Saturday, July 2, 2022
Homelatest newsশিলাজিৎ এর উপকারিতা কি

শিলাজিৎ এর উপকারিতা কি

ওজন কমানোয় সহায়তাঃ ক্লিনিকাল গবেষণা ইঙ্গিত করে যে শিলাজিতে কিছু সক্রিয় মৌল রয়েছে যা BMI বাড়িয়ে ওজন ও কোমরের পরিধি কমাতে সাহায্য করে। শিলাজিৎ এর উপকারিতা কি কোষ্ঠকাঠিণ্য কমায়ঃ শিলাজিৎ শরীরে টনিকের মত কাজ করে যার ফলে এটি অন্ত্রের পেশীগুলিকে শক্ত করে হজমে সাহায্য করে এবং শরীর থেকে খাদ্য নিষ্কাশন করে কোষ্ঠকাঠিণ্য থেকে মুক্তি দেয়ে।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

শিলাজিৎ এর উপকারিতা কি

ওজন কমানোয় সহায়তাঃ ক্লিনিকাল গবেষণা ইঙ্গিত করে যে শিলাজিতে কিছু সক্রিয় মৌল রয়েছে যা BMI বাড়িয়ে ওজন ও কোমরের পরিধি কমাতে সাহায্য করে।

শিলাজিৎ এর উপকারিতা কি

কোষ্ঠকাঠিণ্য কমায়ঃ শিলাজিৎ শরীরে টনিকের মত কাজ করে যার ফলে এটি অন্ত্রের পেশীগুলিকে শক্ত করে হজমে সাহায্য করে এবং শরীর থেকে খাদ্য নিষ্কাশন করে কোষ্ঠকাঠিণ্য থেকে মুক্তি দেয়ে।

শিলাজিৎ এর কাজ কি

শুক্রাণুর গুন্তি বাড়ায়ঃ 1.5 মাস ধরে নিয়মিত শিলাজিৎ সেবন করলে তা বীজকোষ উদ্দীপক হরমোন বাড়িয়ে তোলে যার ফলে এটি শুক্রাণুর গুন্তি বাড়ানোর ক্ষেত্রে যে বিশেষ ভাবে কার্যকর তা দেখা গেছে।

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

পাহাড়ি অসুস্থতা থেকে মুক্তি দেয়ঃ উচ্চতার কারণে হওয়া অসুস্থতার সার্বিক সমাধান হল শিলাজিৎ। এটি যে শুধুমাত্র চাপ ও উদ্বেগ থেকেই মুক্তি দেয় তা নয়, উচ্চতার কারণে হওয়া ফুসফুসের সমস্যা হাইপক্সিয়াও কমিয়ে দেয়।

শিলাজিৎ এর উপকারিতা কি

শিলাজিৎ এর দাম কত

রক্তাল্পতা থেকে আগের অবস্থায় ফিরিয়ে দেয়ঃ শিলাজিৎ হল লোহার একটি ভাল উৎস, যা হিমোগ্লোবিন ও লাল রক্তকোষের গুন্তি বাড়ায়। টনিক হওয়ার কারণে এটি রক্তাল্পতাগ্রস্ত লোকজনদের মধ্যে দুর্বলতা ও ক্লান্তি কমায়।

অ্যালজাইমার’স অগ্রগতি থামায়ঃ গবেষণায় প্রমাণিত তথ্য ইঙ্গিত করে যে শিলাজিতে থাকা ফাল্ভিক অ্যাসিড মস্তিষ্কে টাউ প্রোটিনের অতিরিক্ত পুঞ্জিভূত হওয়া রোধ করে, অন্যভাবে বলতে গেলে যা স্নায়ুক্ষয় ও অ্যালজাইমার’স হওয়ার কারণ,তা আটকায়।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

শিলাজিৎ এর উপকার

আয়ুর্বেদে শিলাজিৎ তার ডায়াবিটিসরোধী বৈশিষ্টের জন্য পরিচিত। ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া ও ডায়াবিটিসের লক্ষণগুলি কমাতে আয়ুর্বেদিক ডাক্তারেরা ডায়াবিটিসে আক্রান্ত রুগীদের শিলাজিৎ সেবন করার পরামর্শ দিয়ে থাকেন। উপরন্তু, আয়ুর্বেদিক ডাক্তারেরা শিলাজিৎ সেবন করার উপদেশ দিয়ে থাকেন বারংবার রাত্রিকালীন প্রস্বাব, যা বার্ধক্য ও ডায়াবিটিসেরলক্ষণ, তা কমাতে।

ভারতে হওয়া কিছু গবেষণা ইঙ্গিত করে যে ডায়াবিটিসরোধী ওষুধের সাথে শিলাজিৎ সেবন করলে তা শুধুমাত্র প্রথাগত ওষুধের চেয়ে বেশি কার্যকর রক্তে শর্করাভাব কমাতে। যদিও, মানুষের ওপর গবেষণার অভাবের কারণে ডায়াবিটিসে আক্রান্ত রুগীদের ডাক্তারদের সাথে পরামর্শ করে নেওয়া বাঞ্ছনীয় যে কোন আকারে শিলাজিৎ সেবন করার আগে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

viga spry
x
error: Content is protected !!