Friday, December 9, 2022
HomeUncategorizedসিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি

অনলাইন শপ Gazivai.com এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে থাকবে সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি সম্পর্কে ঃ সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি ?সিপ্রোফ্লক্সাসিন ৫০০ কেন খাওয়া হয়?সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম?সিপ্রোসিন ২৫০ এর কাজ কি?সিপ্রোসিন সিরাপ এর কাজ?সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর দাম কত?সিপ্রোফ্লক্সাসিন এর ডোজ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক সিপ্রোফ্লক্সাসিন ৫০০ সম্পর্কে আলোচনা।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Www.gazivai.com :সরাসরি অর্ডার করতে ফোন করুন01751358525

সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি

>সিপ্রোফ্লক্সাসিন একটি সিনথেটিক কেমোথেরাপিউটিকএজেন্ট যা জীবনহরনকারি কিছু ক্ষতিকারক ব্যাকটেরিয়াল ক্ষত নিরাময়ের জন্য ব্যবহৃত হয়। ফ্লুরোকুইনোলন পরিবারের ১টি ব্যাকটেরিয়া রোধি ঔষধ হিসেবে এর ব্যবহার। ২য় প্রজন্মের এই এনটিবায়োটিক সারা বিশ্বে ৩০০ রও বেশি কোম্পানি এটি বিভিন্ন নামে এটি বাজারজাত করছে।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর কাজ কি

.সিপ্রোফ্লক্সা‌সিন ৫০০ হল একটি অ্যান্টিবায়োটিক যা বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণ যেমন ব্রঙ্কাইটিস, নিউমোনিয়া, গনোকক্কাল চিকিত্সা এবং অন্যান্য অসংখ্য ব্যাকটেরিয়াজনিত রোগের চিকিত্সায় ব্যবহৃত হয়। ওষুধটি কুইনোলোন অ্যান্টিবায়োটিক নামক এক ধরণের অ্যান্টিব্যাকটেরিয়াল ওষুধ শ্রেণীর অন্তর্ভুক্ত। এই ওষুধটি সাধারণ সর্দি এবং ফ্লু জাতীয় ভাইরাসঘটিত সংক্রমণের জন্য প্রস্তাব করা হয় না।

>বয়স্ক রোগীদের পরামর্শ দেওয়া হয় যে তারা যদি ওষুধটি শুরু করতে চান তবে কোনও চিকিত্সকের সাথে পরামর্শ করার পরে গ্রহণ করতে পারেন কারণ ওষুধটি টেন্ডোনাইটিস এবং টেন্ড‌ন ফেটে যাওয়ার মতো কিছু পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। এই ওষুধের মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে ডায়রিয়া, পেটে ব্যথা, জয়েন্ট বা গাঁটে ব্যথা এবং জ্বরের সাথে ঠাণ্ডা লাগা (সর্দি জ্বর) অন্তর্ভুক্ত। এই ওষুধ গর্ভবতী এবং শিশুকে বুকের দুধ খাওয়ানোর মায়েদের গ্রহণ করার জন্য পরামর্শ দেওয়া হয় না।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ কেন খাওয়া হয়

>সিপ্রোফ্লক্সাসিন ৫০০ অ্যান্টিবায়োটিক যা ওষুধের কুইনলোন পরিবারের সদস্য। এটি ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট সংক্রমণ চিকিত্সা কার্যকর। ব্যাকটেরিয়া সংক্রমণ সহ রোগীর চিকিৎসার জন্য ব্যবহার করা হয় যেমন নিউমোনিয়া , অ্যানথ্রাক্স , সিফিলিস , gonorrhea , ব্রঙ্কাইটিস , গ্যাস্ট্রোটেনেরাইটিস এবং প্লেগ । এই অ্যান্টিবায়োটিক গলা, ত্বক, কান, নাক, সাইনাস, হাড়, শ্বাসযন্ত্র এবং মূত্রনালীর সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়েও ব্যবহার করা হয়।

ব্যাকটেরিয়াল ডিএনএ নিয়মিত সংশ্লেষণকে বাধা দেয়, যা তাদের কোষ বিভাগের প্রক্রিয়াটিকে বাধা দেয়। অতএব, এটি সংক্রমণ সৃষ্টিকারী বিদ্যমান ব্যাকটেরিয়াকে ধ্বংস করে এবং এটি বৃদ্ধির বাধা দেয় নতুন ব্যাকটেরিয়া।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ খাওয়ার নিয়ম

