Tuesday, August 16, 2022
Homeউইকিপিডিয়াএম এম কিট (MM Kit) এর দাম কত ও পার্শ্ব প্রতিক্রিয়া

এম এম কিট (MM Kit) এর দাম কত ও পার্শ্ব প্রতিক্রিয়া

মেয়েদের মাসিক নিয়মিতকরণ এর জন্য বাজারে যে ঔষধ কিনতে পাওয়া যায় তার নামই হচ্ছে এম এম কিট mm kit আজকের আর্টিকেলটিতে আমরা এই ঔষধটি সম্পর্কে খুঁটিনাটি তথ্য জানবো তবে আর্টিকেল থেকে গুরুত্বপূর্ণ বিষয়গুলো হচ্ছে এম এম কিট খাওয়ার নিয়ম এবংএম এম কিট খাওয়ার নিয়ম কি ও এম এম কিট ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে নানান তথ্য জেনে নেয়া যাক

আরো পড়ুনঃ mm kit ঔষধ সরাসরি কিনতে ক্লিক করু এখনই কিনুন

এম এম কিট (MM Kit)

এই কিটে মোট পাঁচটা ট্যাবলেট রয়েছে। একটি মিফেপ্রিস্টোন (২০০ এমজি) এবং চারটি মিসোপ্রস্টোল (৮০০ এমজি)। এই ঔষুধগুলো অবশ্যই ডাক্তারের অধীনে খেতে হবে।প্রথমদিন একটি মিফেপ্রিস্টোন ঔষধ খেতে হবে ডাক্তারের অধীনে।এই ঔষুধ খাওয়ার ২৪ থেকে ৪৮ ঘন্টা পর মিসোপ্রস্টোল ঔষুধ চারটি খেতে হবে।

এম এম কিট এর দাম

এম এম কিট খাওয়ার নিয়ম

মুখে দুইপাশে দুটি করে মোট চারটি ঔষুধ কমপক্ষে ৩০ মিনিট রাখতে হবে।এই সময় পেটে ব্যাথা,ডায়রিয়া এবং রক্তপাত হতে পারে।এগুলোর জন্য প্রস্তুত থাকতে হবে। এই ঔষুধ গুলো খাওয়ার ১৫ দিন পর আবার হাসপাতালে গিয়ে আল্ট্রাসনোগ্রাফি করে গর্ভপাত হয়েছে কিনা নিশ্চিত হতে হবে।

আরো পড়নঃ কাটা দাগ –  সিজারের কাটা দাগ দূর করার ক্রিম

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা মাত্র ৫৫ টাকা থেকে শুরু

এম এম কিট এর উপকারিতা

এম এম কিট ট্যাবলেট উপকারিতা কি এটি অনেকেই প্রশ্ন করে থাকেন এটি উপকারিতা হচ্ছে যে সকল নারীরা অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ করে থাকেন তাদের গর্ভপাত করানোর জন্য কাজ করে থাকে, বিষয়টি হচ্ছে যারা স্বামী-স্ত্রী সহবাসের ফলে অরক্ষিতভাবে গর্ভপাত হয়ে যায় কিন্তু এই গর্ভপাত রাখতে চান না তাদের জন্য এই ঔষধটি তারা এটি খেলে আবার মাসিক নিয়মিত হয়।

এম এম কিট ঔষধ থেকে গর্ভপাত করানোর বা ঔষধ কি হচ্ছে মাসিক নিয়মিত করানোর মেয়েরা গর্ভবতী হলে মাসিক বন্ধ হয়ে যায় ঔষধ খেলে গর্ভপাত হয় আবার মাসিক শুরু হয় তবে ঔষধ খাওয়া যায় নয় সপ্তাহ পর্যন্ত গর্ভধারণ সপ্তাহ পর্যন্ত ঔষধ কি কাজ করে থাকে

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ – দোন ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে

আরো পড়নঃ একটানা ৪০ মিনিট সেক্স করার স্প্রে

এম এম কিট এর উপকারিতা

এম এম কিট এর দাম

এমএম কিটে রয়েছে ১টি মিফেপ্রিস্টোন ২০০ মি.গ্রা. টেবলেট এবং ৪টি মিসােপ্রােস্টল ২০০ মাইক্রো গ্রাম টেবলেট।মোট ৫ টেবলেট কিট টি বর্তমান মূল্য 350 টাকা।

আরো পড়ুনঃ mm kit ঔষধ সরাসরি কিনতে ক্লিক করু এখনই কিনুন

এম এম কিট কতটা নিরাপদ


এম এম কিট কতটা নিরাপদ এই প্রশ্নের উত্তর ঔষধটি মোটামুটি নিরাপদ একটি ঔষধ তবে ঔষধ যত নিরাপদ হোক না কেন এটি ডাক্তারের পরামর্শ ব্যতীত খাওয়া একেবারেই উচিত নয় তাই আপনি আপনার নিকটস্থ যে কোন ডাক্তারের কাছে গিয়ে অংশটি সম্পর্কে বিস্তারিত জেনে এবং আপনার সম্পর্কে বিস্তারিত বলে ঔষধ খাবেন

এম এম কিট খাওয়ার নিয়ম কি

ঔষধ টিতে সর্বমোট পাঁচটি ট্যাবলেট রয়েছে যার মধ্যে প্রথমটি আপনাকে খেতে হবে তার পরবর্তী চারটি ট্যাবলেট প্রথমটি খাওয়ার 24 থেকে 48 ঘণ্টার মধ্যে গালের মধ্যে রেখে দিতে হবে আর এভাবে আপনার মাসিক শুরু হয়ে যাবে

এম এম কিট টেবলেট উপাদান

এম.এম কিট ওষুধটিতে ২ধরনের উপাদানে তৈরি করা হয়েছে, প্রথম একটি টেবলেটে রয়েছে মিফেপ্রিস্টোন ২০০ মি.গ্রা. এবং দ্বিতীয় ৪টি টেবলেটে রয়েছে এর মিসােপ্রােস্টল ২০০ মাইক্রো গ্রাম। ওষুধটি এমএম কিট (mm kit) নামে বাজারজাত করেছে জিসকা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।এছাড়া এই ঔষধ বিভিন্ন নামে বাজারজাত করেছে দেশিও আরো অনেক গুলো কোম্পানি।

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

এম এম কিট খাওয়ার কত দিন পর সহবাস করা যায়


এমএম কিট-(MM Kit) খাওয়ার পর মাসিক নিয়মিত হলে। সুস্থ হওয়ার ২দিন পর থেকে সহবাস করা যায়। কোন অবস্থাতে ব্লেডিং অবস্থায় সহবাস করা যাবে না।তবে সহবাস করার আগে অবশ্যই একজন অভিজ্ঞতা সম্পূর্ণ ডাক্তারের পরামর্শ নিবেন।

এম এম কিট ট্যাবলেট খাওয়ার নিয়ম

mm kit টেবলেট দুই ধাপে খাওয়াতে হয়। প্রথমে ধাপে মিফেপ্রিস্টোন ২০০মি.গ্রাম অর্থাৎ বড় যে টেবলেটটি ডাক্তারের সামনে মুখে খেতে হবে। দ্বিতীয় ধাপে ২৪-৪৮ ঘন্টার মধ্যে মিসােপ্রােস্টল ২০০ মাইক্রো গ্রাম অর্থাৎ ছোট চারটি টেবলেট জিহবা নিচে অন্তত আধা ঘণ্টা রাখতে হবে।কোন রকম থুথু ফেলা যাবে না। আধা ঘণ্টার মধ্যে টেবলেট চারটি শেষ না হলে বাকি অংশ পানি দিয়ে খেয়ে নিতে হবে।

এম এম কিট ট্যাবলেট খাওয়ার নিয়ম

এমএম কিট টেবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া


এই টেবলেট টির বেশি ভাগ ক্ষেত্রে মাসিকে অধিক রক্তক্ষরণ এবং মাসিকে অনিয়ম দেখা যায়। এছাড়াও মাথা ঘোরা, বমি করা, বমি বমি ভাব দেখা যায়। পেটে অধিক পরিমানে মোচড়,শরীর দূর্বলতা। মাসিকের ১৫ দিন আগে পরে অনিয়ম।কারো আগে হয় মাসিক আবার কারো কারো ক্ষেত্রে পিছিয়ে যায়। তবে এসকল উপসর্গ সবার ক্ষেত্রে দেখা যায় না। যদি এসকল উপসর্গ দেখা যায় তাহলে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

এম এম কিট কিসের ঔষধ


এম এম কিট কিসের ঔষধ ইতিমধ্যেই আপনারা আর্টিকেলটি পড়ে বুঝে গিয়েছেন ও সঠিক হচ্ছে নিয়মিত মাসিক করার ঔষধ বা মেয়েদের অনিয়মিত মাসিক নিয়মিত করার ঔষধ এটি প্রেগনেন্সি নষ্ট করার মাধ্যমে মাসিক নিয়মিত করতেও সাহায্য করে থাকে

এম এম কিট কি


এম এম কিট কি উত্তর হয়েছে mm-kit হচ্ছে মেয়েদের মাসিক নিয়মিতকরণ করার একটি ঔষধের মাধ্যমে মেয়েদের অনিয়মিত মাসিক নিয়মিত হয়।

এম এম কিট এর কাজ কি

এম এম কিট এর কাজ কি


এম এম কিট এর কাজ কি কারা খেতে পারবে এটির দাম কত কোথায় কিনতে পাবেন এ সম্পর্কিত নানান তথ্য ইতিমধ্যে আমরা আপনাদের জন্য তুলে ধরেছি আশাকরি তথ্যগুলো দেখে নিবেন এবং আমাদের আর্টিকেলটি সম্পর্কে যেকোনো প্রশ্ন মন্তব্য করবেন।

এম এম কিট কোন কোম্পানির


প্রশ্নটি হচ্ছে এম এম কিট কোন কোম্পানির ঔষধ এটি কোন কোম্পানি উৎপাদন করে থাকে উত্তর হচ্ছে এটি জিস্কা ফার্মাসিটিক্যাল লিমিটেড উৎপাদন করে থাকে আর এটি একটি বাংলাদেশি কম্পানি তাই আপনি দেশীয় ঔষধ খাওয়ার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পরুনঃ মেয়েদের যোনি/ ভোদা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম

এই পোস্ট সম্পৃক্ত কিছু বিষয়


এম এম কিট (mmkit)খাওয়ার কত দিন পর মাসিক হয়।
এমএমকিট খেলে কি ক্ষতি হয়।
এম এম.কিট কিসের ঔষধ।
এম.এম কিট এর উপকারিতা।
MM Kit খাওয়ার নিয়ম।
mm kit এম এম কিট খাওয়ার কতোদিন পর বুঝা যায় বাচ্চা নষ্ট হয়েছে।
এম এম কিট খাওয়ার কত দিন পর সহবাস করা যায়।
এম এম কিট খাওয়ার নিয়ম কি।
MM Kit খাওয়ার পর কতদিন ব্লিডিং হয়।
এম এম কিট খাওয়ার কতক্ষণ পর মাসিক হয়।
এম এম কিট কেন খায়।
এম এম কিট কত দিনের মধ্যে খেতে হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!