চিলার কিভাবে কাজ করে

চিলার কিভাবে কাজ করে

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে চিলার কিভাবে কাজ করে সম্পর্কে কথা বলব ; চিলার কিভাবে কাজ করে? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক চিলার এর সম্পর্কে আলোচনা।

চিলার কিভাবে কাজ করে

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

চিলার কিভাবে কাজ করে

চিলারগুলিকে দুটি প্রকারে ভাগ করা যায়: বাষ্প সংকোচন এবং শোষণ। উভয় ধরনের রেফ্রিজারেশন মেশিনের সুযোগ একই রকম। উভয় প্রকারই প্রধানত শীতাতপ নিয়ন্ত্রণ, শিল্প হিমায়ন, বায়ুচলাচল বা প্রযুক্তির প্রয়োজনে কুল্যান্ট (কুল্যান্ট) উৎপাদনের জন্য ব্যবহৃত হয়। এছাড়াও, হিটিং এবং বায়ুচলাচলের প্রয়োজনে কুল্যান্টকে গরম করতেও চিলার ব্যবহার করা যেতে পারে। একই সময়ে, বাষ্প-কম্প্রেশন-টাইপ ইউনিটগুলি নেতিবাচক পরিবেষ্টিত তাপমাত্রায় তাদের কম দক্ষতার কারণে শোষণের তুলনায় অনেক কম ঘন ঘন গরম করার জন্য ব্যবহৃত হয়। এই নিবন্ধে, বাষ্প সংকোচন ধরনের চিলার বিবেচনা করা হবে।

চিলার কিভাবে কাজ করে

একটি বাষ্প সংকোচন চিলারের প্রধান উপাদানগুলি হল একটি সংকোচকারী, একটি বাষ্পীভবনকারী, একটি কনডেন্সার এবং একটি থ্রটলিং ডিভাইস। বাষ্প-সংকোচন রেফ্রিজারেশন মেশিনে তাপ শক্তি অপসারণ পদার্থের একত্রিতকরণের অবস্থার পরিবর্তনের কারণে ঘটে (রেফ্রিজারেন্ট)। একটি নিয়ম হিসাবে, রেফ্রিজারেন্টগুলি হল ফ্লোরিন- এবং ক্লোরিনযুক্ত স্যাচুরেটেড হাইড্রোকার্বন (প্রধানত মিথেন এবং ইথেন) এর ডেরিভেটিভ। ) রেফ্রিজারেশন মেশিন নিম্নলিখিত নীতি অনুসারে কাজ করে: কম্প্রেসার বায়বীয় রেফ্রিজারেন্টকে কনডেন্সারে পাম্প করে (চিত্র 1-এ চিত্রটি দেখুন), যেখানে উচ্চ চাপ এবং তাপ অপসারণের ফলে বায়বীয় ফ্রিন ঘনীভূত হয়। আরও, যখন তরল রেফ্রিজারেন্ট থ্রটলিং ডিভাইসের মধ্য দিয়ে যায়, তখন তার চাপ কমে যায়, যখন তরলের কিছু অংশ বাষ্পে রূপান্তরিত হয়। এই প্রক্রিয়াটি তার তাপমাত্রা হ্রাস দ্বারা অনুষঙ্গী হয়। তারপরে বাষ্প-তরল মিশ্রণটি বাষ্পীভবনে প্রবেশ করে, যেখানে এটি ফুটে ওঠে এবং অবশেষে বাষ্পে পরিণত হয়।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *