Wednesday, August 17, 2022
HomeUncategorizedব্রেস্ট ইনফেকশন কি

ব্রেস্ট ইনফেকশন কি

আজকাল সন্তান প্রসবের পর প্রায় সব মায়েদের কমন একটি সমস্যা হয়, সেটি হচ্ছে ব্রেস্ট ইনফেকশন। ব্রেস্ট ইনফেকশন কি এটি স্তনের টিস্যুতে একটি সংক্রমণ, যা সাধারণত বাচ্চাদের বুকের দুধ খাওয়ানো মহিলাদের হয়ে থাকে।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

আরো পড়নঃ কাটা দাগ –  সিজারের কাটা দাগ দূর করার ক্রিম

আরো পড়ুনঃ মেয়েদের ব্রা মাত্র ৫৫ টাকা থেকে শুরু

ব্রেস্ট ইনফেকশন কি

এটি সন্তান প্রসবের পরে প্রথম তিন মাসের মধ্যে হতে পারে এবং বাচ্চাকে দুধ খাওয়ানোর যেকোনো সময় এই সংক্রমণটির আক্রমণ হতে পারে। এই ইনফেকশন হলে প্রাথমিকভাবে ব্যথা, ফোলাভাব, লালভাব, চুলকানির মতো সমস্যা দেখা দেয়। বিভিন্ন কারণে এই সমস্যা হতে পারে। তবে ঘরোয়া কিছু পদ্ধতিতে এর সমাধান সম্ভব। চলুন তবে জেনে নেয়া যাক ব্রেস্ট ইনফেকশন দূর করার ঘরোয়া উপায়গুলো-

আরো পড়ুনঃ টাইটান জেল পুরুষের লিঙ্গ – দোন ইঞ্চি পর্যন্ত বড় মোটা করে

আরো পড়নঃ একটানা ৪০ মিনিট সেক্স করার স্প্রে

বুকের দুধ খাওয়ানো চালিয়ে যান
সংক্রমিত স্তন থেকে বাচ্চাকে দুধ খাওয়ালে খারাপ ব্যাকটেরিয়া থেকে মুক্তি পাওয়া সম্ভব। এটি কোনোভাবে বাচ্চার ক্ষতি করবে না কারণ বাচ্চাদের হজম করার একটি রস থাকে যা ব্যাকটেরিয়াগুলো ধ্বংস করে দেয়। এক্ষেত্রে দুধের প্রবাহ বাড়ানোর জন্য এবং অস্বস্তি দূর করার জন্য বাচ্চাকে দুধ খাওয়ানোর আগে ১৫ মিনিটের জন্য আক্রান্ত স্তনের উপর একটি গরম ভেজা কাপড় রাখুন। এতে করে দুধের প্রবাহ বেড়ে যাবে এবং খারাপ ব্যাকটেরিয়া থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে।

ব্রেস্ট ইনফেকশন

ব্রেস্ট ইনফেকশন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

আক্রান্ত স্তনকে ম্যাসাজ করুন
আক্রান্ত স্তনকে ম্যাসাজ করতে হবে। এটি স্তনের নালীগুলোকে অবরোধ মুক্ত করতে এবং ব্যথা আর ফোলাভাব দূর করতে সহায়তা করে। প্রতিদিন ক্যাস্টর অয়েল বা জলপাইয়ের তেল দিয়ে আঙ্গুলের সাহায্যে আক্রান্ত স্থানে এবং এর আশেপাশে ম্যাসাজ করুন। তারপর স্তনকে কাপড় দিয়ে মুছে নিন এবং বাচ্চাকে খাওয়ানোর আগে গরম পানি দিয়ে ধুয়ে নিন।

আরো পরুনঃ মেয়েদের দুধ – ব্রেস্ট – ছোট করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের দুধ – ব্রেস্ট – বড় করার ক্রিম

অ্যালোভেরা জেল
অ্যালোভেরা জেলে ব্যথা উপশমকারী বৈশিষ্ট্যগুলো ছাড়াও ক্ষতিগ্রস্থ ত্বক মেরামত করা এবং স্ফীত বা শুষ্ক ত্বক নিরাময় করার বৈশিষ্ট্য রয়েছে। অ্যালোভেরা জেল সরাসরি আক্রান্ত স্তনে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্রক্রিয়াটি কয়েকবার পুনরাবৃত্তি করতে পারেন। এতে করে আপনার ক্ষত সেরে যাবে।

ব্রেস্ট ম্যাসাজ

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা মাত্র ৩৯৯ টাকা

বাঁধাকপি পাতা
বাঁধাকপি পাতার সাহায্যে ব্রেস্ট ইনফেকশন অনেকাংশে দূর করা সম্ভব। এই পাতায় রয়েছে সালফার যা আক্রান্ত স্থানের ফোলাভাব এবং জ্বালা দূর করে। কয়েকটি বাঁধাকপি পাতা নিয়ে তা ফ্রিজে ৩০ মিনিটের জন্য রেখে দিন। ৩০ মিনিট পর ফ্রিজ থেকে বের করে আক্রান্ত স্তনে রাখুন। পাতার তাপমাত্রা নরমাল হয়ে গেলে এটি সরিয়ে নিয়ে আরেকটি ঠাণ্ডা পাতা আক্রান্ত স্থানে রাখুন। এটি আপনি যতবার ইচ্ছা ব্যবহার করতে পারেন।

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

গাঁদাফুল
গাঁদাফুলে রয়েছে অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য যা ব্যাকটেরিয়া ধ্বংস করতে সাহায্য করে। এটি ব্রেস্টের ফোলাভাব এবং ব্যথাও দূর করে। কয়েকটি গাঁদাফুল এবং ৭ থেকে ১০ ফোঁটা কমফ্রে তেল দিয়ে একসঙ্গে মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নিন। এবার এই পেস্টটি গরম করুন এবং ১৫ থেকে ২০ মিনিট আক্রান্ত স্থানে লাগিয়ে রাখুন। এরপর একটি গরম কাপড় দিয়ে মুছে ফেলুন এবং গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ব্রেস্ট ইনফেকশন কি ব্রেস্ট ইনফেকশন হলে ভয় পাওয়ার কিছুই নেই। খুব সহজেই ঘরোয়া উপায়ে এর সমাধান সম্ভব। কিন্তু অতিরিক্ত সমস্যা হলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

ব্রেস্ট ম্যাসাজ অয়েল

আপনি যেভাবে অর্ডার করবেন
✍️ প্রথমত আপনি যদি পণ্য ক্রয় করতে আগ্রহী হন তাহলে পাইকারি পণ্য বাছাই করুন।
✍️ এবার পণ্যের মূল্যের সাথে ডেলিভারি চার্জ যোগ করে পণ্যের মূল্য নির্ধারণ করুন।
✍️ ডেলিভারি চার্জ টাকার মধ্যে ৫০ টাকা ঢাকার বাহিরে ১০০ টাকা।
✍️ এবার যদি আপনি ইচ্ছা হয় পণ্যটি ক্রয় করবেন তাহলে অর্ডার নাও বাটনে ক্লিক করে অর্ডারটি কনফার্ম করুন।
✍️ এবার আমাদের একজন প্রতিনিধি আপনাকে ফোন দিয়ে অর্ডারটি কনফার্ম নিশ্চিত করবে।
✍️ আপনি যদি ঢাকার বাহিরে ১০০ টাকা প্রেমেন্ট করতে অনিচ্ছুক থাকেন তাহলে আপনার অর্ডারটি ক্যান্সেল করা হবে।
✍️ অর্ডার ক্যানসেল করার পর পুনরায় কিনতে চাইলে আপনাকে নতুন করে অর্ডার প্লেস করতে হবে

আরোপড়ুনঃ15 দিনে নিজের ওজন বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৬০০ টাকায়

আরো পড়ুনঃ মোটা হওয়ার বডি বিল্ডো ঔষধ কিনতে ক্লিক করুনএখনই কিনুন

আমরা যেভাবে অডার কনফার্ম করে থাকি
❤️ আপনি অর্ডার প্লেস করার পর আমরা অর্ডারটি সম্পর্কে বিস্তারিত জেনে আপনাকে ফোন দিয়ে অর্ডার কনফার্ম করব।
❤️ অর্ডার করার পরও আপনি যদি কোন ফোন না পেয়ে থাকেন তাহলে বুঝতে হবে আপনার অর্ডারটি হয় পেন্ডিং রয়েছে নয়তো আপনার অর্ডারটি ক্যান্সেল করা হয়েছে।
❤️ সাধারণ ক্রেতারা আমাদের কাছে অধিক মূল্যায়নের যোগ্য সুতরাং তাদেরকে অধিক মূল্যায়ন করতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ।
❤️ পণ্য কেনার পূর্বে আপনি পুরোপুরি কনফার্ম হয়ে নেন আসলে আপনি পন্যটি কোন উদ্দেশ্য ক্রয় করতে চান।
❤️ ঢাকার বাহিরে ১০০ টাকা অগ্রীম পেমেন্ট করার জন্য ( 01751358525) বিকাশ পার্সোনাল নম্বর ব্যবহার করুন।

এটি একটি জনসচেতনতা মূলক বিষয়। অনেকের অনুরোধে আজকে আমি এই বিষয়টি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!