বা হওয়ার ঔষধের দাম 600 টাকা এখনই পরুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!