ফুটবল খেলার মাঠ কত ফুট

শহর কিংবা গ্রাম আধুনিক কিংবা পুরাতন সকল ফুটবল মাঠ ফুটবলের সাথে পরিচিত কিন্তু আমরা অনেকেই জানি না এই ফুটবল মাঠের আদর্শ দৈর্ঘ্য কত আজকের আর্টিকেলটিতে আমরা জানবো ফুটবল খেলার মাঠ কত ফুট এবং ফুটবল মাঠ কত ফুট ওফুটবল মাঠের মাপ কত এছাড়াও ফুটবল মাঠের মাপ কত বাংলা তো চলুন এসম্পর্কিত বিস্তারিত ধারাবাহিকভাবে জেনে নেয়া যাক

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

ফুটবল খেলার মাঠ কত ফুট

একটি ফুটবল খেলার মাঠ হয়ে থাকে দৈর্ঘ্য এবং প্রস্থ এই মাঠের দৈর্ঘ্য বড় হয়ে থাকে এবং প্রস্তুত হয়ে থাকে এছাড়াও কে দুটি অংশে ভাগ করা থাকে দুই অংশের থাকে এর সামনে আবার থাকে প্লান্টি বক্স। তবে এগুলোর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে একটি ফুটবল মাঠের দৈর্ঘ্য এবং প্রস্থ।

ফুটবল মাঠ কত ফুট

একটি আদর্শ ফুটবল মাঠ খেলার অবশ্যই আয়তাকার হতে হবে। আন্তর্জাতিক ম্যাচের জন্য মাঠের দৈর্ঘ্য সর্বোচ্চ ১১০ মিটার (১২০ গজ), সর্বনিম্ন ১০০ মিটার (১১০ গজ) এবং প্রস্থ সর্বোচ্চ ৭৫ মিটার (৮০ গজ), সর্বনিম্ন ৬৪ মিটার (৭০ গজ) হতে হবে।মাঠের স্পটগুলো (টাচলাইন, গোললাইন, মধ্যরেখা, মাঝখানের বৃত্ত, পেনাল্টি স্পট,

কর্নার নেওয়ার জায়গা ও ফ্ল্যাগ পোস্ট) অবশ্যই পরিষ্কারভাবে দৃশ্যমান হতে হবে।প্রত্যেকটি দাগ চওড়া হবে ৫ ইঞ্চি। দৈর্ঘ্যের দাগকে টাচ লাইন এবং প্রস্থের দাগকে গোল লাইন বলে।গোলপোস্টে দুটি বারের দূরত্ব ৭.৩২ মিটার (আট গজ) এবং উচ্চতায় ২.৪৪ মিটার (আট ফুট)।

ফুটবল মাঠের মাপ কত বাংলা

ফুটবল মাঠের মাপ কত


একটি আদর্শ ফুটবলের মাপ কত এসম্পর্কিত নানান তথ্য আর্টিকেলটিতে উপরে তুলে ধরা হয়েছে উপরের অংশ থেকে সুন্দরভাবে দেখে নিন তাহলে বুঝতে পারবেন একটি আদর্শ ফুটবল মাঠের মাপ কত হয়।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

ফুটবল মাঠের মাপ কত বাংলা


আপনি যদি অনলাইন থেকে ফুটবল ক্রয় করতে চান তাহলে আমাদের থেকে ক্রয় করতে পারেন আমরা বাংলাদেশের যেকোনো প্রত্যন্ত অঞ্চলে ফুটবল ডেলিভারি করে থাকি নান্দনিক ফুটবল দেখার জন্য আপনি ভিজিট করতে পারেন আমাদের ই-কমার্স ওয়েবসাইট gazivai.com এ

আরো পড়ুনঃ ভিগা স্প্রে সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আরো পড়ুনঃ Titan Gel Gold সরাসরি কিনতে ক্লিক করুনএখনই কিনুন

ফুটবল মাঠের দৈর্ঘ্য


একটি ফুটবল মাঠের আদর্শ মাপ বা দৈর্ঘ্য প্রস্থ সম্পর্কিত আর্টিকেলটির মুহূর্ত ছিল এই পর্যন্তই আর্টিকেলটির তত্ত্ব সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য অবশ্যই লিখে জানাতে পারেন।

ফুটবল সম্পর্কিত যে কোন মজার ঘটনা কিংবা ফুটবল সম্পর্কিত যেকোন তথ্য আপনি চাইলে অন্যদের মাঝে শেয়ার করতে পারেন আর এই শেয়ার করার জন্য আপনাকে ভিজিট করতে হবে আমাদের ওয়েবসাইট বা আমাদের কমেন্ট বক্সে আপনার মূল্যবান মন্তব্য গুলো লিখে ফেলুন ।

আরো পড়ুনঃ মিনি শেলাই মেশিন মাত্র ৯৯৯ টাকা

  আরো পড়ুনঃ বিনা জামানতে ঋণ দেয় কোন ব্যাংক

আরো কিনুনঃ জানালার পর্দা কালো কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা লাল কালার গোল ফুল
আরো কিনুনঃ জানালার পর্দা নিল কালার গোল ফুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *