Tuesday, August 16, 2022
Homeচাকরির খবরব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম

ব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম

মেয়েদের শরীরের গুরুত্বপূর্ণ একটি অঙ্গ হচ্ছে স্তন অনেক সময় দেখা যায় মেয়েদের অল্প বয়সে স্তন ঢিলে হয়ে যায় আবার অনেকের স্তন বয়সে কারণে হয়ে যায় তো এই স্তন কিভাবে টাইট করা যাবে ব্রেস্ট বড় করার ট্যাবলেট এ ব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম দারুন কাজ করে থাকে।

ব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম

আসলে কোন পিল বা ক্রিম ব্যবহার করলে স্তন বা ব্রেস্ট বড় হবে এমন ধারণা ভুল।এবং এগুলো অনেক সময় ক্ষতি ও হতে পারে।বাজারে যেসব ক্রিম পাওয়া যায়, সেসব ব্যবহার করলে অনেক সময় ব্রেস্ট ক্যান্সার ও হতে পারে। তবে আপনি প্রাকৃতিক ভাবে আপনার স্তন বা ব্রেস্ট বড় ও আকর্ষণীয় করতে পারেন। যেমন –

(১) নিয়মিত ভাবে গোসল করার পূর্বে সরিষার তেল হালকা গরম করে অথবা পিউর মধু হাতে নিয়ে ১০-১৫ মিনিট ম্যাসাজ করলেই মাস খানেকের মধ্যে ফলাফল পাবেন ইনশাল্লাহ।

আরো পরুনঃ মেয়েদের যোনি – ছামা- ভোদা- গোপনাঙ্গ টাইট করার ক্রিম

আরো পরুনঃ মেয়েদের দুধ – ব্রেস্ট – ছোট করার ক্রিম

(২) ব্রেস্ট বা স্তন বড় হয় ম্যাসাজ এর মাধ্যমে, ৩৪-৩৬ সাইজ হল পারফেক্ট সাইজ,অনেকের স্তন বা ব্রেট আকারে অনেক ছোট।

স্তন বা ব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম

ডান দিকের স্তনে বাম হাত দিয়ে আলতো ভাবে চেপে ধরুন। হাতের তালুর চাপ দিয়ে ধীরে ধীরে বুকের উপর দিয়ে কাঁধ পর্যন্ত ম্যাসাজ করতে পারেন।

হাতের তালু দিয়ে বৃত্তাকার ভাবে স্তন দুটি ম্যাসাজ করে দেখতে পারেন।

দুই স্তনের মাঝে আলতো হাতে আঙুল জড়ো করে মৃদু ভাবে চাপড় মারুন।

আরো পড়ুনঃ বাচ্চা দুধ খাওয়ানোর ব্রা মাত্র ২০০- ৩৫০ টাকা

আরো পরুনঃ মেয়েদের চেহারা সুন্দর করার ক্রিম

স্তনের নিচের দিকে হাত দিন।অতঃপর স্তনের তলা থেকে হাত দুটি গোলাকার গলার কাছে তুলে আনুন

দুধের সাথে কয়েক ফুটা অলিভ অয়েল দিয়ে স্তনে মালিশ করুন।মনে রাখবেন মালিশ করবেন স্তন এর নিচ থেকে উপড়ে।এতে স্তনে রক্ত চলাচল স্বাভাবিক হয় ত স্তন সুগঠিত হয়।মালিশ করার পর ঠান্ডা পানি দিয়ে গোসল করে নিবেন।

ব্রেস্ট ম্যাসাজ এর উপকারিতা


(১) বেশ কিছু স্পেশাল ব্যায়াম এর মাধ্যমে মেয়েরা তাদের ব্রেস্ট বা স্তন কে সুগঠিত করতে পারে। যেমন- বেঞ্চ প্রেস,বাটার ফাই প্রেস,পুশ আপ (বুকডাউন) নিয়মিত করলে এগুলো স্তনের টিস্যুতে রক্ত চলাচল বাড়াতে সাহায্য করে। এতে বুকের পেশি গুলো সঠিক শেপে এসে স্তন কে সুগঠিত করবে।

আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা মাত্র ৩৯৯ টাকা

আরো পড়ুনঃ চুল গজানোর ঔষধ কিনতে ক্লিক করিন এখনই কিনুন

বডি বিল্ডাররা যেভাব পেশি বৃদ্ধি করে,সেভাবে কাজ করে।দিনে বেশ কয়েকবার দুই দিকে হাত প্রসারিত করে আবার এক সাথে করুন।

(২) নিয়মিত সেক্স করলেও স্তন বা ব্রেস্ট বড় হয়(বিবাহিত দের জন্য) । মেয়েদের সুন্দর একটা বডি সেপ তৈরী করতে,সেক্স করার সময় কিছু নির্দিষ্ট স্টাইল খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

ব্রেস্ট ম্যাসাজ অয়েল

তবে এ সময় সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে নিজের অর্গাজমের উপর।অনেকক্ষণ ধরে সেক্স করার প্রচেষ্ঠা চালিয়ে যেতে হবে। এবং সেক্স পুরোপুরি তৃপ্ত হওয়ার চেষ্টা করতে হবে।এসময় পুরো সক্রিয় থাকতে হবে শারীরিক ও মানসিক দিক থেকে। এতে দেহের হরমোন সংখ্যা বৃদ্ধি পাবে।যা ব্রেস্ট বা স্তন সুগঠিত করতে সাহায্যে করে।

আরোপড়ুনঃ 15 দিনে উচ্চতা বাড়ানোর ঔষধ কিনুন মাত্র ৭০০ টাকায়

আরোপড়ুন:15 দিনে নিজের ওজন কমানোর ঔষধ কিনুন মাত্র ৯০০ টাকায়

(৩) আপনি যদি একটু রোগা হয়ে থাকেন তাহলে ২/৩ মাস সঠিকভাবে সুষম খাদ্য গ্রহণ করুন। যেমন ডিম,দুধ,কলা ইত্যাদি খেলে বেশি উপকার পাবেন।সাথে ছোলা খেলে ও যথেষ্ট উপকার পাবেন।এতে শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন বা ব্রেস্ট ও বড় ও সুগঠিত হবে।ম্যাসাজটা চালিয়ে যাবে।

যদি সম্ভব হয় তাহলে দিনে দুই বার ২০ থেকে ৩০ মিনিট আলতোভাবে টিপবেন বা ম্যাসাজ করবেন অল্প দিনই ফল পাবেন।যদি পারেন কোন প্রোফেশনাল ম্যাসাজ এক্সপার্ট কে দিয়ে ম্যাসাজ করিয়ে নিতে পারেন। গবেষণায় দেখা গেছে মেয়ে এক্সপার্ট থেকে পুরুষ এক্সপার্ট দিয়ে ম্যাসাজ করালে দ্রুত ফল পাওয়া যায়।এ সময় কিন্তু সঠিক মাপের ব্রা পড়তে হবে।নইলে ব্রেস্ট না স্তন ঝুলে যেতে পারে।

ব্রেস্ট ঝুলে যাওয়ার অনেক কারণ রয়েছে।

যেমন-

*সঠিক ও সুষম খাদ্য গ্রহণের অভাব।

*নারীর শারীরিক ওজন কমে গেলে।

আরো পরুনঃ অপু বিশ্বাসের মোবাইল নাম্বার

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র দিনে লম্বা হবেন

*কোন মেয়ে যদি অতিরিক্ত পরিশ্রম করে।

*বেশি শ্রম যুক্ত খেলাধূলা করলে অধিকতর সময় স্তনের ফ্যাটিটিস্যু কমে যায়।

ব্রেস্ট ম্যাসাজ

  • প্রতিদিনের গোসল করার জল যদি গরম হয়।
  • বেশি বয়সে শরীরে হরমোন সমস্যা দেখা দিলে।
  • সঠিক ব্রা পরিধান না করলে স্তন ঝুলে যাওয়ার সম্ভব অনেক বেশি।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন টাইট করার ক্রিম

