চিকেন পক্স এর ছবি

চিকেন পক্স এর ছবি

চিকেন পক্স এর ছবি চিকেন পক্স ভাইরাস জনিত অথচ আছে একটি রোগ তাই এই রোগ হলে আপনাকে বিশেষ কিছু সর্তকতা অবলম্বন করতে হবে আজকে আর্টিকেলটিতে আমরা চিকেন পক্স সম্পর্কে কয়েকটি তথ্য সংক্ষিপ্ত আকারে জানার চেষ্টা করব।

সাধারণত ভাইরাস শরীরে প্রবেশ করে 5 থেকে ৭ দিনের মধ্যে কার্যক্রম শুরু করে শরীরে ছোট ছোট গোটা উঠে এবং এর ভেতরে পানি জমতে শুরু করে পানিগুলো ঘরের মতো তৈরি হয়।

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

চিকেন পক্স এর ছবি

চিকেন পক্স এর ছবি

চিকেন পক্স শরীরে উঠলে 7 থেকে 10 দিন পর এগুলো শুকাতে শুরু করে। তবে এটি যেহেতু ভাইরাস বাহিত একটি ছোঁয়াচে রোগ তাই এই রোগ কারো হলে চেষ্টা করি সর্তকতা অবলম্বন করতে হবে।

যদি কারো এই রোগ হয়ে থাকে তাহলে রোগীকে সম্পূর্ণ আলাদা রাখতে হবে রোগীর থালা-বাসন কাপড়-চোপড় অন্যদিকে স্পর্শ করা থেকে এড়িয়ে চলতে হবে এবং কুসুম গরম পানিতে গোসল করা ভালো।

চিকেন পক্স হলে খাদ্যতালিকায় পরিবর্তন আনার প্রয়োজন নেই রোগী মাছ মাংস ডিম দুধ খেলে সহজেই এই রোগ ভালো হবে তবে চুলকানি বা অ্যালার্জি হয় এরকম খাদ্য এড়িয়ে চলাটাই উত্তম ?

শরীরে চিকেন পক্স উঠলে অনেকেই এগুলো ভেঙে ফেলে এগুলো কোন ভাবে ভাঙা যাবে না যদি এগুলো ভেঙে ফেলেন তাহলে শরীরের দাগ বা ক্ষতের সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকবে।

চিকেন পক্স এর ছবি

নিয়ম মেনে চলাটা খুবই জরুরি নিয়ম মেনে চললে 10 থেকে 15 দিনেই চিকেন পক্স ভাল হয়ে যাবে তবে আপনি যদি চান তাহলে একজন ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

চিকেন পক্স চলে যাওয়ার পর যদি শরীরের দাগ থেকে যায় তাহলে দাগগুলো দূর করার বাজারে বিভিন্ন লোশন কিনতে পাওয়া যায় এছাড়াও কচি ডাবের পানি দিয়ে শরীর মুখমন্ডলে দাগ দূর হয়ে যায়।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *