গরুর ফিড তৈরির উপাদান

গরুর ফিড তৈরির উপাদান – কিভাবে তৈরি করবেন

আমাদের দেশ কৃষিপ্রধান দেশ আর আমাদের কৃষি প্রধান দেশে গরু মহিষ পালন করার প্রবণতা অনেক বেশি কিন্তু আমাদের দেশের গরু-মহিষ গুলো বেশি মোটাতাজা নয় তবে আপনি খুব সহজে গরু-মহিষ গুলো মোটাতাজা করে নিতে পারেন এজন্য আপনি গরুকে দানাদার খাবার বা গরুর উন্নত মানের ফিট খাওয়াতে পারেন। ঘরে বসে আপনি গরুর ফিড তৈরির উপাদান কি কি লাগতে পারে এ সম্পর্কে আমাদের আজকের আর্টিকেলটি।

আরও পড়ুন: বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ? বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

গরুর ফিড তৈরির উপাদান কি কি লাগে এই আর্টিকেলটিতে আমরা কয়েকটি প্রোডাক্ট এর বিজ্ঞাপন তুলে ধরেছি প্রোডাক্টগুলো আপনার প্রয়োজন হলে সরাসরি আমাদের ফোন নম্বরে ফোন করে কিনতে পারেন অথবা আমাদের ওয়েবসাইট ভিজিট করে কিনতে পারেন আমাদের ওয়েবসাইট ঠিকানা www.gazivai.com

গরুর ফিড তৈরির উপাদান
গরুর ফিড তৈরির উপাদান

গরুর ফিড তৈরির উপাদান

গো-খাদ্যের জন্য যে যে খাবার গুলো প্রধানত গুরুত্বপূর্ণ তা হল: গমের ভূষি, ছোলার ভুষি, খেসারী ভুষি, কুড়া, ভুট্টা, সরিষার খৈল, তিলের খৈল, চালের খুদ, চিটাগুড় বা মোলাসেস, ঘাস, খড় ও ক্যালসিয়াম/ভিটামিন।

গরুর ফিড তৈরির উপাদান কি কি

রুর ফিড তৈরি করার উপাদান গুলো সম্পর্কে আমরা জেনে গেলাম এবার আমরা জানবো আপনি কিভাবে ঘরে বসে এগুলো তৈরি করতে পারেন এবং সাশ্রয়ী দামে এগুলো ঘরে বসে তৈরি করতে পারেন এবং আপনার গরুকে খাওয়ানোর মাধ্যমে সবচেয়ে সহজে বেশি লাভবান হতে পারেন।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

গরুর খাবার তৈরি করার জন্য আমরা যে উপাদান গুলোর একটি ছোট তালিকা তৈরি করেছে এইসব পণ্যগুলো বা সকল উপাদান গুলো একত্রে মিশিয়ে আপনি গরুর খাদ্য তৈরি করতে পারেন আবার কয়েকটি একত্রে মিশিয়ে আপনি গরুর খাদ্য তৈরি করতে পারেন তবে যে উপাদানটি আপনাকে অবশ্যই রাখতে হবে সেটি হচ্ছে ভিটামিন ও ক্যালসিয়াম।

গরুর ফিড তৈরির উপাদান

গরুর ফিড তৈরির উপাদান কি

উদাহরণস্বরূপ আপনি গরুর খাদ্য তৈরি করার জন্য গমের ভুসি নীলের খেসারির ভুসি নিলে ভুট্টা এবং সরিষার খোল এই চারটি উপাদান নিলেন আর এর সাথে মিশিয়ে দিনে ক্যালসিয়াম ও ভিটামিন তৈরি করে ফেলে গরুর খাবার।

উদাহরণ 2ঃ আবার দেখা যায় আপনি চিটাগং গাছ ঘর সাথে চালের খুদ তিলের খৈল খেসারি ভুসি ইত্যাদি একত্রে করে এর সাথে ক্যালসিয়াম ভিটামিন মিশিয়ে আপনি তৈরি করে ফেলেন গরুর খাবার যা আপনার জন্য অত্যন্ত কম খরচ বহন করবে।

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

যদিও বাজারে আপনি ক্যাটল ফিড কিনতে পাবেন তবে আপনি কিন্তু ঘরে বসে খুব সহজে নিজেই তৈরি করে নিতে পারেন উপাদানগুলো আপনি আপনার নিকটস্থ বাজার থেকে ক্রয় করে নিতে পারেন অথবা কৃষি কর্মকর্তাদের থেকে আপনি প্রশিক্ষণ নিয়ে নিজে নিজেই তৈরি করে এগুলো আপনার গরুকে খাওয়াতে পারেন।

আশা করি আমাদের আর্টিকেলটিতে আমরা যে তথ্যটি আপনাদেরকে জানাতে চেয়েছিলাম সেটি আমাদের নিজস্ব ভাষায় উপস্থাপন করতে পেরেছি তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা থাকলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন।

মনে রাখবেন বর্তমান যুগ আধুনিক যুগ তাই আপনাকে আধুনিক যুগের সকল সুযোগ-সুবিধা সঠিক ব্যবহার করতে হবে তাহলে আপনি খুব সহজেই লাভবান হওয়ায় উঠতে পারবেন আশা করি আমাদের আর্টিকেলটি আপনার জন্য বিশেষ কিছু বানিয়ে আনতে পারবে বা একটু শিখনীয় হতে পারবে তাহলে আমাদের আর্টিকেলগুলো লেখার মূল উদ্দেশ্য সার্থক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *