Home উইকিপিডিয়া পাইকারি চালের বাজার কোথায় – চিনিগুড়া – মুড়ির চালের

পাইকারি চালের বাজার কোথায় – চিনিগুড়া – মুড়ির চালের

0
142

উপমহাদেশে প্রধান অর্থকরী ফসল হিসেবে রয়েছে ধানের অবস্থান আরে ধান থেকে উৎপাদন হয় যা যা আমাদের খাবারের ইন যোগান আজকের আর্টিকেলটিতে আমরা জানবো চালের পাইকারি বাজার সম্পর্কে এছাড়াও আর্টিকেলটিতে জানবো পাইকারি চালের বাজার কোথায় এবং মুড়ির চালের পাইকারি বাজার ও চিনিগুড়া চালের পাইকারি বাজার সম্পর্কে ধারাবাহিক তথ্য জেনে নেয়া যাক।

চাল ব্যতীত আপনি যদি অন্য পণ্য সামগ্রী যেমন নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী অতিব জরুরী পণ্য সামগ্রী কসমেটিকস পণ্য সামগ্রী মেডিসিন কোন সামগ্রীসহ বিদেশি নানান ধরনের পণ্য সামগ্রী অনলাইনে পাইকারি দরে ক্রয় করতে চান তাহলে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট gazivai.com এ

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

পাইকারি চালের বাজার কোথায়

বর্তমান সময়ে যোগাযোগ ব্যবস্থার উন্নতির কারণ এছাড়া বাংলাদেশের বড় বড় জেলা শহরগুলোতে পাইকারি বাজার রয়েছে তবে এ বাজারগুলো একটি বাজার থেকে পাইকারি দরে চাল ক্রয় করে থাকে আর সেটি হচ্ছে মূল পাইকারি বাজার পাইকারি বাজার দেশের বিভিন্ন স্থানে রয়েছে আজকে আমরা তিনটি মূল পাইকারি বাজার সম্পর্কে আপনাদেরকে বলবো।

পাইকারি চালের বাজার ঢাকা বাবুবাজার

যেহেতু আমাদের দেশের জনগোষ্ঠীর বিশাল একটি অংশ ঢাকা শহরে থাকে আর তাই এখানে গড়ে উঠেছে চালের সর্ববৃহৎ আরত অর্থাৎ এখানে আপনি পেয়ে যাবেন সকল প্রকার দেশি ও বিদেশি চালের বিশাল সমাহার। বাংলাদেশের অন্য পাইকারি বাজার গুলোতে আপনি এক এক ধরনের চালের অধিপত্য থাকলেও এই বাজারে আপনি পেয়ে যাবেন সকল ধরনের চাল। বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত এই চালের বাজার টির নাম হচ্ছে বাবুবাজার চালের আরত এটির অবস্থান বুড়িগঙ্গা প্রথম সেতুর নিচে।

পাইকারি চালের বাজার নওগাঁ

বাংলাদেশের অন্যতম বৃহত্তম চালের বাজার হচ্ছে নওগাঁ অবস্থিত উত্তরবঙ্গের নৌকা থেকে সারা বাংলাদেশে রপ্তানি করা হয়ে থাকে অর্থাৎ বাংলাদেশের সবচেয়ে বেশি চালকল অবস্থিত নওগাঁ জেলাতে। মূলত চ্যানেলগুলোর সারাদেশের পাইকারি বাজার গুলোতে রপ্তানি করা হয়ে থাকে সুতরাং এখানে আপনি চাল তুলনামূলকভাবে একটু কম দামে কিনতে পারবেন।

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ – দোন ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে

আরো পড়নঃ একটানা ৪০ মিনিট সেক্স করার স্প্রে

আশুগঞ্জ চালের পাইকারি বাজার

পূর্ববঙ্গ বিশেষ করে সিলেট মৌলিবাজার হবিগঞ্জ এবং ব্রাহ্মণবাড়িয়া কিশোরগঞ্জ হবিগঞ্জ জেলার জন্য সবচেয়ে বৃহত্তম চালের পাইকারি বাজার হচ্ছে কিশোরগঞ্জ ও চালের পাইকারি বাজার এখানে অনেকগুলো চালের কল আর এই কোনগুলোতে সারাদেশ থেকে ধান সরবরাহ করে সেগুলো চাল রপ্তানি পরিণত করে সেগুলো বাংলাদেশের বিভিন্ন প্রান্তে চালের চাহিদা পূরণের লক্ষ্যে বিক্রি করা হয়ে থাকে

পাইকারি চালের বাজার


আপনি যদি একজন খুচরা ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে আপনার আশেপাশে চালের পাইকারি বাজার সম্পর্কে জেনে নিন আর আপনি যদি একজন পাইকারি বিক্রেতা হয়ে থাকেন তাহলে চালের কলের মার্কেট থেকে আপনি চাল সংগ্রহ করতে পারেন এবং সেগুলো আপনার এলাকায় খুচরা ও পাইকারি বিক্রি করতে পারে আরও পড়ে আমরা চালের পাইকারি বাজার গুলো সম্পর্কে আলোচনা করেছি।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

মুড়ির চালের পাইকারি বাজার


মুড়ির চালের পাইকারি বাজার কোথায় অবস্থিত এ সম্পর্কে সঠিক তথ্য আমরা সংগ্রহ করতে পারেনি তবে আপনি যদি বাবুবাজার কিংবা চাল বাজারগুলোতে যোগাযোগ করেন তাহলে হয়তো সঠিক তথ্যটি সংগ্রহ করতে পারবেন ততোই সংগ্রহ করতে না পারার জন্য আমরা অপারগতা প্রকাশ করছি।

চিনিগুড়া চালের পাইকারি বাজার

চিনিগুড়া চালের পাইকারি বাজার আপনি যদি কম দামে চিনিগুড়া চাল ক্রয় করতে চান তাহলে আপনাকে ঢাকা বাবুবাজার চালের আরত থেকেই সংগ্রহ করতে হবে কারণ এখানে সকল প্রকার চাল পাওয়া যায় যদিও ফারদার থেকে এখানে চালের দাম তুলনামূলকভাবে কিছুটা বেশি হয়ে থাকে তবে এখানে সকল চাল পাওয়া যায়।

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ তানিয়া নামের অর্থ কি | Tania namer ortho ki

আমাদের আর্টিকেলটিতে আমরা নানা ধরনের তথ্য সহায়তা নিয়েছি সুতরাং আমাদের কোনো তথ্য যদি ভুল অমূলক মনে হয় কোন তথ্য যদি আপনাদের জন্য ক্ষতিকারক মনে হয় সে সম্পর্কে অবশ্যই আমাদেরকে লিখে জানাতে পারেন

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

x
error: Content is protected !!