Saturday, August 13, 2022
HomeUncategorizedফর্সা হওয়ার ঔষধ

ফর্সা হওয়ার ঔষধ

হ্যালো বন্ধুরা আজকে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হল ফর্সা হওয়ার ঔষধ, ফর্সা হওয়ার ঔষধ বলতে বোঝানো হয়ে থাকে যে ফর্সা হওয়ার ক্রিম গুলো পাওয়া যায় সেগুলো কে আমাদের দেশে এখন নানা রকম ফর্সা হওয়ার ক্রিম পাওয়া যায় আজকে আমরা সেগুলো সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব

একটা সময় ছিল যখন মানুষ সৌন্দর্যটা নিয়ে তেমন একটা ভাবতো না কিন্তু সময় পরিবর্তনের সাথে সাথে এখন মানুষ সৌন্দর্যের ব্যাপারে খুবই সচেতন আর এই সচেতন ও তার জন্যই মানুষ এখন সুন্দর হওয়ার জন্য লেগে পড়ে উঠে পড়ে লেগেছে আর তারা নানারকম প্রসাধনী ব্যবহার করতে চাচ্ছে ব্যবহার করতেছে

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরো পড়ুনঃ কসমেটিকস পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

ফর্সা হওয়ার ঔষধ

তাই বাজারে এখন নানা রকম কি ফর্সা হওয়ার ক্রিম পাওয়া যায় এগুলো শহর ঔষধ বা ক্রিম নামেই আপনি পেয়ে যাবেন তবে আমাদের দেশে ফর্সা হওয়া ক্রিম গুলোর থেকে বাহিরে যে ফর্সা-হওয়ার-ক্রিম গুলো পাওয়া যায় সেগুলোর গুণগত মান খুবই ভালো হয়ে থাকে যেগুলো ব্যবহার করে আপনি খুব অল্পদিনের মধ্যেই আপনার চেহারায় নানা রকম পরিবর্তন আনতে পারবেন

আরোপড়ুনঃ 30 দিনে লম্বা হওয়ার ট্যাবলেট

আরোপড়ুনঃ কস্তুরীগোল্ডক্যাপসুলখাওয়ারনিয়ম

তাই আপনি যদি ফর্স হতে চান বা আগের তুলনায় আরও সৌন্দর্য বাড়াতে চান তাহলে এসব ক্রিম গুলো ব্যবহার করতে পারেন তবে আমাদের দেশের লোকাল কোম্পানির ফর্সা ক্রিম গুলো অনেকেই ব্যবহার করে নানা রকম ভাবে প্রতারিত হচ্ছে বা সমস্যায় পড়তেছে তাই আপনারা মূল্য একটু বেশি দিয়ে বাহিরের যে ফর্সা-হওয়ার-ক্রিম গুলো রয়েছে সেগুলো ব্যবহার করে

আরো পড়ুনঃ কসমেটিকস পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

তাহলে আপনাদের সুযোগ-সুবিধা এবং কার্যকরীতা ভালো হবে এসব ফর্সা ক্রিম গুলো আপনি বিভিন্ন কসমেটিকসের দোকানে পেয়ে যাবেন তাছাড়া এখন আমাদের দেশে অনেক অনলাইন শপ পাওয়া যায় তারা বাহিরের কসমেটিক গুলোও খুব অল্প টাকার মধ্যে বিক্রি করে থাকে তাই আপনি চাইলে অন্য সব গুলো থেকে কসমেটিকস প্রায় করতে পারেন ফর্সা হওয়ার ঔষধ

আরোপড়ুনঃ ১০ দিনে মোটা হওয়ার ট্যাবলেট কিনতে ভিজিট করুন

আরোপড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো কিনতে ভিজিট করুন

আমাদের কাছেও আপনি বাইরের নানারকম কসমেটিক পণ্য পেয়ে যাবেন খুবই অল্প টাকার মধ্যে তাই আপনি যদি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহৃত নানা রকম কসমেটিকস পণ্য কম দামে ক্রয় করতে চান তাহলে আমাদের থেকেও ট্রাই করতেছি পারবেন আমাদের কাছে যে কসমেটিক গুলো রয়েছে তার ম্যাক্সিমাম কোরিয়ান কসমেটিকস এবং এগুলোর গুনগতমান খুবই ভালো

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

তাই আপনি আমাদের থেকেও এই কসমেটিক গুলো ট্রাই করতে পারেন স্বাস্থ্য সৌন্দর্যের ব্যাপারে নিচের কিছু তথ্য আপনাদের দেওয়া হল এবং আমাদের প্রশ্নটি দলের বর্তমান বাজার মূল্য এবং কিভাবে চালায় করবেন সেটি বিস্তারের মাধ্যমে ফর্সা হওয়ার ঔষধ

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরোপরুনঃমেয়েদের যোনি/ ছামা/ গোপনাঙ্গ টাইট করার ক্রিম

আরোপরুনঃ গোপন অঙ্গের কালো দাগ দূর করার ক্রিম

জন্মগতভাবে আমরা একেকজন একেক ধরনের গায়ের রং পাই। কেউবা ফর্সা, কেউবা শ্যামলা। গায়ের রং চাপা হলে তা নিয়ে মন খারাপ করেন অনেকেই। আরেকটু উজ্জ্বল ত্বক পাওয়ার আকাঙ্ক্ষা থাকে তাদের। আবার জন্মগতভাবে ফর্সা ত্বক পেয়েও ধুলোবালি আর রোদের কারণে তা হারাতে বসেন অনেকেই।

তাই ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে তখন নানারকম ক্রিম ব্যবহার করে থাকেন। কিন্তু সেসব ক্রিম কেমিক্যালযুক্ত হওয়ার কারণে তা ত্বকের জন্য সবসময় উপকারী নাও হতে পারে। তাই ফর্সা ফর্সা হওয়ার ঔষধ পেতে মেনে চলতে পারেন এই উপায়গুলো

পেঁপে আর ডিমের মাস্কপেঁপে আর ডিম একসঙ্গে ব্যবহার করলে ত্বকের রঙ আস্তে আস্তে ফর্সা হচ্ছে আর হালকা হবে। তার সঙ্গে আসছে একটা সুন্দর উজ্জ্বল ভাব। ডিমের প্রোটিন ত্বককে টানটান রাখবে। এর সঙ্গে দই যখন যোগ হবে তখন তা আপনার স্কিনকে ভিতর থেকে পরিষ্কার করবে।

আরো পড়ুনঃ মেয়েদের ব্রেস্ট বড় করার ঔষধ

আরো পড়ুনঃ মেয়েদের ব্রেস্ট ছোট করার ঔষধ

ফর্সা হওয়ার ঔষধ ছেলে

৩ চামচ পেপের রস, ২ চামচ দই, ৪ চামচ অ্যাপেল সিডার ভিনিগার, ৩ চামচ আমন্ড অয়েল, গ্লিসারিন ও একটি ডিমের সাদা অংশ নিন। গ্লিসারিন আর ডিম ছাড়া বাকি সবকটি উপকরণ একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। একটা ঘন পেস্ট মতো তৈরি হবে। সেটা এবার ফ্রিজে রেখে দিন ঘণ্টা দুয়েকের মতো। তারপর বের করে তাতে দিন গ্লিসারিন আর ডিমের সাদা অংশ। খুব ভালো করে মেশান। এবার এই পেস্ট মুখে মাখুন আর রেখে দিন প্রায় ২০ থেকে ২৫ মিনিট। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরোপড়ুনঃ পেনিস লোহার মত শক্ত করুন

আরোপড়ুনঃ মারাল জেল ( লিঙ্গ মোটা বড় করে )

বেসন আর লেবুর রসের প্যাকত্বকের জন্য বেসন বেশ উপকারী। আর এর পাশাপাশি লেবু খুব ভালোভাবে ত্বককে পরিষ্কার করে।

৩ চামচ বেসন, ২ চামচ লেবুর রস, ১ চামচ হলুদ গুঁড়া ও সামান্য গোলাপ জল নিন। সবকটি উপকরণ খুব ভালো করে একটি পাত্রে মিশিয়ে নিন। তারপর তা মুখে মাখুন। মিশ্রণটা মুখে শুকোতে দিন। তারপর হালকা গরম পানি দিয়ে

অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান কোনো রকম দাগ হতে দেবে না।

