এপেন্ডিসাইটিস অপারেশন খরচ

এপেন্ডিসাইটিস অপারেশন খরচ

অ্যাপেনডিসাইটিস কী

অ্যাপেনডিসাইটিস সম্পর্কে প্রথম জানা যায় ষোড়শ শতকে । প্রথমদিকে এই রোগটিকে পেরিটাইফলিটিস বলা হত । অ্যাপেনডিসাইটিস হল, অ্যাপেনডিস্কে হওয়া ইনফেকশন যার ফলে অ্যাপেনডিস্কে ব্যাথা ও জ্বালা হয় ।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

আমাদের শরীরে অ্যাপেনডিস্ক সম্পূর্ন নিস্ক্রিয় একটি অঙ্গ হলেও, অ্যাপেনডিসাইটিসের চিকিৎসা খুব তাড়াতাড়ি করানো উচিত । চিকিৎসায় দেরী হলে ইনফেকশন পুরো পেটে ছড়িয়ে যাতে পারে, এমনকি অ্যাপেনডিস্ক ফেটে মৃত্যু পর্যন্ত ঘটতে পারে।

এপেন্ডিসাইটিস অপারেশন খরচ

অ্যাপেনডিসাইটিস হওয়ার সম্পূর্ন সঠিক কারন এখনো অজানা । তবে , খাদ্য পরিপাক নালী (ডাইজেস্টিভ ট্রাক্ট) –তে ভাইরাস ঘটিত কোন ইনফেকশন হলে বা বৃহদ্রন্ত (লার্জ ইনটেসটাইন) ও অ্যাপেনডিস্কের সাথে যুক্ত নালীতে কোথাও কোন বাঁধা (ব্লক) তৈরী হলে বা মল আটকে গিয়েও অ্যাপেনডিসাইটিস হতে পারে ।

এই অবস্থায় অ্যাপেনডিস্কে রক্ত পিন্ড আটকে যায় ও অ্যাপেনডিস্কে ক্ষয় বা ফুটোও দেখা যায়, যেখান থেকে ইনফেকশন পুরো পেটে ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে । তাই অ্যাপেনডিসাইটিসের কোণ লক্ষন দেখা দিলে, দেরী না করে যত তাড়াতাড়ি সম্ভব চিকিৎসকের কাছে যাওয়া উচিত ।

এপেন্ডিসাইটিস অপারেশন খরচ

প্রিয় পাঠক আমাদের এই আর্টিকেলটিতে আমরা অপারেশনের খরচ হতে কত হতে পারে তার একটি ধারণা দেওয়ার চেষ্টা করব তবে সাধারণত অপারেশনের খরচ নির্ভর করে রোগীর উপর ভিত্তি করে।

অ্যাপেনডিসাইটিস অপারেশন যদি বেশি সময় ধরে করার প্রয়োজন পড়ে তাহলে ডাক্তারের খরচ অনেক বেড়ে যাবে আবার অ্যাপেনডিসাইটিস সমস্যা যদি মারাত্মক হয়ে থাকে তাহলে অপারেশনের সময় যে ওষুধগুলো কেনার প্রয়োজন পড়ে সেগুলো দাম বেশি হতে পারে।

এপেন্ডিসাইটিস অপারেশন খরচ

তবে অ্যাপেনডিসাইটিস অপারেশনের খরচ সম্পর্কে আপনার যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে আপনার কাছে যদি গুরুত্বপূর্ণ কোনো পরামর্শ থাকে সেটি অবশ্যই আমাদের সাথে শেয়ার করতে পারেন আমাদের ওয়েবসাইট আমাদের সাথে কমেন্ট এর মাধ্যমে।

আমাদের আর্টিকেল গুলোতে আমাদের আর্টিকেল গুলোতে আমরা সাধারণত মানুষের মতামত গুলো জানার চেষ্টা করে থাকে তাই অবশ্যই আপনার নিজস্ব মতামত অন্যদিকে উপস্থাপনের একটি প্ল্যাটফর্ম হিসেবে আমাদের ওয়েবসাইট গুলোর কমেন্ট বক্স ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *