Thursday, August 11, 2022
Homeঔষধডেসলর ট্যাবলেট এর কাজ কি

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

অনলাইন শপ Gazivai.com ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে থাকবে ডেসলর ট্যাবলেট এর কাজ কি সম্পর্কে ঃ ডেসলর ট্যাবলেট এর কাজ কি ?ডেসলর ট্যাবলেট এর দাম কত?ফেক্সো ট্যাবলেট এর কাজ কি?রুপা ট্যাবলেট এর কাজ কি?এলাট্রল ট্যাবলেট এর কাজ কি?সেডনো ট্যাবলেট এর কাজ কি?হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক ডেসলর ট্যাবলেট সম্পর্কে আলোচনা।

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com : সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

>ডেসলােরাটাডিন সিজোনাল এবং পেরিনিয়াল এলার্জি জনিত রাইনাইটিস (হাঁচি, নাক দিয়ে পানি পড়া, নাক চুলকানি, নাক বন্ধ হয়ে যাওয়া) উপশম করে। ডেসলােরাটাডিন চোখের চুলকানি, চোখ দিয়ে পানি পড়া, চোখ লাল হয়ে যাওয়া, তালুর চুলকানি এবং কাশি নিরাময় করে।

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

>ডেসলর ৫ এম জি ট্যাবলেট এম ডি (Deslor 5 MG Tablet MD) সাধারণত অ্যালার্জির লক্ষণগুলির জন্য এবং জ্বর ,লাল, তেজস্ক্রিয় চোখ, ছিঁচকে চলা এবং ফোলা নাক হাইভস এর চিকিৎসার জন্যও ব্যবহার করা হয়। ডেসলর ৫ এম জি ট্যাবলেট এম ডি (Deslor 5 MG Tablet MD) অ্যান্টিহস্টামাইনস নামে পরিচিত ঔষধগুলির একটি শ্রেণির অন্তর্গত । এটি হিস্টামাইন নামে পরিচিত শরীরের রাসায়নিক পদার্থকে ব্লক করে কাজ করে, এই পদার্থ শরীরের এলার্জির লক্ষণগুলি সৃষ্টির জন্য দায়ী।

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

>ডেসলর ৫ এম জি ট্যাবলেট এম ডি (Deslor 5 MG Tablet MD) ট্যাবলেট, তরল এবং মৌখিকভাবে ট্যাবলেটের আকারে পাওয়া যায় । এই ঔষধটি দৈনিক খাদ্যের সাথে বা দৈনন্দিনভাবে একবার নেওয়া উচিত । বিশেষ করে ডাক্তার দ্বারা নির্দেশিত না হওয়া পর্যন্ত এই ঔষধের ডোজ সংশোধন করা উচিত নয়।

ডেসলর ট্যাবলেট এর দাম কত

>Deslor Tablet
Desloratadine
5 mg
Orion Pharma Ltd.
Unit Price: ৳ 4.00 (120’s pack: ৳ 480.00)

ফেক্সো ট্যাবলেট এর কাজ কি

>ফেক্সো ট্যাবলেট এর কাজ কি ফেক্সোফেনাডিন হাইড্রোক্লোরাইড বাচ্চা এবং বয়স্কদের সিজনাল এলার্জিক রোগ নিরাময়ের জন্য নির্দেশিত। এটি সাধারণত সাইনাস এর সমস্যার কারণে যে রোগ গুলো হয় সে ধরনের রোগের ক্ষেত্রে নির্দেশিত। যেমনঃ ঠান্ডা লাগা, সর্দি, চুলকানি এবং এলার্জি জাতীয় সমস্যা।

>এই ঔষধটি হ’ল এন্টিহিস্টামাইন – এটি শরীরের এলার্জি সংক্রান্ত লক্ষণগুলির জন্য দায়ী হস্টামাইন নামক শরীরের রাসায়নিক পদার্থকে ব্লক করে। যদি আপনি তার কোন উপাদানের অ্যালার্জিক হন তবে এটি ফেক্সো ১২০এম জি ট্যাবলেট (Fexo 120mg Tablet) এড়াতে পরামর্শ দেওয়া হয়।

রুপা ট্যাবলেট এর কাজ কি

>রুপাটাডিন একটি দীর্ঘমেয়াদী কার্যকরী, ননসিডেটিভ হিস্টামিন H1 রিসেপ্টর এন্টাগােনিস্ট। এটি প্লাটিলেট অ্যাক্টিভেটিং ফ্যাক্টরকেও (PAF) বাধা প্রদান করে। হিস্টামিন এবং PAF উভয়ই ব্রঙ্কোকনস্ট্রিকশন করে যা ভাস্কুলার পারমিয়াবিলিটি বাড়ায় এবং প্রদাহ সৃষ্টি করে।

এলাট্রল ট্যাবলেট এর কাজ কি

>এলাট্রল সিজনাল এবং পেরিনিয়াল এলার্জিক রাইনাইটিস জনিত লক্ষণগুলোর নিরাময়ে নির্দেশিত। এটি ক্রণিক ইডিয়প্যাথিক অ্যার্টিক্যারিয়ার ত্বকীয় অজটিল লক্ষণগুলোর নিরাময়ে এলার্জি জনিত এ্যাজমা-এর চিকিৎসায়ও নির্দেশিত।

সেডনো ট্যাবলেট এর কাজ কি

এটা একটা এন্টিহিস্টামিন ঔষধ যা সর্দি, হাছি, এলার্জিতে ব্যাবহার করা হয়।

হিস্টাসিন ট্যাবলেট এর কাজ কি

এটি একটি শক্তিশালী হিস্টামিন এইচ-১ রিসেপ্টর ব্লকার এজেন্ট যা শক্তিশালী এন্টিহিস্টামিন রূপে ব্যবহৃত হয়। যার ফলে এটি প্রােমিথাজিন থেকে সাধারণত কম নিদ্রার উদ্রেক করে। ক্লোরফেনিরামিন এইচ-১ রিসেপ্টর ব্লক করার মাধ্যমে এর কার্যক্ষমতা প্রদর্শন করে।

Deslor 5mg এর কাজ কি

ডেসলর হচ্ছে লােরাটাডিন-এর একটি প্রধান কার্যকরী উপজাত, নন-সিডেটিং এন্টিহিস্টামিন, দীর্ঘস্থায়ী ট্রাইসাইক্লিক হিস্টামিনরােধী, যা সুনির্দিষ্টভাবে এইচ-১ রিসেপ্টরে এন্টাগােনিস্ট হিসেবে কাজ করে। ডেসলর মানুষের শরীরের মাস্ট সেল থেকে হিস্টামিন নিঃসরনকে বাধা দেয়।

ব্যবহার
এলার্জিজনিত রাইনাইটিস, ক্রনিক ইডিওপ্যাথিক আর্টিকারিয়া।

ডেসলর খাওয়ার নিয়ম

প্রাপ্ত বয়স্ক এবং ১২ বছরের উধ্বে: ট্যাবলেট : একটি সেডনাে ৫ মি.গ্রা. দিনে একবার।
সিরাপ : ১০ মি.লি. (২ চা-চামচ) দিনে একবার।
৬-১১ বছর বয়সের শিশুদের জন্য : ট্যাবলেট: ২.৫ মি.গ্রা. (৫ মি.গ্রা. ট্যাবলেটের অর্ধেক) দিনে একবার ।
সিরাপ : ৫ মি.লি. (১ চা-চামচ) দিনে একবার। ১-৫ বছর বয়সের শিশুদের জন্য :
সিরাপ: ২.৫ মি.লি. (অর্ধেক চা-চামচ) দিনে একবার ।
৬-১১ মাস বয়সের শিশুদের জন্য সিরাপ ২ মি.লি. (১ মি.গ্রা.) দিনে একবার অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য।

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান বডি লোশন কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান হোয়াইটিং ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার কোরিয়ান সুথিং জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!