গোপালগঞ্জ জেলা কিসের জন্য বিখ্যাত

ল্যাপারোস্কপিক অপারেশন খরচ

ল্যাপারোস্কপিক অপারেশন খরচ

চিকিত্সার খরচ অপারেশনের ধরণ এবং হাসপাতাল এর উপর ভিত্তি করে করচ ভিন্ন ভিন্ন হয়। তবে কয়েকটি হাসপাতালের ওয়েব সাইট হতে আমরা পর্যালোচনা করে দেখেছি যে খরচের হিসাব সর্বনিম্ন ৩৫,০০০/- টাকা থেকে শুরু করে ১,৫০,০০০/- পর্যন্ত।

ল্যাপারোস্কপিক অপারেশন খরচ

ল্যাপারোস্কোপি কী

যে অপারেশনে পেটে ছোট ছিদ্র করে টেলিস্কোপ নামে একটা যন্ত্র পেটের ভেতর ঢুকিয়ে তার সঙ্গে ক্যামেরা সংযোগ করে পেটের ভেতরটা বড় করে দেখে ও অপারেশন সুবিধার জন্য আরো দু-তিনটি ছিদ্র করে অপারেশন করা হয়।

যেহেতু ছোট ছিদ্র্রের সাহায্যে করা হয়, অনেকে মনে করেন এই অপারেশনে অনেক কিছু থেকে যেতে পারে। যেহেতু ক্যামেরার ম্যাগনিফিকেশন থাকে। সাধারণ চোখে যা দেখা হয় তার চেয়ে ভেতর বড় করে দেখা হয়। অতএব অপারেশন পেট কেটে করলে যতখানি ভালো করা যায়, ল্যাপারোস্কোপির মাধ্যমেও ততটা ভালো করা যায়।

ল্যাপারোস্কপিক অপারেশন খরচ

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

স্ত্রীরোগ চিকিৎসায়

স্ত্রীরোগের চিকিৎসায় এখন অনেক বেশি ল্যাপারোস্কোপির মাধ্যমে সার্জারি করা হয়। জরায়ু ও এর আশপাশের সার্জারি, যেমন হিস্টেরেকটমি, টিউমার, সিস্ট অপসারণ ইত্যাদি ল্যাপারোস্কোপির সাহায্যে ভালো হয়।

পেট কেটে অপারেশন করলে কিছু জটিলতা হয়, শারীরিক কিছু সীমাবদ্ধতা তৈরি হয়-বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে। পেট কেটে অপারেশনের পর বহু মেয়ে আর গর্ভধারণ করতে পারে না। এসব ঝুঁকি ল্যাপারোস্কোপিতে অনেক কম।

কিছু জরুরি পরিস্থিতিতে, যেমন একটোপিক প্রেগন্যান্সিতে দ্রুত অপারেশন না করলে রোগীর মৃত্যু ঘটতে পারে-ল্যাপারোস্কোপি অপারেশন ছাড়া সফল হওয়া কঠিন। এমনকি বন্ধ্যাত্বের চিকিৎসায়ও এখন ল্যাপারোস্কোপির সফল প্রয়োগ হচ্ছে।

ঝুঁকি

কারো আগে যদি পেট কেটে সার্জারি করার ইতিহাস থাকে এবং সে কারণে যদি পেটের অভ্যন্তরে অঙ্গ-প্রত্যঙ্গ জোড়া লেগে যায় (অ্যাডহেশন), কারো যদি হার্ট বা ফুসফুসের রোগ থাকে।

ল্যাপারোস্কপিক অপারেশন খরচ সম্পর্কে আপনার যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে আপনার কাছে যদি গুরুত্বপূর্ণ কোনো পরামর্শ থাকে সেটি অবশ্যই আমাদের সাথে শেয়ার করতে পারেন আমাদের ওয়েবসাইট আমাদের সাথে কমেন্ট এর মাধ্যমে।

আমাদের আর্টিকেল গুলোতে আমাদের আর্টিকেল গুলোতে আমরা সাধারণত মানুষের মতামত গুলো জানার চেষ্টা করে থাকে তাই অবশ্যই আপনার নিজস্ব মতামত অন্যদিকে উপস্থাপনের একটি প্ল্যাটফর্ম হিসেবে আমাদের ওয়েবসাইট গুলোর কমেন্ট বক্স ব্যবহার করতে পারেন.

আরো পড়ুনঃ লোফার জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন
আরো পড়ুনঃ মেয়েদের সু জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন
আরো পড়ুনঃ কেডস জুতা কিনতে সরাসরি ক্লিক করুন – এখনই কিনুন
আরো পড়ুনঃ ছেলেদের সু জুতা সরাসরি কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *