Home paragraph দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়

দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়

0
39
দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়
দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়

দ্রুত কোলেস্টেরল কমানোর উপায় কোলেস্টরেল কখনো কখনো শরীরের জন্য অনেক ক্ষতির কারণ হতে পারে রক্তে কোলেস্টেরলের মাত্রা বেড়ে গেলে শরীরের জন্য মারাত্মক ক্ষতি বয়ে আনে আপনি কিভাবে দ্রুত ঘরে বসে ঘরোয়া পদ্ধতিতে রক্তে কোলেস্টেরল কমাতে পারবেন।

আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা সংগৃহীত কিছু তথ্য তুলে ধরেছি তাই আপনি এগুলো ফলো করতে পারেন অথবা ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়

অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর রসুন দৈনিক অর্ধেক বা এক কোয়া করে খেলে কোলস্টেরলের মাত্রা ৯ শতাংশ কমতে দেখা যায়। গ্রিন টি : গ্রিন টি বা সবুজ চায়ে আছে পলিফেনল। ফলে এই চা আমাদের শরীরের ওজন ও রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

গ্রিন ট্রি- কফির তুলনায় গ্রিন ট্রির মধ্যে ক্যাফিনের পরিমাণ কম থাকে। এর মধ্যে অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় এটি শরীরকে সুস্থ রাখে। প্রতিদিন গ্রিন ট্রি পান করলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যায় এবং খারাপ কোলেস্টেরলের মাত্রা কমে যায়। মাছ- যারা মাছ খায় তাদের পক্ষে খারাপ কোলেস্টেরলের মাত্রা কমানো সহজ হয়।

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

দ্রুত কোলেস্টেরল কমানোর উপায়

রক্তে কোলেস্টেরলের মাত্রা বেড়ে যাওয়ার ফলে যদি শারীরিক নানা জটিলতা দেখা দেয় তাহলে আপনার উচিত হবে একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া ডাক্তারের পরামর্শ নেয়ার মাধ্যমে আপনি সহজেই রক্তে কোলেস্টেরলের মাত্রা কমাতে পারবেন।

তবে অনেক ক্ষেত্রে দেখা যায় অনেকেই নানা ধরনের ঔষধ নিজেই খেয়ে ফেলে এটি কখনোই করা উচিত নয় কারণ আপনি কখনো আপনার শরীরের ব্যালান্স সম্পর্কে জানেন না আর ডাক্তাররা পরীক্ষা-নিরীক্ষা করে ব্যালেন্স নির্ধারণ করে আপনার শরীরের পরিমিত মাত্রায় ঔষধ প্রদান করে ?

আরও পড়ুন: মাথা ব্যথার ১০ টি ঔষধের নামের তালিকা

আরো পড়ুনঃ কাশির ১০ টি ঔষধের নাম ও দাম জেনে নিন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!