zox syrup এর কাজ কি

পিস্টন রিং এর কাজ কি – দাম ও উপকারীতা

অনলাইন শপ (গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে পিস্টন রিং এর কাজ কি সম্পর্কে কথা বলব ; পিস্টন রিং এর কাজ কি? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক পিস্টন রিং সম্পর্কে আলোচনা।

পিস্টন রিং এর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

পিস্টন রিং এর কাজ কি

পিস্টন রিং হল বায়ুনিরোধকতা এবং তৈলাক্তকরণ বজায় রাখার উদ্দেশ্যে একটি রেসিপ্রোকেটিং ইঞ্জিন, একটি কম্প্রেসার, একটি হাইড্রোলিক ডিভাইস ইত্যাদির একটি পিস্টনের বাইরের পরিধিতে একটি খাঁজে মাউন্ট করা একটি বৃত্তাকার অংশ।

পিস্টন রিং এর কাজ কি

রেসিপ্রোকেটিং ইঞ্জিনের ক্ষেত্রে, বায়ুরোধীতা বজায় রাখার জন্য একটি কম্প্রেশন রিং এবং তৈলাক্তকরণের জন্য একটি তেলের রিং রয়েছে। অনেক ক্ষেত্রে, তিনটির একটি সেট, একটি শীর্ষ রিং, একটি দ্বিতীয় রিং এবং একটি তেলের রিং, পিস্টনের সাথে সংযুক্ত থাকে। উপরের রিং এবং দ্বিতীয় রিংয়ের জন্য একটি কম্প্রেশন রিং ব্যবহার করা হয়। সিলিন্ডারের ভিতরের দেয়ালে স্প্রিংনেস এবং মাউন্টযোগ্যতা দেওয়ার জন্য খোলার অংশটি কাটা হয়। এটি সিলিন্ডার ব্লকে দহন দ্বারা পিস্টনে স্থানান্তরিত তাপকে মুক্তি দিতেও কাজ করে।

কম্প্রেশন রিং:

এটি হল পিস্টন এবং সিলিন্ডারের অভ্যন্তরীণ প্রাচীরের মধ্যে ব্যবধান দূর করা এবং সংকুচিত গ্যাসকে দহন চেম্বার থেকে ক্র্যাঙ্ককেসের দিকে (ব্লো-বাই) পালাতে বাধা দেওয়া। আবূটমেন্ট খোলা, এবং অপারেটিং অবস্থায় আবূটমেন্ট প্রায় বন্ধ। মুক্ত অবস্থায় রিং ব্যাস সিলিন্ডারের চেয়ে বড়, এবং যখন এটি সিলিন্ডারের ভিতরে মাউন্ট করা হয়, তখন এটি সিলিন্ডারের ভিতরের প্রাচীরের সাথে ঘনিষ্ঠ সংস্পর্শে আসে যা এটিকে বাইরের দিকে খোলার চেষ্টা করে।

তেলের আংটি:

এটি হল সিলিন্ডারের ভিতরের দেয়ালে অতিরিক্ত ইঞ্জিন তেল স্ক্র্যাপ করা এবং পিস্টন আটকানো রোধ করার জন্য একটি উপযুক্ত তেল ফিল্ম তৈরি করা।

1854 সালে বাষ্প ইঞ্জিনের জন্য ব্রিটিশ প্রকৌশলী জন র্যামসবটম আবিষ্কার করেছিলেন। 1926 সালে (তাইশো 15), কেকিচি ইবিহারা একটি উন্নত পিস্টন রিংয়ের জন্য একটি পেটেন্ট পান। মাসাতোশি ওকাউচি 1927 সালে পিস্টন রিং নিয়ে গবেষণার ফলাফলকে বাণিজ্যিকীকরণের লক্ষ্যে RIKEN কর্পোরেশন (পরে RIKEN) প্রতিষ্ঠা করেন এবং কোম্পানিটি জাপানে প্রথমবারের মতো ব্যবহারিক পিস্টন রিং তৈরি করতে শুরু করে। এটি RIKEN-এর প্রযুক্তিগত ভিত্তি হবে, যা এর বৃহত্তম প্রস্তুতকারক। পিস্টন রিং.

বিশ্বব্যাপী, ঢালাই লোহা থেকে ইস্পাত তারে রূপান্তর অগ্রগতি হচ্ছে, এবং জাপানি নির্মাতারা এর অগ্রভাগে রয়েছে। বেশিরভাগ ইস্পাত তারের উপকরণ হিটাচি মেটাল দ্বারা সরবরাহ করা হয়, এবং 17Cr ইস্পাত মূলধারা।

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *