Thursday, September 29, 2022
Homeঔষধনরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয় সম্পর্কে কথা বলব : নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয় ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক নরমেনস ট্যাবলেট সম্পর্কে আলোচনা।

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়

Norethisterone has typical effects of a progestogen and converts the endometrium from the proliferative to the secretory phase. It may also have some oestrogenic, anabolic and androgenic activities, but these may not be significant. Norethisterone delays onset of periods and controls abnormal uterine bleeding. It also has contraceptive effects due to negative feedback inhibition of pituitary gonadotropin thus preventing ovulation.

নরমেনস ট্যাবলেট খাওয়ার কতদিন পর মাসিক হয়

ব্যবহার
ডিসফাংশনাল ইউটেরিন ব্লিডিং
প্রি-মেন্সট্রুয়াল সিনড্রোম
মাসিকের সময় নির্ধারন
এন্ডােমেট্রিয়াম
মেনােরেজিয়া।

ডিসফাংশনাল ইউটেরিন ব্লিডিং: ১টি মেনারোল ট্যাবলেট দিনে ৩ বার করে ১০ দিন। চিকিৎসা অবশ্যই ১০ দিন পূর্ন করতে হবে।

প্রি-মেস্ট্রয়াল সিনড্রোম: মাসিকের লুটিয়াল সময়ে ১-৩ টি মেনারোল ট্যাবলেট খেতে হবে।

মাসিকের সময় নির্ধারন: মাসিকের সময় মেনারোল” এর মাধ্যমে নির্ধারণ করা যায়। ১টি করে মেনারোল ট্যাবলেট দিনে ২-৩ বার। কাঙ্খিত মাসিক শুরু হবার ৩ দিন আগে মেনারোল খাওয়া শুরু করতে হবে এবং সর্বোচ্চ ১০-১৪ দিন পর্যন্ত মেনারোল খাওয়া যেতে পারে। কোনভাবেই এর থেকে বেশি দিন খাওয়া যাবে না। মেনারোল বন্ধ করার ২-৩ দিনের ভিতর মাসিকের রক্তপাত শুরু হবে।

এন্ডামেট্রোয়সিস: স্বাভাবিক রজঃচক্রের ১ম থেকে ৫ম দিনের ভিতর চিকিৎসা শুরু করতে হবে। প্রথম দিকে ১টি মেনারোল ট্যাবলেট দিনে দুইবার করে শুরু করতে হবে, যা পরবর্তীতে ২টি করে ট্যাবলেট পর্যন্ত বাড়ানো যেতে পারে। এ চিকিৎসা ৪-৬ মাস পর্যন্ত চালিয়ে যেতে হবে এবং চিকিৎসা চলাকালীন সময়ে মাসিক এবং ওভুলেশন হবে না। কোনভাবেই মাঝপথে চিকিৎসা বন্ধ করা যাবে না। ওষুধ খাওয়া বন্ধের পর স্বাভাবিক মাসিক শুরু হবে।

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!