1. admin@janbobd.net : admin :
  2. gazivai.gom@gmail.com : HASAN :
  3. juwelranabdnet2@gmail.com : juwel juwelrana : juwel juwelrana
  4. sugazivai.com@gmail.com : sikdar md : sikder md
শিহাব নামের অর্থ কি। Shihab namer ortho ki - janbobd
January 31, 2023, 4:24 am

শিহাব নামের অর্থ কি। Shihab namer ortho ki

  • Update Time : Thursday, September 23, 2021

শিহাব নামের অর্থ কি । Shihab name meaning in bengali Islamic and Arabic

প্রিয় পাঠক বন্ধুগণ Google সার্চ করে যারা শিহাব নামের অর্থ জানতে চেয়েছেন আর্টিকেলটি তাদের জন্য।
আজকের আর্টিকেল টিতে আমরা জানবো শিহাব নামের অর্থ কি? শিহাব নামের ইসলামিক অর্থ কি? শিহাব নামের আরবি অর্থ কি? এবং শিহাব নামের বাংলা অর্থ কি? এছাড়াও আরও জানবব? shihab name meaning bengali? Shihab name meaning in Islamic? Shihab namer ortho ki? শিহাব নামের অর্থ? Shihab নামের অর্থ কি? শিহাব শব্দের অর্থ কি এবং শিহাব নামের ছেলেরা কেমন হয় ইত্যাদি সম্পর্কে।

তো বন্ধুরা চলুন জেনে নেওয়া যাক শিহাব নাম সম্পর্কে। শিহাব নাম সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত জানতে নিচের সম্পূর্ন পোস্ট পড়ুন এবং পরবর্তীতে যেকোনো বিষয় সম্পর্কে সঠিক তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।

শিহাব নামের অর্থ কি

শিহাব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় নাম। শিহাব নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কেননা শিহাব শব্দটির পুরুষবাচক শব্দ। শিহাব নামের অর্থ হলো – বিচ্ছুরিত তারা / শুটিং তারা এবং উল্কা ইত্যাদি। শিহাব নামের অর্থটি শিহাব নামের মতই সুন্দর। যারা শিহাব নামটি রাখতে আগ্রহী তারা নির্দ্বিধায় শিহাব নামটি রাখতে পারেন।

শিহাব নামের ইসলামিক অর্থ কি

শিহাব নামটি খুব সুন্দর একটি ইসলামিক ছেলে শিশুদের নাম৷ মুসলিম পরিবারের সন্তানের জন্য সুন্দর ইসলামিক নাম রাখা পরিবার অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব।কেননা হাদীসে এসেছে ইসলামে সন্তানের জন্য সুন্দর নাম রাখার ব্যাপারে তাগিদ দেওয়া হয়েছে। হাদীসে এসেছে কেয়ামতের দিন তোমাদেরকে তোমাদের নাম ও তোমাদের পিতার নাম ধরে ডাকা হবে। তাই তোমরা তোমাদের নামগুলোকে সুন্দর ও অর্থবহ করে রাখ। তাই প্রত্যেকের উচিত রচনার জন্য সুন্দর অর্থবহ ইসলামিক নাম রাখা। শিহাব নামটি ইসলামিক নাম। শিহাব নামের ইসলামিক অর্থ হলো বিচ্ছুরিত তারা বা উলকি

শিহাব নামের আরবি অর্থ কি

শিহাব শব্দটি একটি আরবী শব্দ শেব নামটি খুব সুন্দর একটি ইসলামিক আরবি নাম যেকোনো মুসলিম ছেলে শিশুর জন্য শিহাব নামটি রাখা যেতে পারে। শিহাব নামের আরবি অর্থ হল উল্কা। শিহাব নামটি রাখার ব্যাপারে কোনো ইসলামিক বিধিনিষেধ নেই। পৃথিবীর বিভিন্ন মুসলিম কান্ট্রি গুলোতে শিহাব নামের প্রচলন রয়েছে।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ আদিবা নামের অর্থ কি

আরও পড়ুনঃ শাহীন নামের অর্থ কি

আরও পড়ুনঃ রাইয়ান নামের অর্থ কি

আরও পড়ুনঃ অভি নামের অর্থ কি

আরও পড়ুনঃ আরিফ নামের অর্থ কি

শিহাব নামের বাংলা অর্থ কি

শিহাব শব্দটি একটি আরবী শব্দ। শিহাব নামটির উৎপত্তি আরবি ভাষায়। বাংলায় অনেক ছেলে শিশুর নাম শিহাব রাখা হয়ে থাকে। শিহাব নামের বাংলা অর্থ হল বিচ্ছুরিত তারা বা শুটিং তারা। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নাম গুলোর মধ্যে শিহাব নামটি একটি নাম।

শিহাব শব্দের অর্থ কি

শিহাব শব্দটি মূলত আরবি শব্দ শিহাব শব্দটি একটি পুরুষ লিঙ্গ শব্দ। তাই শিহাব শব্দটি দ্বারা শুধুমাত্র ছেলে শিশুদের নাম রাখা হয় থাকে। শিহাব শব্দের অর্থ হলো বিচ্ছুরিত তারাবা শুটিং তারা ও উল্কা ইত্যাদি। শিহাব শব্দের ভাগ্যবান সংখ্যা ইলেভেন (11) ।

Shihab namer ortho ki

Shihab namer orrtho holo –Bicchurito tara,Ulka( বিচ্ছুরিত তারা, উল্কা)

Shihab নামের অর্থ কি

শিহাব নামটি খুব সুন্দর একটি ছোট নাম। সন্তানের জন্য সুন্দর নাম রাখা প্রত্যেকটি মানুষের দায়িত্ব, কর্তব্য। কেননা শিশুর সুন্দর বিকাশে নামের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। তাই সন্তানের জন্য সুন্দর নাম রাখা প্রত্যেকের উচিত। শিহাব নামের অর্থ হল বিচ্ছুরিত তারা বা উল্কা।

Shihab name meaning in Bengali

Shihab name meaning in Bengali

The name Shihab is a very popular short name. The name Shihab is usually given to boys. Because the word Shihab is a masculine word. The Bengali name Shihab means scattered stars or shooting stars and meteors. .

Shihab name meaning in Islamic

The name Shihab is a very popular short name. The name Shihab is usually given to boys. Because the word Shihab is a masculine word. The Islamic meaning of the name Shihab is scattered stars or shooting stars and meteors. .

শিহাব নামটি খুব সুন্দর একটি জনপ্রিয় ছোট নাম। শিহাব নামটি সাধারণত ছেলে শিশুদের নামে রাখা হয়ে থাকে। কারণ শিহাব শব্দটি পুংলিঙ্গ শব্দ। শিহাব নামের ইসলামিক অর্থ হলো বিচ্ছুরিত তারা বা শুটিং তারা এবং উল্কা

শিহাব নামের অর্থ


শিহাব নামটি খুব সুন্দর একটি ছোট নাম। উপরে শিহাব নামের অর্থ সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে শিহাব নামের অর্থ সম্পর্কের জেনে নেবেন।

আরো পড়ুনঃ তামিম নামের অর্থ কি

আরো পড়ুনঃ আদিবা নামের অর্থ কি

আরও পড়ুনঃ শাহীন নামের অর্থ কি

আরও পড়ুনঃ রাইয়ান নামের অর্থ কি

আরও পড়ুনঃ অভি নামের অর্থ কি

আরও পড়ুনঃ আরিফ নামের অর্থ কি

শিহাব নামের অর্থ কী

শিহাব নামটি খুব সুন্দর একটি ছোট্ট আরো অনেক জনপ্রিয় নাম। বাংলাদেশে অনেক ছেলে শিশুদের নাম শিহাব রাখা হয়ে থাকে শিহাব নামের অর্থ খুবই সুন্দর শিহাব নামের অর্থ হল বিচ্ছুরিত তারা /শুটিং তারা বা উল্কা।