আরো পড়ুনঃ নিমা ব্যলেন্ডর মাত্র ৮৫০ টাকা

ঝুলে যাওয়া স্তন সুগঠিত করার উপায়
হাত ঘষে গরম করে দুই হাত স্তন বা ব্রেস্টের নিচে হালকা চেপে ধরে ডান হাত ঘড়ির কাটার দিকে আর বাম হাত ঘড়ির কাটার উল্টো দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন।প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে এবং ঘুমাতে যাওয়ার আগে ১০- ১৫ মিনিট এবাবে ১০০ থেকে ৩০০ বার ঘুরিয়ে ম্যাসাজ করার অভ্যাস করুন।মাস খানেকের মধ্যে স্তন বা ব্রেস্টের সাইজ কিছু হলেও বাড়বে ইনশাল্লাহ।

আধুনিক যুগের মায়েরা সন্তান কে বুকের দুধ খাওয়া অনিহা দেখায়।মনে করে শিশু দুধ পান করলে ব্রেস্ট ঝুলে যায়।কিন্তু গবেষণায় দেখা গেছে সন্তানকে দুধ পান করালে স্তনের জন্য এটা যথেষ্ট উপকারী।কারণ শিশু যখন স্তন পান করে তখন স্তনের বৃত্ত লম্বা হয়ে যায়। এবং শিশু চুষে দুধ পান করার সময় স্তনের পেশি সংকোচিত ও প্রসারিত হয়,ফলে স্তনের ব্যায়াম হয়।যার ফলশ্রুতিতে স্তন ও সুগঠিত হয়।

ব্রেস্ট ম্যাসাজ অয়েল

(১) ভালো কোন কোম্পানির, সঠিক মাপের ব্রা ব্যবহার করবেন।

(২) ব্রা ব্যবহার করার পর রোজ গরম জলে বাবে ধুয়ে, শুকাতে দিবেন।

(৩) রাতে ঘুমানোর আগে অবশ্যই ব্রা খুলে রাখবেন।

(৪) খুব ঢিলে বা খুব টাইট ব্রা পড়বেন না।

আরো পড়ুনঃ আর এফ এল কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

আরো পড়ুনঃ প্রান কোম্পানি চাকরি ? মাসে বেতন কত

(৫) ব্রেস্টের তলা বারবার মুছে ভালো কোন পাইডার লাগিয়ে নিবেন।যাতে ঘাম জমতে না পারে। (৬) ব্রেস্টের বোটার সৌন্দর্য বাড়াতে একটা বোতলে গরম জল ভরে রাখুন।এতে বোতলটা কিচু গরম থাকবে। এমতাবস্থায় ব্রেস্ট এর বোটা টা বোতলের মুখের ভিতর ডুকিয়ে দিন।ব্রেস্ট এর বোটার সৌন্দর্য এর জন্য এটিই সবচেয়ে ভালো পদ্ধতি।

ব্রেস্ট ম্যাসাজ করার নিয়ম উল্লেখিত পদ্ধতি গুলো আপনার স্তন যুগলকে আরো সুন্দর ও সুগঠিত করব। সাথে সাথে করে তুলবে আরো আকর্ষণীয়।মনে রাখবেন আপনার স্তনই আপনার সৌন্দর্য বাড়ানোর অন্যতম মাধ্যম।

নারীর শারীরিক সৌন্দর্য এর অন্যতম হলো স্তন যুগল। সৌন্দর্য বিকাশে নারীর স্তন যগলের মূল্য অপরিসীম।সুন্দর ও সুগঠিত স্তন প্রত্যক মেয়ের ই কাম্য। শুধু নারীর কাছে নয়,সুন্দর ও সুগঠিত স্তন পুরুষ এর চোখেও নারীকে আরো বেশি আকর্ষণীয় ও আবেদনময়ী করে তুলে। তাই প্রত্যক নারীর ই উচিত শত কর্ম ব্যস্তার মাঝে ও নিজের শরীর বিশেষ করে স্তনের দিকে মনোযোগ দেওয়া।এবং উল্লেখিত প্রস্থা গুলো অবলম্বন করা।

 আরো পড়ুনঃ  অ নামের ছেলেরা কেমন হয়

 আরো পড়ুনঃ  অ নামের মেয়েরা কেমন হয়

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!