1. admin@janbobd.net : admin :
  2. gazivai.gom@gmail.com : HASAN :
  3. juwelranabdnet2@gmail.com : juwel juwelrana : juwel juwelrana
  4. sugazivai.com@gmail.com : sikdar md : sikder md
ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ | খাওয়ার নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া - janbobd
January 28, 2023, 12:41 am

ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ | খাওয়ার নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া

  • Update Time : Wednesday, October 19, 2022
ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ
ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ

অনলাইন শপ গাজীভাই ডটকম এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ সম্পর্কেঃ এছাড়াও আমরা বিস্তারিত আলোচনা করবো ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ এই ওষুধ টা সম্পর্কে। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সেটি আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। আপনারা আমাদের অনলাইন শপে পেয়ে যাবেন আপনাদের বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সব জিনিস। তো চলুন বন্ধুরা আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই।

ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ

আমাদের অনলাইন শপে অর্ডার করার ঠিকানা হল অনলাইন শপ Gazivai.com এই ঠিকানায় আপনি পেয়ে যাবেন আপনার যে কোন ধরণের নিত্যপ্রয়োজনীয় পণ্য খুবই কম মূল্যে। তাই আর দেরি না করে এক্ষুনি আমাদের সাইট ভিজিট করে আপনারা অর্ডার করে ফেলুন আপনাদের মনের মত পণ্যটি। আমাদের প্রতিনিধিরা আপনার কাছে পৌছে দেবে আপনার করা অর্ডার করা পণ্যটি। তাই আর দেরি না করে এক্ষুনি কল করুন আমাদের দেয়া নিচের নাম্বারে – 01622913639

ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ

ক্লোপিডোগ্রেল একটি প্রোড্রাগ। এর একটিভ মেটাবোলাইট প্লাটিলেটে অবস্থিত P2Y12 শ্রেণির এডিপি রিসেপ্টরের সাথে স্থায়ী বন্ধন তৈরির মাধ্যমে প্লাটিলেটের সক্রিয় ও একত্রিত হওয়াকে বাঁধা প্রদান করে। একক মাত্রা সেবনের ২ ঘন্টা পরই প্লাটিলেটের মাত্রা ভিত্তিক একত্রিকরণের প্রশমন দেখা যেতে পারে। নিয়মমাফিক প্রতিনিয়ত ৭৫ মিঃগ্রাঃ হিসেবে সেবনে প্রথম দিনেই এডিপি ভিত্তিক প্লাটিলেটে একত্রিকরণ বন্ধ হয় যা ৩ থেকে ৭ দিনের মধ্যে একটি স্থায়ী মাত্রায় পৌছায়।

ক্লোন্টাস ট্যাবলেট এর কাজ

এসপিরিন স্থায়ীভাবে প্লাটিলেট সাইক্লোঅক্সিজিনেজ ইনহিবিট করার মাধ্যমে প্লাটিলেট এর একত্রিত হওয়াকে বাঁধা প্রদান করে। যার ফলে থ্রম্বোক্সেন A2 উৎপাদন বন্ধ হয়, যা প্লাটিলেট একত্রিকরণ ও ভেসোকন্সট্রিকশন এর একটি শক্তিশালী নিয়ামক।

ব্যবহার
যে সকল রোগীদের লক্ষণসহ এথেরোফ্লেরোসিস রোগ (যেমন- ইসকেমিক স্ট্রোক, মায়োকার্ডিয়াল ইনফার্কশন বা তীব্র করোনারী সিনড্রম) রয়েছে, তাদের এথেরোফ্লেরোসিস প্রতিরোধ ও চিকিৎসায় নির্দেশিত।

ক্লোন্টাস খাওয়ার নিয়ম

প্রতিদিন ১ টি করে ট্যাবলেট।

পার্শ্বপ্রতিক্রিয়া
পেটে ব্যথা, বমি বমি ভাব, ফুসকুঁড়ি, বমি, নিউরালজিয়া, প্যারেসথেসিয়া, চুলকানি।

মিথস্ক্রিয়া
ওরাল এন্টিকোঅ্যাগুলেন্ট, NSAIDs মেটামিজল, এসএসআরআই এবং CYP2C19 ইনহিবিটর রক্ত পাতের ঝুঁকি বাড়িয়ে দেয়। ইহা টোনোফোভির, ভ্যালপ্রোয়িক আ্যসিড, ভ্যারিসেলা ভ্যাকসিন, আসিটাজোলামাইড এবং নিকোরান্ডিল এর সাথে প্রতিক্রিয়া সৃষ্টি করে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

এই পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন ফেসবুকে

More News Of This Category
© All rights reserved - janbobd.net
Customized By BlogTheme
x
error: Content is protected !!