Wednesday, August 17, 2022
HomeUncategorizedসূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

প্রিয় পাঠকগণ আসসালামু আলাইকুম আজকে আমরা যে আর্টিকেলটি নিয়ে আলোচনা করতে যাচ্ছি সেটি হচ্ছে সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয় এবং এর সম্পর্কে বিস্তারিত জানার এর সম্পর্কে জানার চেষ্টা করব এছাড়া আরো যে বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করবো সেগুলোর মধ্যে একটি হচ্ছে সূর্য ও পৃথিবীর মধ্যে দূরত্ব কত এবং সূর্য পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয় এবং কেন হয় এর সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব নিচে

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

3রা জানুয়ারী পৃথিবী সূর্যের নিকটতম দূরত্বে অবস্থান করে। সূর্যের নিকটতম বিন্দুটিকে পেরিহেলিয়ন বলা হয়।পৃথিবী ও সূর্যের সম্পর্ক সেই সৃষ্টির আদি থেকে। আজ তাদের অবস্থান একই না আলাদ? প্রশ্ন উকি দেয় অনেক সময়। তবে শুরুর সময়কাল থেকেই এই দুইয়ের সমীকরণ বারবার বদলালেও, চিরন্তন সত্যের মতই একই থেকে যায় বারবার সূর্য ও পৃথিবী

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

আরো পড়ুনঃ বীর্য ঘন ও গাঢ় করার সেলেনিয়াম ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

সূর্য ও পৃথিবীর মধ্যে দূরত্ব কত

সূর্যের নিকটতম বিন্দুটিকে পেরিহেলিয়ন বলা হয়।পৃথিবী ও সূর্যের সম্পর্ক সেই সৃষ্টির আদি থেকে। পৃথিবী থেকে সূর্যের গড় দূরত্ব আনুমানিক ১৪.৯৬ কোটি কিলোমিটার যাকে ১ নভো-একক হিসেবে বিবেচনা করা হয়। তবে পৃথিবীর কক্ষপথ যেহেতু উপবৃত্তাকার সেহেতু সূর্য থেকে তার দূরত্ব পরিবর্তিত হয়, জানুয়ারি মাসে সে সূর্যের সবচেয়ে কাছে আসে এবং জুলাইয়ে সবচেয়ে দূরে সরে যায়।

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

আমরা জানি 3রা জানুয়ারী সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব হয় সূর্য, সোলার সিস্টেমের প্রায় কেন্দ্রবিন্দুতে অবস্থিত। এটি, গরম প্লাসমা দ্বারা গঠিত একটি নিখুঁত গোলক যার মধ্যে ডায়নামো প্রক্রিয়া মাধ্যমে একটি চৌম্বক ক্ষেত্র উৎপন্ন হয়েছে। এর ব্যাস প্রায় ১.৩৯ মিলিয়ন কিলোমিটার যা কিনা পৃথিবীর ভরের প্রায় ৩ লক্ষ ৩০ হাজার গুণ। এটি সৌরজগতের মোট ভরের ৯৯.৮৬%।

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয়

3রা জানুয়ারী সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব হয় আমাদের আর্টিকেল গুলোতে আমরা সব সময় আপনাদের কে সঠিক তথ্যটা জানার চেষ্টা করি তাই আপনি আপনার যে কোন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা থাকলে কিংবা কোনো তথ্যের উত্তর জানতে চাইলে কিংবা কোনো প্রশ্নের উত্তর জানতে চাইলে সেটা কমেন্ট লিখে জানিয়ে দিন। সূর্য ও পৃথিবীর মধ্যে নূন্যতম দূরত্ব কবে হয় এসম্পর্কিত আপনার কাছে যদি কোন গুরুত্বপূর্ণ তথ্য থাকে যা আমাদেরকে জানান খুবই জরুরি মনে হয় সেটাও কিন্তু আপনি কমিটির মাধ্যমে লিখে জানিয়ে দিতে পারেন আপনার কমেন্টের মাধ্যমে তথ্যটি সম্পর্কে জানতে পারবে।

ইসলামী বইয়ের 3 টির প্যাকেজটি সরাসরি কিনতে চাইলে ক্লিক করুন এখনই কিনুন 01751358526

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

Maral gel
Maral gel
x
error: Content is protected !!