সটার এর কাজ কি

সটার এর কাজ কি

জানবো বিডি নেট এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম আজ আমরা কথা বলবো সটার এর কাজ কি ঃ সটার এর কাজ কি এই সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব এবং আপনাদেরকে জানানোর চেষ্টা করব। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সে ক্ষেত্রে আপনারা আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। এছাড়াও আপনারা আমাদের অনলাইন শপ গাজী ভাই ডট কম থেকে সুলভ মূল্যে পণ্য কিনতে পারবেন। এছাড়াও আপনি যেকোন ধরনের পাইকারি পণ্য কিনতে চাইলে আমাদের সাইটটি ভিজিট করুন ঃ আমাদের সাইট টির নাম হল gazivai.com

সটার এর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913640
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

সটার এর কাজ কি

থ্রী ফেজ ব্যবস্থায় প্রতিটি কয়েলের একটি করে মাথা যদি এক সঙ্গে সংযুক্ত করে স্টার বা নিউটাল বিন্দু তৈরী করা হয় তবে তাকে স্টার কানেকশন বলে।

ডেল্টা কানেকশন কাকে বলে
থ্রী ফেজ ব্যবস্থায় যখন একটি ফেজের শেষ প্রান্তকে দ্বিতীয় ফেজের শুরুর প্রান্তে আবার দ্বিতীয় ফেজের শেষ প্রান্তকে তৃতীয় ফেজের শুরুর প্রান্তে এবং পরের তৃতীয় ফেজের শেষ প্রান্তকে প্রথম ফেজের শুরুর প্রান্তে গ্রীক বর্ণমালা ডেল্টা বর্ণের ন্যায় সংযোগ করা হয় তখন তাকে ডেল্টা কানেকশন বলে।

সটার এর কাজ কি

স্টার-ডেল্টা কানেকশন কেন ব্যবহার করা হয়
১.সিংঙ্গেল ফেজের এর তুলনায় থ্রী ফেজের মেশিন আকারে ছোট হয়।
২.ফলে দাম কম পরে,একই দুরত্বে একই ভোলটেজে একই পাওয়ার প্রেরণের জন্য থ্রী ফেজের এ পরিবাহী পদার্থের পরিমাণ কম লাগে।
৩.থ্রী ফেজ মোটর সেল্প স্টারটিং হয়ে থাকে,থ্রী ফেজ মেশিন অধিক Smoothly চলে (কম কম্পিত হয়)।\n ৪.থ্রী ফেজ অল্টারনেটর সিনক্রোনাইজ করা সহজ।
৫.থ্রী ফেজ পদ্ধতিতে সোর্স থেকে লোড পর্যন্ত ভোল্টেজ ড্রপ কম হয়।

এরকম আরো অনেক সুবিধার কারণে থ্রী ফেজ ব্যবহার করা হয়। আর থ্রী ফেজ সংযোগের পদ্ধতিই হলো দুটি : স্টার-ডেল্টা থ্রী ফেজ মোটরে স্টার্টিং মুহুর্তে স্টার সংযোগ ও ৪০% রানিং হলে ডেল্টা সংযোগ করা হয় (এজন্য থ্রী স্টার্টার ব্যবহৃত হয়)। কারণ শুরুতে অধিক কারেন্ট দিলে( ডেল্টায় কারেন্ট বেশি) কয়েল পুরে যেতে পারে।

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *