Home আন্তর্জাতিক জোর করে ধর্ষণ – ছেলেরা কেন মেয়েদের ধর্ষণ করে

জোর করে ধর্ষণ – ছেলেরা কেন মেয়েদের ধর্ষণ করে

0
471
জোর করে ধর্ষণ
জোর করে ধর্ষণ

জোর করে ধর্ষণ শব্দটি শুনলেই আমাদের মধ্যে এক প্রকার আতঙ্ক কাজ করে তবে আজকের আর্টিকেলটিতে আমরা জোর করে ধর্ষণের কারণ এবং ছেলেরা মেয়েদেরকে কেন জোর করে ধর্ষণ করে এর কারণ খোঁজার চেষ্টা করব।

প্রথমত ধর্ষণ একটি মারাত্মক অপরাধ ধর্মীয় দিক থেকে এটি অপরাধ অনেক বেশি আবার রাষ্ট্র থেকে ধর্ষণের অপরাধ অনেক বেশি ধর্ষণের ফলে কোন কোন দেশে অনেক কঠোর সাজা ব্যবস্থা রয়েছে।

জোর করে ধর্ষণ

জোর করে ধর্ষণ

বিভিন্ন কারণে ধর্ষণ হতে পারে এর উল্লেখযোগ্য কিছু কারণ রয়েছে বয়স জনিত সমস্যার কারণে অনেক সময় ধর্ষণ হয়ে থাকে আবার অনেক সময় নানা আকাঙ্ক্ষা ও নানান কারণে ধর্ষণ হতে পারে। যেমন শত্রুতা থেকে আবার জির বা অন্যকোন ধ্বংসাত্মক বা হিংসাত্মক বিষয় থেকে।

পুরুষের জৈবিক বা শারীরিক চাহিদার একটি বয়স হয়েছে উক্ত বয়সে পুরুষ যদি তার সঙ্গিনী না পায় তাহলে ধর্ষণের প্রতি আকৃষ্ট হতে পারে অনেকের মতে সঠিক বয়সে ছেলেদের বিয়ে না করানো বা সঠিক বয়সে সঙ্গিনী না পাওয়া ধর্ষণের অন্যতম একটি কারণ।

এছাড়া আরও দেখা যায় একটি ছেলে একটি মেয়ের প্রতি কোন রকম আকৃষ্টতা থাকার পর মেয়েটির প্রতি এক প্রকার রাগ নেই কেউ ধর্ষণ হতে পারে তবে ধর্ষণ যেভাবে হোক না কেন এদের মারাত্মক হল রয়েছে যা আমাদের সকলকে উপলব্ধি করতে হবে।

জোর করে ধর্ষণ

এছাড়া অনেক সময় শোনা যায় বাসে ধর্ষণ করা হয়েছে জাতি যখন বাসে করে নির্দিষ্ট গন্তব্য স্থানে যাওয়ার জন্য রওনা হয় তখন দেখা যায় বাসের হেলপার বা বাসে থাকা স্টাফরা ধর্ষণ করে।

এর পিছনের কারণ খুঁজতে গিয়ে দেখা যায় মূলত নির্জনতার তারা এক প্রকার মানসিক বেকার গ্রস্ত মত কাজ করে থাকে যদিও এর প্রভাব অনেক বেশি পরে আমরা এর প্রভাব অনেকটাই লক্ষ করেছি।

ধর্ষণকারী যে কারণেই ধর্ষন করুক না কেনো ধর্ষণ অনেক বড় একটি অপরাধের শাস্তি আমাদের দেশে অনেক কঠোর রয়েছে যদিও আমাদের দেশে আইনের ধীরগতির কারণে অনেক সময় ধর্ষণকারীর শাস্তি পেতে অনেক বেশি লম্বা সময় পেয়ে থাকেন।

আমাদের রাষ্ট্রীয় ব্যবস্থার উচিত হবে ধর্ষণকারীকে দ্রুত সময়ের মধ্যে শাস্তির ব্যবস্থা করা ধর্ষণকারী যাতে দ্রুত সময়ে শাস্তির আওতায় আসতে পারে সেই বিষয়ে সরকারের লক্ষ্য রাখতে হবে।

জোর করে ধর্ষণ

পৃথিবীর প্রত্যেকটি দেশের ধর্ষণের মতো সমস্যা রয়েছে তাই আমাদের মানসিক দিক থেকে অনেকটা সচেতন হতে হবে ধর্ষণের মত খারাপ কাজগুলো থেকে আমাদেরকে অবশ্যই বিরত থাকতে হবে।

আমাদের আর্টিকেলটিতে কিছু বিজ্ঞাপন পিকচার দেয়া রয়েছে বিজ্ঞাপনে থাকা পণ্যগুলো আপনি চাইলে দেশের যেকোনো প্রান্ত থেকে ক্রয় করতে পারবেন দেরি না করে সরাসরি আমাদের ওয়েবসাইটের অর্ডার করে ফেলেন।

এছাড়াও আপনার এলাকায় ঘটে যাওয়া কোন ঘটনা যদি আপনি পত্রিকায় প্রকাশ করতে চান তাহলে দেরি না করে আমাদের প্রতিকার পাঠিয়ে দিন আমরা আপনার লেখাগুলো প্রকাশ করে দেবো।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!