মধু আর লেবুর রসের প্যাক
লেবুর রস মুখ পরিষ্কার করে, ডিটক্সিফাই করে সেটা তো আমরা সবাই জানি। সঙ্গে মধু খুব সুন্দর ভাবে মুখের ময়েশ্চার ধরে রাখে। তাই এই মাস্ক কিন্তু খুব কার্যকরী।

২ চামচ মধু ও ২ চামচ লেবুর রস নিন। দুটি উপকরণ মিশিয়ে মুখে মাখতে হবে। তারপর তা রেখে দিতে হবে ২০ মিনিট। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিতে হবে। সপ্তাহে তিন দিন এটা করাই যায়।

আরোপড়ুনঃ ছেলেদের লিঙ্গ ইঞ্চি মোটা ইঞ্চি লম্বা করার ঔষধ

আরোপড়ুনঃ   পুরুষের  লিঙ্গ  ১-২ ইঞ্চি লম্বা করার  আধুনিক  ঔষধ।

দুধ আর লেবুর রসের প্যাক
দুধ ত্বকের জন্য যে কত ভালো তা আমরা সকলে জানি। এটি ত্বককে পরিষ্কার করে, নরম রাখে।

৩ চামচ দুধ, ২ চামচ লেবুর রস, ১ চামচ মধু ও হলুদ গুঁড়া নিন। একটি পাত্রে দুধ নিয়ে তাতে বাকিসব উপকরণ মেশান। তারপর এই প্যাক মুখে মাখুন। শুকোতে দিন আর গরম পানি দিয়ে ধুয়ে নিন। মুখে সঙ্গে সঙ্গে একটা উজ্জ্বলতা দেখতে পাবেন। সপ্তাহে এক দিন করে করুন।

ফর্সা হওয়ার আয়ুর্বেদিক ঔষধ

টমেটো আর মধুর প্যাক
মুখে যদি রোদের থেকে হওয়া পোড়া দাগ থাকে বা মুখ অতিরিক্ত কালো হতে শুরু করে, তাহলে এটি ব্যবহার করুন। টমেটো এই দাগ খুব ভালোভাবে হালকা করতে পারে।

একটি টমেটো ও ৪ চামচ মধু নিন। একটি পাত্রে আগে টমেটো চটকে নিন। তার মধ্যে এবার মধু মিশিয়ে ভালো করে মেশান। এই প্যাক মুখে মেখে রেখে দিন ২০ মিনিট মতো। তারপর গরম পানিতে ধুয়ে নিন। মুখ সঙ্গে সঙ্গেই তরতাজা লাগবে।

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরো পড়ুনঃ biomanix সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

আরো পড়ুনঃ একটানা 25 থেকে 30 মিনিট সহবাস করার ঔষধ।

গায়ের রঙ উজ্জ্বল হলেও অনেক সময় সেই উজ্জ্বলতা মলিন হয়ে যায়। এর কারণ হিসেবে রোদ, ধুলোবালি তো রয়েছেই, সেইসঙ্গে যত্নের অভাবেও গায়ের রঙ মলিন হতে পারে। তবে ঠিকভাবে যত্ন নিলে মাত্র এক সপ্তাহেই ফর্সা রঙ পাওয়া সম্ভব। এর জন্য বাড়তি কোনো খরচেরও দরকার পড়বে না। ঘরে থাকা বিভিন্ন উপাদান দিয়ে সহজেই ফিরে পেতে পারেন আপনার ত্বকের কাঙ্ক্ষিত রঙ।

টমেটোতে রয়েছে প্রচুর মাত্রায় লাইকোপেন নামক একটি উপাদান, যা সব ধরনের ত্বকের দাগ মিলিয়ে দেওয়ার পাশাপাশি মৃত কোষের স্তর সরিয়ে দেয়। ফলে ত্বক উজ্জ্বল এবং ফর্সা হয়ে উঠতে সময় লাগে না। ১-২টি টমেটো ব্লেন্ডারে দিয়ে তার সঙ্গে ২ চামচ লেবুর রস মিশিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে।

ভেতর থেকে ফর্সা হওয়ার উপায়

অল্প করে অ্যালোভেরা জেল নিয়ে তাতে পরিমাণমতো বাদাম গুঁড়া মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিফেলুন। তারপর সেই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে কম করে ১৫-৩০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। অ্যালোভেরা জেল ত্বককে ফর্সা করার পাশপাশি নানাবিধ স্কিন ডিজিজের প্রকোপ কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

পরিমাণ মতো দইয়ে অল্প করে মধু এবং লেবুর রস মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেই পেস্ট ১৫ মিনিট মুখে মাসাজ করুন। এরপর মুখ ধুয়ে নিন। মধু ত্বককে ভেতর থেকে সুন্দর করে তোলে আর লেবুর রস এবং দইয়ে মিশ্রণে উপস্থিত ভিটামিন-সি ত্বককে উজ্জ্বল এবং ফর্সা করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

আরোপড়ুনঃ দীর্ঘ সময় সেক্স করার স্প্রে কিনতে ভিজিট করুন

আরোপড়ুনঃ সারা রাত সেক্স করার স্প্রে কিনতে ভিজিট করুন

একটি লেবু থেকে রস সংগ্রহ করে তাতে ১ চামচ চিনি মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণটি ততক্ষণ পর্যন্ত মুখে ঘষতে থাকুন, যতক্ষণ না চিনিটা ত্বকের সঙ্গে একেবারে মিশে যায়। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নেবেন। ফর্সা ত্বক পেতে এই ঘরোয়া পদ্ধতিটি দারুণ কাজে আসে।

একটি কলা চটকে নিয়ে তাতে পরিমাণ মতো দুধ মিশিয়ে মুখে লাগাতে হবে। তবে খেয়াল রাখবেন পেস্টটা যেন একেবারে মিহি হয়ে যায়। তবেই কিন্তু ভালো কাজ দেবে।

দিনে দুইবার যদি ডাবের পানি দিয়ে মুখ ধোয়া যায়, তাহলে ত্বক ফর্সা হতে একেবারে সময়ই লাগে না। শুধু তাই নয়, মুখের নানাবিধ দাগ মেটাতেও এই ঘরোয়া পদ্ধতিটি দারুণ কাজে আসে।

ফর্সা হওয়ার ট্যাবলেট এর নাম

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার দারুণ কিছু উপায়
১. ১ টেবিল চামচ গুঁড়ো দুধ, ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ লেবুর রস এবং আধা টেবিল চামচ বাদামের তেল ভালোভাবে মিশিয়ে মুখে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর পরিষ্কার করুন। এই প্যাকটি মুখে শাইন আনবে আর রোদে পোড়া ভাব দূর করবে।

২. বেসন, দুধ ২ চা চামচ এবং লেবুর রসের মিশ্রণ মুখে, গলায় লাগিয়ে ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার এটা লাগান আপনার গায়ের রঙ অবশ্যই উজ্জ্বল হবে।

৩. আমরা সবাই কমলা খেয়ে খোসাটা ফেলে দেই। অথচ এই ফেলনা জিনিসটাই আপনাকে পৌছে দিবে আপনার স্বপ্নের অনেক কাছাকাছি। কমলার খোসা রোদে শুকিয়ে নিন। তারপর মিহি করে গুঁড়ো করে নিন। তারপর ১ টেবিল চামচ গুঁড়োর সাথে ১ টেবিল চামচ টক দইয়ের পেস্ট মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

৪. ঝকঝকে ত্বকের জন্য চন্দন গুঁড়োর অবদান অনস্বীকার্য। চন্দন গুঁড়োর সাথে দুধ মিশিয়ে প্রত্যেক দিন হালকা হাতে ম্যাসাজ করুন। অল্প দিনের মধ্যে আপনার মুখে হাসি ফুটবেই।

৫. আপনার যদি টমেটোতে অ্যালার্জি না থেকে থাকে তাহলে কয়েক ফোঁটা লেবুর রসের সাথে টমেটো পিউরি মিশিয়ে মুখে এবং গলায় ব্যবহার করুন ফর্সা ত্বকের জন্য এবং ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন।

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরোপড়ুনঃ আরো পড়ুনঃ মেয়েদের দুধ বড় করার ক্রিম

আরোপড়ুনঃ আরো পড়ুনঃ মেয়েদের দুধ ছোট করার ক্রিম

৬. আধা কাপ চায়ের লিকার (ঠাণ্ডা), ২ চামচ চালের গুঁড়ো, আধা চামচ মধু মিশিয়ে মুখে লাগান। চালের গুঁড়ো স্ক্রাবার হিসেবে কাজ করবে আর মধু মুখের আর্দ্রতা বজায় রাখবে।

৭. শশার রস আর মধু সমপরিমাণ নিয়ে ১৫ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এটি শুষ্ক ত্বকের জন্য অনেক উপকারী। তৈলাক্ত ত্বকে মধুর বদলে লেবু ব্যবহার করতে হবে।

৮. সপ্তাহে একবার পাকা কলা চটকিয়ে মুখে লাগান আর ৩/৪ মিনিট পর ধুয়ে ফেলুন। মুখে লুকিয়ে থাকা সব ময়লা নিমিষেই পালিয়ে যাবে আর আপনি হয়ে উঠবেন আরো আকর্ষণীয়।

৯. ২ টেবিল চামচ বেসন, ২ চিমটি কাঁচা হলুদ, ২-৩ ফোঁটা লেবুর রস আর ১ চা চামচ দুধ দিয়ে প্যাক বানিয়ে ফেলুন। মুখে ৫ মিনিট ভালোভাবে ম্যাসাজ করুন এই প্যাকটি। তারপর ২০ মিনিট পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে মনে রাখবেন হলুদ কিন্তু সবার ত্বকের জন্য নয়। তাই আগে একটু টেস্ট করে নিবেন কাঁচা হলুদ আপনার বন্ধু না শত্রু।

১০. কাঁচা আলুর রস অথবা আলু পাতলা করে কেটে অথবা আলুর পাল্প দিনে ২ বার করে ব্যবহার করলেও ভালো ফল পাবেন।

আরোপড়ুনঃ মেয়েদের উত্তেজিত করার ঔষধ

আরোপড়ুনঃ মিনিটে মেয়েদের উত্তেজিত করার ঔষধ

রাতারাতি ফর্সা হওয়ার উপায়

আশা করছি প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় ও টিপসগুলো আপনাদের কাজে লাগবে। কিন্তু অবশ্যই খেয়াল রাখবেন উপাদানগুলোর সাথে আপনার ত্বক মানিয়ে নিতে পারে কিনা। আপনার এক বন্ধু বা আত্মীয় এক উপাদান দিয়ে উপকার পায় বলে আপনিও পাবেন এমন কোন কথা নেই। সেজন্য আমি বিভিন্ন উপাদানের প্যাকের রেসিপি দিয়েছি। সব সময় আগে অল্প করে হাতে লাগিয়ে দেখবেন কোন ধরনের চুলকানি কিংবা জায়গাটা লাল হয়ে যাচ্ছে কিনা। তারপর পছন্দসই প্যাকটি বেছে নিন।

ডিসক্লেইমার: “ফর্সা ত্বক সৌন্দর্যের একমাত্র মাপকাঠি নয়”।

প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার উপায় তো জানলেন। এখন কথা হলো প্রাকৃতিকভাবে ফর্সা হওয়ার জন্য যে উপাদানগুলোর কথা বললাম অনেক সময় এ সকল উপাদান সংগ্রহ করে তা দিয়ে প্যাক বানিয়ে ত্বকে প্রয়োগ করা অনেকের জন্য কঠিন বা সময় সাপেক্ষ হয়ে যায়। তাই তাদের জন্য শপ সাজগোজ নিয়ে এসেছে কিছু অথেনটিক প্রোডাক্টস যেগুলো ত্বকের জন্য খুবই উপকারী। চলুন দেখে নেই প্রোডাক্টসগুলো

আমাদের থেকে ন্যায্যমূল্যে পণ্য কিনতে ভিজিট করুন  gazivai.com   ওয়েবসাইটে অথবা সরাসরি কিনতে ফোন করুন 01751358526 এই নাম্বারে

আরো পড়ুনঃ মেডিসিন ও মেডিকেল পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ হোম এন্ড কিচেন এর পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ কম দামে ব্লেন্ডার কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ ইলেকট্রনিক পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ কম দামে সিম সাপোর্টেড ল্যান্ডফোন কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ কসমেটিকস পন্য কিনতে ভিজিট করুন gazivai.com

আরো পড়ুনঃ অনলাইন থেকে ব্রা ক্রয় কিনতে ভিজিট করুন gazivai.com

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!