সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

প্রিয় পাঠক আসসালামুআলাইকুম আশা করি সবাই ভালো আছেন আমিও আল্লাহর রহমতে ভালো আছি আজকের আর্টিকেলটিতে আমরা আলোচনা করব সেনেগাল কোন মহাদেশে অবস্থিত । তো চলুন কথা না বাড়িয়ে সেনেগাল কোন মহাদেশে অবস্থিত এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

সেনেগাল আফ্রিকা মহাদেশের পশ্চিমে অবস্থিত। আফ্রিকা আয়তন ও জনসংখ্যা উভয় বিচারে বিশ্বের ২য় বৃহত্তম মহাদেশ । পার্শ্ববর্তী দ্বীপগুলোকে গণনায় ধরে মহাদেশটির আয়তন ৩০, ২২১, ৫৩২ বর্গ কিলোমিটার । এটি বিশ্বের মোট ভূপৃষ্ঠতলের ৬% ও মোট স্থলপৃষ্ঠের ২০.৪% জুড়ে অবস্থিত।

সেনেগাল প্রজাতন্ত্র পশ্চিম আফ্রিকার একটি রাষ্ট্র। এর রাজধানীর নাম ডাকার। সেনেগাল-এর নামকরণ সেনেগাল নদী থেকে। সেনেগাল নদী দেশটির পূর্ব ও উত্তর সীমান্ত নির্দেশ করে। সেনেগালের পশ্চিমে আটলান্টিক মহাসাগর; উত্তরে মৌরিতানিয়া, পূর্বে মালি এবং দক্ষিণে গিনি ও গিনি-বিসাউ।

সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

এছাড়া সেনেগাল প্রায় গাম্বিয়াকে ঘিরে রয়েছে, যা এমন একটি দেশ যেটি গাম্বিয়া নদীর তীরে একটি সংকীর্ণ জমি দখল করে আছ এবং সেনেগালের দক্ষিণাঞ্চলীয় ক্যাসামান্সকে দেশের বাকি অংশ থেকে আলাদা করেছে। সেনেগাল কেপ ভার্দের সাথে একটি সামুদ্রিক সীমানাও ভাগ করে নিয়েছে।

সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

আমরা ইতিমধ্যে জানতে পারলাম সেনেগাল কোন মহাদেশ এ অবস্থিত সেনেগাল সম্পর্কে গুরুত্বপূর্ণ সকল প্রশ্নের উত্তর কিন্তু আপনি আমাদেরকে লিখে জানিয়ে দিতে পারেন আমাদের কমেন্টের মাধ্যমে।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

সেনেগাল কোন মহাদেশে অবস্থিত

আমরা সবসময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করে থাকে তাই আপনি কিন্তু আমাদের আর্টিকুলো থেকে সঠিক তথ্য জানতে পারেন এবং আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে আপনার মূল্যবান মন্তব্য মতামত প্রশ্নটা জিজ্ঞাসা জানাতে পারেন।

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

আর পড়ুনঃ পাছা বা নিতম্বের মেদ কমানোর ঔষধ কিনতে  – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *