মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ – মাসিকের ব্যাথা কমানোর দোয়া

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ সম্পর্কে ; মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক, মাসিক বা পিরিয়ডের ব্যাথা সম্পর্কে আলোচনা।

মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913639
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ

আজ আপনাদের জানাবো পিরিয়ডের ব্যথা(Period pain) কমানোর রয়েছে জাদুকরী উপায় সম্পর্কে। প্রতিটি নারীরই মাসের নির্দিষ্ট একটি তারিখে পিরিয়ড(Period) হয়ে থাকে। এই সময় কম-বেশি অনেকেরই বিভিন্ন রকম সমস্যা দেখা দেয়। এই সময় পেট, পিঠ ও কোমরে অসহ্য ব্যথা(Pain) হতে পারে। এসব ব্যথা থেকে মুক্তি পেতে অনেকেই ওষুধ সেবন করে থাকেন। যা স্বাস্থ্যের পক্ষে মারাত্মক ক্ষতিকর।

মাসিক বা পিরিয়ডের ব্যাথা প্রতিরোধ

পিরিয়ডের সময় বাইরের ফাস্টফুড(Fast food) খাবেন না। বাইরের খাবার শরীরে আরো অস্বস্তি সৃষ্টি করে। এই জাতীয় খাবার বাড়িয়ে দেয় পিঠ ও কোমরের ব্যথাও।

খেতে পারেন ফল। যেসব ফলে আছে প্রচুর পানি ও খনিজ পদার্থ। পটাশিয়াম(Potassium) সমৃদ্ধ কলা বেশি করে খেতে পারেন। এছাড়াও দুপুর ও রাতের খাবারে রাখুন বেশি পরিমাণে সবজি। শরীরে এই সময় প্রয়োজন আয়রনসমৃদ্ধ খাবার। তাই ফলের মধ্যে বেদানা, খেজুর খেতে পারেন।

হারবাল চা পান করতে পারেন। এতে পিঠ ও কোমরের ব্যথা কমবে। এছাড়া খেতে পারেন লেবু রস(Lemon juice) দেয়া চা ও আদা চা। এসব চা পিরিয়ডের সময় হওয়া ক্লান্তিভাব কমাতেও সাহায্য করে।

প্রচুর পানি পান করতে হবে। পানি শরীরের বিভিন্ন আন্তঃক্রিয়া সচল রাখতে ও খাবার ঠিকমতো হজম(Digestion) করতে সাহায্য করে।

পিরিয়ডের সময় ব্যথা(Pain) সহ্যসীমার মধ্যেই সাধারণত থাকে। যদি তা না হয়ে শরীরের বিভিন্ন জায়গায় অসহ্য ব্যথা হতে থাকে, অবশ্যই গাইনি চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

উসমান ইবনে আবুল আস-সাকাফি(রা:)-এর ব্যপারে বর্ণিত রয়েছে , আমি একবার রসুল (স:) এর কাছে পেটে ব্যথার কথা জানালেন তিনি বলেন ,ব্যাথা আমাকে অস্থির করে তুলেছে তখন রাসূল (স:) বলেন ,তুমি তোমার ব্যথার স্থানে ডান হাত রেখো, তিন বার বিসমিল্লাহ বল, এরপর সাতবার এই দোয়াটি পড়,হে আল্লাহ পাকের অশেষ রহমতে তুমি ব্যথা থেকে মুক্ত হবে। আল্লাহ পাক তার কোরআনে পৃথিবীর সবকিছু নিরাময়ের জন্য সব কথা বলে দিয়েছেন।

নিম্নের দোয়াটি প্রদান করা হলো: উচ্চারণ: “আউযুবি ইজ্জাতিল্লাহি ওয়া কুদরাতিহি মিন শাররি মা আজিদু ওয়া উহাজিরু”।অর্থ: আল্লাহর মর্যাদা ও তার কুদরতের উসিলায় আমি যা অনুভব এবং তা থেকে মুক্তি চাচ্ছি।
আরও দোয়া আছে এমন প্রদান করা হলো: আবু দারদা (রা:) বর্ণিত হাদীসে রাসূল (স:) বলেন, তোমাদের কেউ যখন কোন রকম অসুস্থতা অনুভব করে ।অথবা কোন ভাই অস্ববাবিক অসুস্থতা অনুভব করে তখন সে জানো এই দোয়াটি পড়ে তাহলে সে সুস্থ হয়ে যাবে ইনশাল্লাহ।

আরো পড়ুনঃ ব্রণের দাগ, কালো দাগ, কাটা দাগ দূর করার ক্রিম সরাসরি এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের নাইট ড্রেস সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ ৩০,৩২,৩৪, সাইজের স্পোর্টস ব্রা কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, ফোম কাপ ব্রা সরাসরি কিনতে ক্লিক – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *