ঘাস মারার ঔষধের নাম

ঘাস মারার ঔষধের নাম

ঘাস মারার ঔষধের নাম সারা পৃথিবীতেই কৃষি জমিতে ঘাস ফসলের উৎপাদন ব্যাহত করে থাকে তাই ঘাস দমনের সারা পৃথিবীব্যাপী ব্যবহার হয়েছে বিভিন্ন ধরনের ঘাস ধ্বংস করার ঔষধ।

আপনি যদি একজন কৃষক হয়ে থাকে অথবা আপনি যদি একজন কৃষি পণ্য বিক্রেতা হয়ে থাকেন বা কৃষি ঔষধ বিক্রেতা হয়ে থাকেন তাহলে আপনার অবশ্যই জানা দরকার ঘাস মারার ঔষধ এর নাম।

ঘাস মারার ঔষধের নাম

ঘাস মারার ঔষধ হিসাবে ১৯৭৪ সাল থেকে আমেরিকায় ব্যবহার হয়ে আসছে গ্লাইফোসেট। পরবর্তীতে এটি আগাছা দমনে ফসলের ঘাস দমনের সারা পৃথিবীতে ব্যবহার হয়ে আসছে।

ঘাস মারার ঔষধের নাম
ঘাস মারার ঔষধ

আপনি হয়তো আপনার নিকটস্থ কৃষি ঔষধ বা কীটনাশক বিক্রয় কারক দোকান থেকে এটি সংগ্রহ করতে পারেন অথবা আপনার নিকটস্থ কৃষি অফিস থেকে কৃষি পণ্য বিক্রয় করে সরকারি বিক্রয় কেন্দ্র থেকে সংগ্রহ করতে পারেন।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

তবে আপনার নিকটস্থ বিক্রয় কেন্দ্র গুলোতে এটি বিক্রয় করা হয় কিনা সে বিষয়ে আপনাকে অবশ্যই তথ্য সংগ্রহ করতে হবে জেনে নিতে হবে আশা করি আপনি ঘাস মারার ঔষধ ব্যবহার করার মাধ্যমে আপনার ফসলকে নিরাপদ এবং উৎপাদন বৃদ্ধি করতে পারবেন।

তবে একটি জিনিস আমরা সকলেই কমবেশি জেনে থাকি কীটনাশক ব্যবহার করার ফলে আমাদের ফসলের যেমন ক্ষতি হয়ে থাকে তেমনি ক্ষতি হয়ে থাকে আমাদের কৃষি জমির।

তাই আমাদের জমির উর্বরতা ধরে রাখতে আমাদেরকে কীটনাশক সঠিক মাত্রায় ব্যবহার করতে হবে এক্ষেত্রে আপনি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বা থানা কৃষি অফিস থেকে প্রশিক্ষণ নিতে পারেন।

আমাদের আজকে আর্টিকেলটিতে যে প্রশ্নের উদ্দেশ্যে উত্তরটি নিয়ে আমাদের আর্টিকেলটি তৈরি করা হয়েছে আশা করি উত্তরটি আমরা সঠিকভাবে তুলে ধরতে পেরেছি এবং আপনারা বুঝতে পেরেছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *