Home উইকিপিডিয়া ঘানার রাজধানীর নাম কি

ঘানার রাজধানীর নাম কি

0
197
টেকনো স্পার্ক 7 প্রো বাংলাদেশ প্রাইস

Table of Contents

ঘানার রাজধানীর নাম কি

পৃথিবীতে যে কয়টি দেশ রয়েছে তার মধ্যেও ঘানা একটি অন্যতম দেশ আজকের আর্টিকেল থেকে আমরা ঘানার সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করব এর মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হচ্ছে ঘানার রাজধানীর নাম কি এবং ঘানার রাজধানী কোথায় এবং ঘানার রাজধানী কি এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব নিচে

ঘানার রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ ছেলেদের পাঞ্জাবি কোড পাইকারি কিনতে ক্লিক – এখনই কিনুন

ঘানার রাজধানীর নাম

ঘানার দক্ষিণ-পূর্বভাগে আটলান্টিক মহাসাগরের একটি বাহু গিনি উপসাগরের উপকূলে অবস্থিত। নগরীটি আংশিকভাবে সমুদ্রের কিনারে ৮ থেকে ১২ মিটার উচ্চতার একটি খাড়া পর্বতগাত্রের উপরে অবস্থিত, এবং সেখান থেকে এটি উত্তর দিকে ঢেউখেলানো আক্রা সমভূমিতে প্রসারিত হয়েছে।

ঘানার রাজধানী কোথায়

আমরা জানি ঘানার রাজধানীর নাম হলো আক্রা আক্রা দেশের বৃহত্তম শহর ও রাজধানী। ইংরেজি সরকারী ভাষা হলেও বেশির ভাগ ঘানাবাসী কমপক্ষে একটি আফ্রিকান ভাষায় কথা বলতে পারেন। ঘানার অর্থনীতি আফ্রিকার অন্যতম শক্তিশালী অর্থনীতিগুলির একটি, কিন্তু এখনও কৃষি দেশটির অর্থনীতির মূল ভিত্তি এবং এখানকার বেশির ভাগ লোকই দরিদ্র।

ঘানার রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

ঘানার রাজধানী

ঘানার রাজধানীর নাম হলো আক্রা আক্রা পশ্চিম আফ্রিকার রাষ্ট্র ঘানার রাজধানী ও বৃহত্তম শহর। ঘানার রাজধানীর নাম কি এর প্রকৃত নানা তথ্য আমরা আর্টিকেলটির উপরের অংশে তুলে ধরেছি। আর্টিকেলটিতে ঘানার রাজধানী সম্পর্কে আমরা যে তথ্যগুলো তুলে ধরেছি উক্ত তথ্যের বাহিরে যদি কোন প্রশ্ন আপনার থাকে সেটি আমাদেরকে কমেন্টে লিখে জানিয়ে দিতে পারেন।

ঘানার রাজধানীর নাম কি

ঘানার রাজধানীর নাম কি

আরো পড়ুনঃ বীর্য ঘন ও গাঢ় করার সেলেনিয়াম ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আমাদের আর্টিকেল গুলোতে আমরা সব সময় আপনাদের কে সঠিক তথ্যটা জানার চেষ্টা করি তাই আপনি আপনার যে কোন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা থাকলে কিংবা কোনো তথ্যের উত্তর জানতে চাইলে কিংবা কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে সেটা কমেন্ট লিখে জানিয়ে দিন।ঘানার রাজধানী কোথায় এসম্পর্কিত আপনার কাছে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে যা আমাদেরকে জানান খুবই জরুরি মনে হয় সেটাও কিন্তু আপনি কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে তথ্যটি সম্পর্কে জানতে পারবে।

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!