পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

প্রিয় পাঠকগণ আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটি হচ্ছে পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটারএছাড়া আরও রয়েছে পৃথিবী থেকে চাঁদের গড় দূরত্ব কত কিলোমিটার এবং পৃথিবী থেকে চাঁদ কত গুন বড় এছাড়া আরও রয়েছে পৃথিবী থেকে চাঁদ ও সূর্যের গড় দূরত্ব কত এবং পৃথিবী থেকে চাঁদে যেতে কত দিন সময় লাগে আমরা এগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব নিচে

আরও পড়ুন: সর্দির ট্যাবলেট ১০ টি ভালো ঔষধ

পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

পৃথিবী থেকে চাদের দূরত্ব প্রায় ৩৮৪,৩৯৯ কিলোমিটার চাঁদ পৃথিবীর একমাত্র প্রাকৃতিক উপগ্রহ এবং সৌর জগতের পঞ্চম বৃহত্তম উপগ্রহ। পৃথিবীর কেন্দ্র থেকে চাঁদের কেন্দ্রের গড় দূরত্ব হচ্ছে ৩৮৪, ৩৯৯ কিলোমিটার যা পৃথিবীর ব্যাসের প্রায় ৩০ গুণ। চাঁদের ব্যাস ৩, ৪৭৪.২০৬ কিলোমিটার যা পৃথিবীর ব্যাসের এক-চতুর্থাংশের চেয়ে সামান্য বেশি।

 পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

আরো পড়ুনঃ ছেলেদের পাঞ্জাবি কোড 540 কিনতে ক্লিক – এখনই কিনুন

পৃথিবী থেকে চাঁদের গড় দূরত্ব কত কিলোমিটার

পৃথিবীর কেন্দ্র থেকে চাঁদের কেন্দ্রের গড় দূরত্ব হচ্ছে ৩৮৪,৩৯৯ কিলোমিটার (প্রায় ২৩৮,৮৫৫ মাইল) যা পৃথিবীর ব্যাসের প্রায় ৩০ গুণ। চাঁদের ব্যাস ৩,৪৭৪.২০৬ কিলোমিটার (২,১৫৯ মাইল) যা পৃথিবীর ব্যাসের এক-চতুর্থাংশের চেয়ে সামান্য বেশি।

পৃথিবী থেকে চাঁদ কত গুন বড়

পৃথিবীর কেন্দ্র থেকে চাঁদের কেন্দ্রের গড় দূরত্ব হচ্ছে ৩৮৪,৩৯৯ কিলোমিটার মানে পৃথিবীর ভর চাঁদের ৮১ গুণ। চাঁদের প্রতি ঘন সেন্টিমিটার আয়তন জায়গার গড় ভর ৩.৩৪ গ্রাম। পৃথিবীর ক্ষেত্রে যেটা গড়ে ৫.৫১৪ গ্রাম। চাঁদের মহাকর্ষ পৃথিবীর মাত্র ১৬.৬ ভাগ।

পৃথিবী থেকে চাঁদ ও সূর্যের গড় দূরত্ব কত

পৃথিবী এবং চাঁদ সূর্য থেকে গড় দূরত্ব প্রায় 15 কোটি কিমি.

পৃথিবী থেকে চাঁদে যেতে কতদিন সময় লাগে

পৃথিবীকে প্রদক্ষিণ করতে চাঁদের সময় লাগে ২৭ দিন ৭ ঘণ্টা ৪৩ মিনিট ১১ সেকেন্ড

 পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার

আমরা জানি পৃথিবী থেকে চাদের দূরত্ব প্রায় ৩৮৪,৩৯৯ কিলোমিটার আমাদের আর্টিকেল গুলোতে আমরা সব সময় আপনাদের কে সঠিক তথ্যটা জানার চেষ্টা করি তাই আপনি আপনার যে কোন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা থাকলে কিংবা কোনো তথ্যের উত্তর জানতে চাইলে কিংবা কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে সেটা কমেন্ট লিখে জানিয়ে দিন।পৃথিবী থেকে চাঁদের দূরত্ব কত কিলোমিটার এসম্পর্কিত আপনার কাছে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে যা আমাদেরকে জানান খুবই জরুরি মনে হয় সেটাও কিন্তু আপনি কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে তথ্যটি সম্পর্কে জানতে পারবে।

আরোপড়ুনঃSsc এরপূর্ণরূপ কি ?ssc full meaning

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *