Home ঔষধ দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি

দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি

0
49

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি সম্পর্কে কথা বলব : দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক দাঁত ব্যাথার ট্যাবলেট সম্পর্কে আলোচনা।

দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি

আমাদের অনেকেই বিভিন্ন সময়ে দাঁত ব্যথায় ভুগে থাকি। দাঁত ব্যথার অনূভুতি ভিন্ন ধরনের হতে পারে কারন ব্যথার প্রকৃতি ব্যথার কারণ ও স্থানের উপর নির্ভর করে।

আবার দাঁত ব্যথা হালকা,মাঝারী থেকে তীব্র হতে পারে। কখনো কখনো এই ব্যথা এতই তীব্র হয় যে দিনের কাজ ও রতের ঘুম পর্যন্ত নষ্ট হয়ে যায়। মুখের ও দাঁতের ব্যথা বা যেকোন সমস্যায় অবশ্যই একজন দাঁতের ডাক্তার দেখানো উচিৎ।

দাঁত ব্যাথার ট্যাবলেট এর নাম কি

দাঁত ব্যথা কমাতে ব্যথানাশক ওষুধ ব্যাবহার করা যেতে পারে

এজন্য একজন ডেনটিস্টের সাথে যোগাযোগ করতে হবে। ডাক্তার নির্দেশ অনুযায়ী ওষুধ খেতে হবে। ডাক্তারের পরামর্শ ছাড়া কোনো ব্যথানাশক ওষুধ সেবন করা উচিৎ নয়। দীর্ঘদিন যাবৎ ব্যথানাশক ওষুধ সেবন করলে না না ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে।

১ টেবিল চামুচ লবণ অল্প সরিষার তেলের সঙ্গে অথবা লেবুর রসের সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করে মাড়িতে ম্যাসাজ করুন কয়েক মিনিট। তারপর কুসুম গরম পানি দিয়ে কুলি করে নিন। এভাবে ব্যাকটেরিয়া ধ্বংস হবে।

লবণে অ্যান্টিসেপ্টিক ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আছে। এটি মুখের ব্যাকটেরিয়ার বৃদ্ধি ব্যাহত করে প্রদাহ কমায়।

ডেন্টিস্টের কাছে যাওয়ার আগে- ভরা পেটে দুটি অ্যাসপিরিন বা একটি আইবুপ্রুফেন ট্যাবলেট খাওয়া যেতে পারে, ক্লোভ ওয়েল/লবণ তেল দাঁতে মাজা যেতে পারে।

মাড়িতে লাগলে মাড়ি জ্বালা করবে। এটি দাঁতের স্নায়ু অবস করে সাময়িকভাবে ব্যথা কমায়।

ব্যথাযুক্ত দাঁতে বরফ কুচি কাপড়ে পেঁচিয়ে রাখা যেতে পারে, গরম পানি দিয়ে কুলকুচি দাঁতের ফাঁকে জমে থাকা খাদ্যকণা সরিয়ে ব্যথা কমাবে।

দাঁতের ব্যথার জন্য যত শিগগিরই ডেন্টিস্টের কাছে যাওয়া যায় ততই মঙ্গল।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!