Saturday, July 2, 2022
Homeউইকিপিডিয়াকি খেলে পায়খানা নরম হবে, ৫ মিনিটে

কি খেলে পায়খানা নরম হবে, ৫ মিনিটে

যাদের পায়খানা ঠিকমত কিলিয়ার না হয় তারা বুঝে পায়খানা ক্লিয়ার না হওয়ার যন্ত্রনা কত বেশি অনেকেই প্রশ্ন করেন কি খেলে পায়খানা নরম হবে বা কি খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয়ে যায় আজকে আর্টিকেলটিতে আমরা জানব কি খেলে পায়খানা নরম হয় এ সম্পর্কে কিছু ঔষধের নাম এবং কিছু ঘরোয়া টিপস সম্পর্কে।

তো চলুন আজকের আর্টিকেলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক যাদের পাতলা পায়খানা হয় না তারা কিভাবে কষা থেকে পায়খানা নরম করতে পারবেন। এছাড়াও আমাদের আর্টিকেলটিতে কিছু বিজ্ঞাপন পিকচার দেয়া রয়েছে বিজ্ঞাপনে থাকা পণ্যগুলো আপনার প্রয়োজন হলে সরাসরি আমাদের ফোন নম্বরে ফোন করে অর্ডার করে দিতে পারেন

কি খেলে পায়খানা নরম হবে

কি খেলে পায়খানা নরম হবে

পায়খানা হওয়ার ঔষধ হচ্ছে দূরালেক্স (Duralax)। পায়খানা হওয়ার জন্য আপনারা এই ওষুধটি খেতে পারেন। পায়খানা হওয়ার জন্য দূরালেক্স (Duralax) টি খুবই ভালো ঔষধ। বাংলাদেশে এমন অনেক মানুষ রয়েছে যারা পায়খানা হওয়ার ঔষধ হিসেবে দূরালেক্স (Duralax) খেয়ে থাকেন। দূরালেক্স (Duralax) খেয়ে অনেক মানুষ উপকার পেয়েছেন।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

কি খেলে পায়খানা নরম হয়

আপনার কোষ্ঠকাঠিন্য সমস্যা যদি মারাত্মকভাবে হয়ে থাকে তাহলে নিচের আয়ুর্বেদিক চিকিৎসা গুলো করতে পারেন। প্রথমে কুসুম গরম পানি নিবেন, এরপর ৫ গ্রাম তালমাখনা, ৭ গ্রাম ইসুবগুলের ভুষি, ১৫ গ্রাম মিঠাই ও ৫ গ্রমা কালোজিরা নিবেন। তারপর কুসুম গরম পানির সাথে সবকিছু ভালো করে মিশিয়ে খেয়ে নিন। দেখবেন ৫ মিনিটের মধ্যেই আপনার কোষ্ঠকাঠিন্য রোগ দূর হয়ে গেছে।

কি খেলে বাচ্চাদের পায়খানা নরম হবে

কিছু ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া হিসেবে কোষ্ঠকাঠিন্য হতে পারে। যেমন—ট্রামাডল বা ওপিডজাতীয় ব্যথার ওষুধ, আইবুপ্রোফেন, ক্যালসিয়াম সাপ্লিমেন্ট ইত্যাদি। পাঁচটার বেশি ওষুধ খেলেও কোষ্ঠকাঠিন্য হওয়ার শঙ্কা বাড়ে।

কি খেলে পায়খানা নরম হবে

পরামর্শ : নতুন ওষুধ নেওয়ার পর যদি মনে হয় কোষ্ঠকাঠিন্য বেড়ে গেছে, তাৎক্ষণিক আপনার ডাক্তারকে জানান। তিনি ওষুধ বদলে দিতে পারেন অথবা কোষ্ঠকাঠিন্যের চিকিৎসার জন্য আলাদা ওষুধ দিতে পারেন। ওষুধ যদি এমন হয় যে সারাজীবন খেতে হবে, তাহলে আগের উপায়গুলো মেনে চলুন।

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

কি খাবার খেলে পায়খানা নরম হয়

মল বা পায়খানা নরম করতে শরীরে যথেষ্ট পরিমাণ পানির প্রয়োজন হয়। পায়খানা যাতে বৃহদন্ত্রে অর্থাৎ নাড়িভুঁড়িতে চলাচল করতে পারে, কোথাও আটকে না থাকে—সে জন্যও প্রয়োজন পানি। তাই যথেষ্ট পরিমাণ পানি পান না করলে পায়খানা শক্ত হওয়া ও কোষ্ঠকাঠিন্যের আশঙ্কা বাড়তে পারে।

পরামর্শ : দিনে কমপক্ষে দুই লিটার পানি পান করুন। শরীর সেই পানি ব্যবহার করে কোষ্ঠকাঠিন্য দূর করবে। দৈনন্দিন চলাচলের সময় এক লিটারের পানির একটা বোতল রাখতে পারেন, তাহলে দিনে কতটুকু পানি খাচ্ছেন সেই হিসাব রাখা সহজ হবে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

কি খাবার খেলে পায়খানা নরম হবে

কি খেলে সহজেই আপনি পায়খানা নরম করতে পারবেন এ সম্পর্কিত কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য আমরা সংক্ষিপ্ত আকারে আর্টিকেলটি তুলে ধরার চেষ্টা করেছি। আমরা কিছু অংশ তুলে ধরেছি আপনার সমস্যা যদি প্রকারের হয়ে থাকে তাহলে আপনি ঔষধ সেবন করার মাধ্যমে আপনার সমস্যা সমাধান করে নিতে পারবেন।

কি খেলে পায়খানা নরম হবে

সর্বোপরি আপনাকে লক্ষ্য রাখতে হবে আপনার পায়খানা শক্ত হয়ে যাওয়ার কারণ সম্পর্কে আপনি যদি পায়খানা শক্ত হওয়ার কারণগুলো উদঘাটন করতে পারেন। তাহলে আপনি অনুমান করতে পারবেন কি কারনে এবং আপনি পায়খানা নরম করার বিষয়গুলো আপনার কাছে খুব সহজ হয়ে যাবে কোষ্ঠকাঠিন্য বাসা মানব শরীরের জন্য খুবই ভয়ানক একটি বিষয়।

আশাকরি আমাদের এই সংক্ষিপ্ত আর্টিকেলটিতে আমরা আপনাদেরকে সংক্ষিপ্ত আকারে তথ্য গুলো বুঝিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার যদি কোন তত্ত্ব বুঝতে অসুবিধা হয় বা সমস্যা মনে হয় তাহলে অবশ্য আমাদের ফোন নম্বরে ফোন করে বা আমাদের ওয়েবসাইটে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে তথ্য সম্পর্কে জেনে নিতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

viga spry
x
error: Content is protected !!