শিহাব নামের অর্থ জানতে চাই

প্রিয় বন্ধুগণ যারা শিহাব নামের অর্থ জানতে চাই লিখে সার্চ করে থাকেন এই লেখাটি শুধুমাত্র তাদের জন্য। উপরে শিহাব নামের অর্থ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আশাকরি উপরের আলোচনা থেকে শিহাব নামের অর্থ জেনে গেছেন।

শিহাব নামের অর্থের চরিত্রগত বৈশিষ্ট্য

আধুনিক 88 শতাংশ, সৃজনশীল 83 শতাংশ, স্বাভাবিক 72 শতাংশ, আনন্দদায়ক 70 শতাংশ, বন্ধুত্বপূর্ণ 69 শতাংশ, উপযুক্ত 69 শতাংশ, গুরুতর 64 শতাংশ, সক্রিয় 56 শতাংশ, মনোযোগী 46%, অস্থির 34 শতাংশ, ভাগ্যবান 23 শতাংশ, উদার 22 শতাংশ।

শিহাব নামের সাথে যুক্ত কিছু নাম

শিহাব ইসলাম– শিহাব রহমান
শিহাব উদ্দিন– শিহাব হক
শিহাব চৌধুরী— শিহাব খান
শিহাব জামান— শিহাব আকন
শিহাব হাওলাদার– শিহাব তালুকদার
শিহাব চৌকিদার —শিহাব আলী
শিহাব শেখ — শিহাব আহ্মেদ
শিহাব হোসেন –শিহাব মল্লিক
শিহাব মির্জা– মেহেদি হাসান শিহাব
শিহাব আকন্দ –শিহাব হোসেন সৌরভ
শিহাব মাহমুদ — সানভি আহ্মেদ শিহাব
শাহরিয়ার শিহাব– আরিয়ান জেহান শিহাব
সৈয়দ শিহাব আহমেদ– তাহমিদ আরিয়ান শিহাব
নাঈমুর রহমান শিহাব –অন্নময় তালুকদার শিহাব
আফরান আহ্মেদ শিহাব –সাদ্দাম হোসাইন শিহাব

শিহাব নামের ছেলেরা কেমন হয়

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা সবসময় বলে থাকি কোন নাম বা নামের অর্থ দিয়ে কোন মানুষকে যাচাই করা উচিত নয়। কারন পৃথিবীতে প্রত্যেকটি মানুষকে আলাদা আলাদা করে সৃষ্টি করা হয়েছে এবং প্রত্যেকে আলাদা আলাদা চরিত্রের বৈশিষ্ট্য অধিকারী। পৃথিবীতে একই নামে একাধিক ব্যক্তি থাকলেও সকলের চরিত্র কখনোই এক হয় না এবং হতে পারে না। উপরওয়ালা প্রত্যেককে আলাদা আলাদা করে বানিয়েছেন। আশা করি উপরের আলোচনা থেকে শিহাব নাম সম্পর্কে সব রকমের সঠিক তথ্য পেয়ে গেছেন। পরবর্তীতে যেকোন নাম বা নামের অর্থ সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং সব ধরনের সঠিক তথ্য পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

আরও পড়ুনঃ শাহীন নামের অর্থ কি

আরও পড়ুনঃ রাইয়ান নামের অর্থ কি

আরও পড়ুনঃ অভি নামের অর্থ কি

আরও পড়ুনঃ আরিফ নামের অর্থ কি

এই পোস্ট টি বন্ধুদের সাথে শেয়ার করুন ফেসবুকে

More News Of This Category
© All rights reserved - janbobd.net
Customized By BlogTheme
x
error: Content is protected !!