Tuesday, December 6, 2022
Homeঔষধফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট | Finix 20 mg Tablet

ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট | Finix 20 mg Tablet

আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট সম্পর্কে ও বিস্তারিত আলোচনা করব। ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট ? Finix 20 mg Tablet ? ফিনিক্স ট্যাবলেট এর কাজ কি?ফিনিক্স ট্যাবলেট খাওয়ার নিয়ম? ফিনিক্স ট্যাবলেট এর দাম? ফিনিক্স ২০ খাওয়ার নিয়ম?Finix 20 এর দাম কত ?ফিনিক্স ১০ এর দাম ? Finix 20 bangla price ?সম্পর্কে ওষুধ ইত্যাদি সম্পর্কে আলোচনা করবো তো চলো আর কথা না বাড়িয়ে আমরা আমাদের মূল আলোচনায় চলে যাই ।ওড্রেল প্লাস ট্যাবলেট এর কাজ

ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট

ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট পাকস্থলি ও খাদ্যনালীর ক্ষয় সৃষ্টিকারী উপসর্গযুক্ত অথবা আলসারেটিভ রিফ্লাক্স রোগ। পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ এর দীর্ঘ মেয়াদী চিকিৎসায়। মাঝারি থেকে তীব্র উপসর্গযুক্ত পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ (উপসর্গযুক্ত GERD) এর চিকিৎসায়।

ফিনিক্স ২০ মি.গ্রা. ট্যাবলেট

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ ১ থেকে ৩ ইঞ্চি পর্যন্ত বড় ও মোটা করে।

র‌্যাবিপ্রাজল গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের H+/K+-ATPase কে বাধা দেওয়ার মাধ্যমে এসিড নিঃসরণ বন্ধ করে। এই এনজাইমকে প্যারাইটাল কোষের প্রোটন পাম্প বলা হয় এবং এই জন্য র‌্যাবিপ্রাজলকে সাধারণভাবে প্রোটন পাম্প ইনহিবিটর বলা হয়।

ব্যবহার

বিনাইন গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার, ইরোসিভ ইসোফ্যাগাইটিস, ইসোফ্যাগাইটিস রোধে দীর্ঘকালীন চিকিৎসায়, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার, ব্যাথার ঔষধ সংশ্লিষ্ট আলসার, অন্যান্য অতিরিক্ত এসিড নিঃসরণ জনিত জটিলতায় নির্দেশিত।

পার্শ্বপ্রতিক্রিয়া

ঔষধ সেবন করার পর সাধারণত যে সকল পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যেতে পারে সেগুলো হচ্ছে- ডায়রিয়া, মাথাব্যথা ও বমিবমি ভাব। অন্যান্য পার্শ্বপ্রতিক্রিয়াগুলো হলো- নাক দিয়ে পানি পরা, পেট ব্যথা, দূর্বলতা, পেট ফাঁপা, ফ্যারিংসের প্রদাহ, বমি, মাথা ঝিম ঝিম করা, কাশি, কোষ্ঠকাঠিন্য এবং অনিদ্রা। পরিলক্ষিত অনাকাঙ্খিত পার্শ্বপ্রতিক্রিয়াগুলো ক্ষণস্থায়ী এবং মৃদু/মাঝারী। র‌্যাবিপ্রাজল দীর্ঘ ও স্বল্পমেয়াদী চিকিৎসা সুসহনীয়।

ফিনিক্স ট্যাবলেট এর কাজ কি

ফিনিক্স ট্যাবলেট পাকস্থলি ও খাদ্যনালীর ক্ষয় সৃষ্টিকারী উপসর্গযুক্ত অথবা আলসারেটিভ রিফ্লাক্স রোগ। পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ এর দীর্ঘ মেয়াদী চিকিৎসায়। মাঝারি থেকে তীব্র উপসর্গযুক্ত পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ (উপসর্গযুক্ত GERD) এর চিকিৎসায়।

বিনাইন গ্যাস্ট্রিক এবং ডিওডেনাল আলসার, ইরোসিভ ইসোফ্যাগাইটিস, ইসোফ্যাগাইটিস রোধে দীর্ঘকালীন চিকিৎসায়, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার, ব্যাথার ঔষধ সংশ্লিষ্ট আলসার, অন্যান্য অতিরিক্ত এসিড নিঃসরণ জনিত জটিলতায় নির্দেশিত।

ফিনিক্স ট্যাবলেট খাওয়ার নিয়ম

ফিনিক্স খাওয়ার নিয়ম, সক্রিয় ডিওডেনাল আলসার এবং সক্রিয় ঝুঁকিমুক্ত পাকস্থলির আলসার: সক্রিয় ডিওডেনাল আলসার এবং সক্রিয় ঝুঁকিমুক্ত পাকস্থলির আলসার উভয়ের জন্য প্রস্তাবিত মুখে খাওয়ার মাত্রাটি ২০ মিলিগ্রাম, যা দিনে একবার সকালে গ্রহণ করা উচিৎ। অধিকাংশ সক্রিয় ডিওডেনাল আলসার এর রোগী ৪ সপ্তাহের মধ্যে আরোগ্য লাভ করে।

Healing of Erosive or Ulcerative Gastroesophageal Reflux Disease (GERD): 20 mg to be taken once daily for 4 to 8 weeks. For those patients who have not healed after 8 weeks of treatment, an additional 8 week course may be considered.

Maintenance of Healing of Erosive or Ulcerative Gastroesophageal Reflux Disease (GERD Maintenance): The recommended adult oral dose is 20 mg once daily.

Treatment of Symptomatic Gastroesophageal Reflux Disease (GERD):The recommended adult oral dose is 20 mg once daily for 4 weeks. If symptoms do not resolve completely after 4 weeks, an additional course of treatment may be considered.

Healing of Duodenal Ulcers:The recommended adult oral dose is 20 mg once daily after the morning meal for a period up to four weeks. Most patients with duodenal ulcer heal within four weeks. A few patients may require additional therapy to achieve healing.

ফিনিক্স ট্যাবলেট এর দাম

Finix Capsule (Delayed Release)
Rabeprazole Sodium
20 mg
Opsonin Pharma Ltd.
Unit Price: ৳ 7.00 (90’s pack: ৳ 630.00)

পাকস্থলি ও খাদ্যনালীর ক্ষয় সৃষ্টিকারী উপসর্গযুক্ত অথবা আলসারেটিভ রিফ্লাক্স রোগ। পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ এর দীর্ঘ মেয়াদী চিকিৎসায়। মাঝারি থেকে তীব্র উপসর্গযুক্ত পাকস্থলি ও খাদ্যনালীর রিফ্লাক্স রোগ (উপসর্গযুক্ত GERD) এর চিকিৎসায়।

ফিনিক্স ২০ খাওয়ার নিয়ম

সক্রিয় ডিওডেনাল আলসার এবং সক্রিয় ঝুঁকিমুক্ত পাকস্থলির আলসার উভয়ের জন্য প্রস্তাবিত মুখে খাওয়ার মাত্রাটি ২০ মিলিগ্রাম, যা দিনে একবার সকালে গ্রহণ করা উচিৎ। অধিকাংশ সক্রিয় ডিওডেনাল আলসার এর রোগী ৪ সপ্তাহের মধ্যে আরোগ্য লাভ করে।

Finix 20 এর দাম কত

Finix Capsule (Delayed Release)
Rabeprazole Sodium
20 mg
Opsonin Pharma Ltd.
Unit Price: ৳ 7.00 (90’s pack: ৳ 630.00)

ফিনিক্স ১০ এর দাম

Capsule Finix
Rabeprazole Sodium
10 mg
Opsonin Pharma Ltd.
Unit Price: ৳ 3.50 (100’s pack: ৳ 350.00)

Dosage.

Active Duodenal Ulcer and Active Benign Gastric Ulcer: The recommended oral dose for both bioactive duodenal ulcer and active benign gastric ulcer is 20 mg to be taken once daily in the morning. Most patients with active duodenal ulcer heal within four weeks. However, a few patients may require an additional four weeks of therapy to achieve healing. Most patients with active benign gastric ulcer heal within six weeks. However, again a few patients may require an additional six weeks of therapy to achieve healing.

Erosive or Ulcerative Gastro-Esophageal Reflux Disease (GERD): The recommended oral dose for this condition is 20 mg to be taken once daily for four to eight weeks.

Gastro-Esophageal Reflux Disease Long-term Management (GERD Maintenance): For long-term management, a maintenance dose of rabeprazole sodium 20 mg or 10 mg once daily can be used depending upon patient response.

Symptomatic treatment of moderate to very severe Gastro-Esophageal Reflux Disease (symptomatic GERD): 10 mg once daily in patients without oesophagitis. If symptom control has not been achieved during four weeks, the patient should be further investigated. Once symptoms have resolved, subsequent symptom control can be achieved using an on-demand regimen taking 10 mg once daily when needed.

Treatment of GERD in pediatric patients 1 to 11 years of age (Less than 15 kg): 5 mg once daily for 12 weeks with the option to increase to 10 mg if inadequate response.

Treatment of GERD in pediatric patients 1 to 11 years of age (15 kg or more): 10 mg once daily for 12 weeks.

Zollinger-Ellison Syndrome: The recommended adult starting dose is 60 mg once a day. The dose may be titrated upwards to 120 mg/day based on individual patient needs. Single daily doses up to 100 mg/day may be given. 120 mg dose may require divided doses, 60 mg twice daily. Treatment should continue for as long as clinically indicated.

Eradication of H. pylori: Patients with H. pylori infection should be treated with eradication therapy. The following combination given for 7 days is recommended. Rabeprazole sodium 20 mg twice daily, clarithromycin 500 mg twice daily and amoxicillin 1g twice daily.

Finix 20 bangla price

র‌্যাবিপ্রাজল গ্যাস্ট্রিক প্যারাইটাল কোষের H+/K+-ATPase কে বাধা দেওয়ার মাধ্যমে এসিড নিঃসরণ বন্ধ করে। এই এনজাইমকে প্যারাইটাল কোষের প্রোটন পাম্প বলা হয় এবং এই জন্য র‌্যাবিপ্রাজলকে সাধারণভাবে প্রোটন পাম্প ইনহিবিটর বলা হয়।

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, ফোম কাপ ব্রা সরাসরি কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ দারাজে সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া  কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া  কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের সবচেয়ে বেশি বিক্রিত জাঙ্গিয়া কিনতে ক্লিক – এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!