পায়ের মাংসপেশিতে ব্যাথা

এক টন সমান কত কেজি

১ টন কত কেজি সমান আপনি কি জানতে চান 1 টন কত কেজি বা কত কুইন্টাল বা 1 টন এ কত কিলো ? তাহলে, এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

আপনি নিশ্চয়ই গণিত শিখেছেন। এবং আপনি পয়েন্টও পাবেন। আর আপনি নিশ্চয়ই আপনার দৈনন্দিন জীবনে টন, কিলো, কুইন্টাল, কুইন্টাল শুনেছেন। আপনি নিশ্চয়ই আপনার শব্দকোষ কেজিতে নিয়েছেন কিন্তু আপনি কি এগুলো সম্পর্কে জানেন

এক টন সমান কত কেজি

এক টন সমান কত কেজি

আপনার মনেও নিশ্চয়ই অনেক প্রশ্ন এসেছে। যেকোনো কিছুকে গ্রাম, কিলোগ্রাম, টন, কুইন্টালে রূপান্তরিত করতে সক্ষম হওয়া উচিত। কারণ এটি অবশ্যই জিকে প্রশ্নে আসতে পারে। এবং এটি সর্বত্র প্রয়োজন।

আজকের সময়ে, আমরা আমাদের প্রতিটি ছোটখাট কাজ মোবাইল এবং ইন্টারনেটের সাহায্যে করি, কারণ আজকাল ইন্টারনেটে অনেকগুলি অ্যাপ এবং ওয়েবসাইট রয়েছে। যার সাহায্যে আমরা আমাদের প্রতিটি ছোট কাজ করতে পারি।

এক টন সমান কত কেজি

কিন্তু এর অর্থ এই নয় যে প্রয়োজন হলে আমরা মোবাইল এবং ইন্টারনেট ছাড়া সেই কাজটি করতে পারি না। আমরা যদি টন কে কিলোগ্রাম বা গ্রামে রূপান্তর করতে চাই, তাহলে মোবাইল এবং ইন্টারনেটের সাহায্যে আমরা এই কাজটি কিছু মুহূর্তের মধ্যেই করতে পারি, কিন্তু যদি আমাদের নিজেরাই করতে হয় তাহলে আমরা হয়তো তা করতে পারব না।

যদি আমাদের কাছে ক্ষুদ্রতম বিবরণ না থাকে যেমন টনকে কুইন্টাল, কিলোগ্রাম বা গ্রাম রূপান্তর করা। তাই প্রয়োজনে আমরা ইন্টারনেট ছাড়া এই প্রশ্নের সমাধান করতে পারব না।

এক টন সমান কত কেজি

এমন অবস্থায় আমাদের জানতে হবে টন কি এবং কিভাবে টন কে কিলোগ্রাম, গ্রাম বা কুইন্টালে রূপান্তর করতে হয়। তাই আজ আমরা আলোচনা করতে যাচ্ছি কিভাবে আমরা টনকে কুইন্টাল এবং কিলোগ্রামে রূপান্তর করতে পারি।

এক টনে 1000 কেজি আছে।

1 কেজি•=100 কেজি

1 টন = 10*100 কেজি

1 টন = 10 কুইন্টাল

এবং 1 কুইন্টাল = 100 কেজি

1 টন = 1000000 গ্রাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *