Thursday, September 29, 2022
HomeBd Price In Bangladeshকিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা

কিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা

কিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা মানব শরীরের যে গুরুত্বপূর্ণ অঙ্গ গুলো রয়েছে অর্থাৎ এগুলো ছাড়া মানুষের বেঁচে থাকা অসম্ভব তার মধ্যে অন্যতম একটি হচ্ছে কিডনি আর মানুষকে বেঁচে থাকতে হলে অবশ্যই কিডনির সুস্থতা জরুরি।

তবে বিভিন্ন ক্ষেত্রে দেখা যায় কিডনির নানা অসুবিধা বা জটিলতা তবে কিডনির জটিলতা একবার তৈরি হয়ে গেলে ডাক্তারের চিকিৎসা ছাড়া সারানোর উপায় একেবারেই কমে যায় তবে কিডনি সমস্যা বা তার আগেই আপনি কিন্তু প্রাকৃতিক ভাবে কিডনির সমস্যার সমাধান করতে পারেন।

আপনি কিন্তু খুব সহজেই ঘরোয়া উপায়ে কিডনিতে জমে থাকা লবণ কিংবা বিষাক্ত উপাদানগুলো বের করে নিতে পারেন প্রস্রাবের মাধ্যমে খুব সহজেই তো চলুন জেনে নেয়া যাক কিভাবে সহজে কিডনিতে জমে থাকা বিষাক্ত পদার্থগুলো বের করা যায়।

কিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা

প্রতিদিন একগ্লাস করে ধনেপাতার জুস খেলেই হাতেনাতে মিলবে ফল। কিডনির মধ্যে জমে থাকা নুন এবং বিষাক্ত পদার্থ প্রস্রাবের মাধ্যমে বেরিয়ে যাবে। শুধু কিডনিই নয়। ধনেপাতা মহৌষধ। একআঁটি ধনেপাতায় রয়েছে ১১% ফাইবার, ৪% প্রোটিন, ১% ক্যালরি, ১% কার্বোহাইড্রেট, ১% ফ্যাট। ম্যাঙ্গানিজ ২১%, পটাসিয়াম ১৫%, কপার ১১%, আয়রন ১০%, ক্যালসিয়াম ৭%। এতে রয়েছে ৩৮৮% ভিটামিন k, ১৩৫% ভিটামিন A, ৪৫% ভিটামিন C, ১৬% ফলেট।

কিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা
কিডনি রোগের প্রাকৃতিক চিকিৎসা

ধনেপাতা কিন্তু আপনি খুব সহজেই সংগ্রহ করতে পারবেন আর এগুলো আমাদের দেশে খুবই সহজলভ্য তাই ধনেপাতা আপনি ব্যবহার করে আপনার কিডনির যত্ন নিতে পারেন একেবারে সহজ ঘরোয়া উপায়ে।

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম ও দাম জেনে নিন

আপনি কিন্তু আপনার বাড়ির আশেপাশে আপনার কিডনী সুরক্ষার জন্য সামান্য ধনেপাতা চাষ করতে পারে আর ধনেপাতা চাষ করতে তেমন কোনো মেহনতের প্রয়োজন পড়ে না ফলে আপনি সহজেই ধনেপাতা চাষ করে নিতে পারবেন।

কিডনির চিকিৎসায় প্রাকৃতিক এই উপায়টি আপনি যদি আগে থেকেই ব্যবহার করা শুরু করেন বা এটি যদি আপনি আপনার বাস্তবে প্রয়োগ করা শুরু করেন তাহলে আপনার কিডনি থাকবে সুস্থ এবং ক্লিন।

আমাদের সকলেরই উচিত সুস্থ থাকতে কিডনির যতনে সুস্থ থাকতে কিডনির যত্ন নিলে যেমন কিডনি ভালো থাকবে তেমনি ভালো থাকবে আমাদের শরীর মন আমাদের স্বাস্থ্য।

আমাদের আর্টিকেলটি সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আর এই আর্টিকেলটি আপনি শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের মাঝে এবং আপনার বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোতে।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

এতে করে সকলেই কিডনির উপকারিতা সম্পর্কে জানবে কিডনি রোগ হলে তার পূর্বে কিভাবে কিডনির যত্ন নেয়া যায় খুব সহজে এবং সামান্য পরিমাণ অর্থ খরচ করে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!