>ট্যাবলেট: প্রাপ্তবয়স্ক: শ্বাসনালীর সংক্রমণ: ৫০০-৭৫০ মিঃগ্রাঃ করে দিনে দুইবার (৭ থেকে ১৪ দিন) মূত্রনালীর সংক্রমণ: ২৫০-৭৫০ মিঃগ্রাঃ করে দিনে দুইবার (৩ থেকে ১০ দিন) পেলভিক ইনফ্লামেটরি ডিজিজ: ৫০০-৭৫০ মিঃগ্রাঃ করে দিনে দুইবার (১৪ দিন)

সিপ্রোসিন ২৫০ এর কাজ কি

>>সিপ্রোফ্লক্সাসিন শ্বাসনালীর সংক্রমণ, মূত্রনালীর সংক্রমণ, পেলভিক ইনফ্লামেটরি ডিজিজ, সংক্রমিত ডায়রিয়া (শিগেল্লা ডিসেন্ট্রি, ভিবরিও কলেরা), টাইফয়েড জ্বর, ইন্ট্রা-এবডমিনাল সংক্রমণ, প্রোস্টাটাইটিস, ত্বক এবং কোমল কলার সংক্রমণ, অস্থি ও অস্থিসন্ধির সংক্রমণ, গনোরিয়া, ব্যাকটেরিয়ার সংক্রমণ জনিত নিউট্রোপেনিক রোগীদের জ্বর,

সিপ্রোসিন সিরাপ এর কাজ

>সিপ্রোসিন একটি সংশ্লেষিত ফ্লোরোকুইনোলোন। এটি বেশীর ভাগ গ্রাম-পজিটিভ ও গ্রাম-নেগেটিভ জীবাণুর বিরুদ্ধে ব্যাকটেরিসাইডাল কার্যকারিতা দেখায়। এটি ডিএনএ সুপারকয়েলিং-এর জন্য দায়ী ব্যাকটেরিয়াল এনজাইম ডিএনএ গাইরেজ ও টপোআইসোমারেজ IV-এর সাথে যুক্ত হয়ে ব্যাকটেরিয়ার ডিএনএ সংশ্লেষণে বাঁধা দান করে।

ব্যবহার
মূত্রনালীর সংক্রমণ, শ্বাসতন্ত্রের নিম্ন ভাগের সংক্রমণ, চর্ম ও নরম কলার সংক্রমণ, অস্থি ও অস্থি সন্ধির সংক্রমণ, পরিপাকতন্ত্রের সংক্রমণ, গনােরিয়া, চিকিৎসায় ব্যবহার্য। ট্যাবলেট শ্বাসতন্ত্রের নিম্নভাগের সিউডােমােনাল সংক্রমণ এবং সিউডােমােনাস, স্টাফাইলােকক্কাস, স্ট্রেপটোকক্কাই সৃষ্ট তীব্র সংক্রমণের চিকিৎসায় নির্দেশিত। সার্জিক্যাল প্রােফাইলেক্সিস ব্যবহৃত হয়।

1.মূত্রতন্ত্রের সংক্রমণ।
2,অষ্টিওমায়েলাইটিস।
3,শ্বাসতন্ত্রের সংক্রমণ।
4,অস্থি ও অস্থিসন্ধির সংক্রমণ।
5.ত্বক ও নরম কোষ-কলার সংক্রমণ।
6.গনোরিয়া ও অন্যান্য জনন সংক্রান্ত রোগসমূহ।
7.ব্যাকটেরিয়াজনিত পরিপাকতান্ত্রিক সংক্রমণ।
8.সার্জিকেল প্রোফাইলেক্সিস।

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ এর দাম কত

সিপ্রোফ্লক্সাসিন ৫০০ মি. গ্রা. ওষুধের দাম 15 টাকা pis

সিপ্রোফ্লক্সাসিন এর ডোজ

>সিপ্রোফ্লক্সাসিন একটি সিনথেটিক কেমোথেরাপিউটিকএজেন্ট যা জীবনহরনকারি কিছু ক্ষতিকারক ব্যাকটেরিয়াল ক্ষত নিরাময়ের জন্য ব্যবহৃত হয়। ফ্লুরোকুইনোলন পরিবারের ১টি ব্যাকটেরিয়া রোধি ঔষধ হিসেবে এর ব্যবহার। ২য় প্রজন্মের এই এনটিবায়োটিক সারা বিশ্বে ৩০০ রও বেশি কোম্পানি এটি বিভিন্ন নামে এটি বাজারজাত করছে।

আরো পড়ুনঃ ছেলে মেয়ে উভয়ে পড়তে পারবে এমন জাইংগা কিনতে – এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!