Saturday, November 26, 2022
Homelatest newsস্তন বড় করার উপায় - ২১ দিনে

স্তন বড় করার উপায় – ২১ দিনে

স্তন বড় করার উপায় এখন প্রাকৃতিকভাবেই ব্রেস্ট বড় করা যায়, সার্জারীর প্রয়োজন তেমন হয় না। সাধারণত ৩৪-৩৬ মেয়েদের স্ট্যান্ডার্ড ব্রেস্ট সাইজ। স্তন বড় করার উপায় কি তবে অনেকের ব্রেস্ট আকারে ছোট হয়। স্তন বড় করার উপায় কী অথচ প্রকৃত সৌন্দর্য ফোটাতে সঠিক মাপের সুডৌল স্তনের জুড়ি নেই। বড় ব্রেস্ট মেয়েদের আকর্ষনীয় করে তোলে। আজকাল বেশিরভাগ নারী স্তনের গুরুত্ব বোঝেন।

স্তন বড় করার উপায়

অনেকেই স্তন বড় ও সুন্দর করার নিয়ম খুঁজছেন বা অনেক পন্থা ইতিমধ্যেই অবলম্বন করছেন। এ লেখাটি তাদের জন্য যাদের ব্রেস্টের মাপ ৩৪-৩৬ এর নিচে। নিম্নে প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার উপায় আলোচনা করা হলো:

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

সঠিক ব্রা

ব্রেস্ট বড় করার ক্ষেত্রে ব্রা এর একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সঠিক ব্রা এর অভাবে ব্রেস্টর সাইজ নষ্ট হয়ে যায়। ঠিক সাইজের কাপ ব্রা ব্যবহার করুন। ব্রা খুব বেশি যেন ঢিলে না হয়। আবার খুব বেশি টাইটও যেন না হয় খেয়াল রাখবেন। রাত্রে ব্রা পরে ঘুমবেন না। এছাড়াও একটু টাইট পোশাক পরুন। সঠিক ব্রেস্টর জন্য এই বিষয় গুলো কিন্তু খুব জরুরী।

ব্রেস্ট ম্যাসাজ

ব্রেস্ট বড় করার জন্য রোজ ব্রেস্ট ম্যাসাজ করুন। এর চেয়ে ভালো উপায় আর কিছু হয় না। রোজ সরষের তেল গরম করে ম্যাসাজ করতে পারেন। বা মধুও ব্যবহার করতে পারেন। ম্যাসাজ খুব ভালো কাজ দেয়। আস্তে আস্তে ব্রেস্ট বড় হবে। এছাড়াও দুহাত ঘষে গরম করে নিন। গরম হাত দুটো ব্রেস্টের নীচে ধরুন। এবার দুহাত দু দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। অর্থাৎ ডানহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরান। আর বাঁ হাত কাঁটার উল্টোদিকে। এভাবে রোজ ১০ থেকে ২০ মিনিট রোজ ম্যাসাজ করুন।

আরো পড়ুনঃ মেয়েদের ৩০,৩২,৩৪, সাইজের ব্রা সরাসরি কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

স্তন বড় করার উপায় কী

এক সপ্তাহের মধ্যেই আপনার স্তন কি বাড়িয়ে নেয়ার জন্য ব্যবহার করুন ব্রেস্ট বিগার ক্রিম। কি ব্যবহারে আশ্চর্যজনকভাবে এক সপ্তাহের মধ্যে আপনি ফলাফল দেখতে পাবেন এটি ব্যবহারে কোন সাইড ইফেক্ট বা পার্শ্ব প্রতিক্রিয়া নেই যেকোনো বয়সের প্রাপ্ত বয়স কমে যায় এটি ব্যবহার করতে পারেন ক্রিমটি ব্যবহার করতে হয় ম্যাসাজ করার মাধ্যমে সুতরাং ঘরে বসে অর্ডার করে এটি নিজে নিজে ব্যাবহার করে নিজেই নিজের সমস্যার সমাধান করে নিন।

👉 প্রতিটি ঔষধের নাম হচ্ছে 550 টাকা।
👉অবশ্যই এর সাথে ডেলিভারি চার্জ প্রযোজ্য।
🏃‍♂️ঢাকা শহরের মধ্যে ডেলিভারি চার্জ 50 টাকা ঢাকার বাহিরে 150 টাকা অগ্রিম প্রদান যোগ্য।

স্তন বড় করার খাবার


সাধারনত দেখা যায় যারা রোগা হয় তাদের এই সমস্যা হয়। তাই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার বেশি করে খান কয়েক মাস। যেমন দুধ, ডিম, ফল, শাকসবজি, ডাল এসব খাবার বেশি করে খান। স্বাস্থ্য ঠিক হবার সাথে সাথে স্তনের সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। ভালো করে ঘুমন। দুশ্চিন্তা করবেন না। বয়স বাড়ার সাথে এটিও আস্তে আস্তে বড় হবে।

১. হাত ঘষে গরম করে দুই হাত স্তনের নিচে হালকা চেপে ধরে ডানহাত ঘড়ির কাটার দিকে আর বাম হাতে ঘড়ির কাটার উল্টা দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে ওঠার সময় আর রাতে ঘুমাতে যাওয়ার আগে ১০-১৫ মিনিট এভাবে ১০০
থেকে ৩০০ বার ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। মাস খানেকের মধ্যে স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে।

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

স্তন বড় করার উপায় কি

২. মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেশাল ব্যায়াম আছে যেমন: বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ (বুকডাউন) নিয়মিত এগুলো করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে। এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক করবে। এটা অনেকটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে, সেভাবে কাজ করবে। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন।

৩. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে, রাতে অনেক ঘুমাতে হবে।

৪. বাথরুমে স্নান করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করবেন। চাইলে ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন। আপনার শরীর যদি রোগা হয় তাহলে ২/৩ মাস সুষম খাদ্য খেয়ে শরীরটা ঠিক করে নিন। দুধ, ডিম, ফল একটু বেশি খেলে উপকার পাবেন। চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে।

আরো পড়ুনঃ মাত্র সপ্তাহে  লম্বা  হওয়ার ঔষধের  নাম ও দাম  700 টাকা  

আরো পড়ুনঃ ৭ দিনে ফর্সা হওয়ার 4k হোয়াইটেনিং ক্রিম ৬৫০ টাকা

৫. আপনি যখন থেকে ব্রেস্ট বড় করার জন্য ব্যায়াম ও ম্যাসাজ শুরু করবেন, তখন থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন (যদি ম্যাসাজ শুরুর আগে থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করে থাকেন)। কারণ এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য কোন পিল সেবন করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে এসব ক্রিম/পিল ব্যাবহার করার ফলে।

৬. সঠিক মাপের ব্রা ব্যবহার করতে হবে। নইলে ব্রেস্ট ঝুলে যেতে পারে।

৭. এক বা দুই সপ্তাহ পর পর নিজের ব্রেস্ট মাপুন, টাইট জামাকাপড় পরিধান করুন এবং সঠিক কাপ সাইজের ব্রা পরিধান করুন। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ইমপ্লান্ট সার্জারী রয়েছে। এটি ন্যাচারাল নয় বলে না করাই ভালো এবং এ পদ্বতিটি ব্যয়বহুল।

পুশআপ


পুশআপ শুধুমাত্র বুকের পেশিগুলোকে সংকোচিত করেনা, পুশআপ এর ফলে স্তনের নিচে অবস্থিত পেকটোরাল পেশীগুলোকে শক্তিশালী করতে সাহায্য করে। তবে শুরুতে এই ব্যায়াম কান্তিকর মনে হতে পারে। যার কারণে প্রথমদিকে দিনে ২/৩ বার ১০ টি করে পুশআপ দেওয়ার চেষ্টা করলেও ধীরে ধীরে এর সংখ্যা বাড়াতে হবে।

আরো পড়ুনঃ  অপু বিশ্বাস কোন ধর্মের জানতে ক্লিক – এখনই পরুন

আরো পড়ুনঃ  পরিমনি কোন ধর্মের জানতে ক্লিক – এখনই পরুন

ক্রাঞ্চস ব্যায়াম এর সঠিক নিয়মঃ
মেঝেতে সমান হয়ে শুয়ে পড়ুন। হাঁটু বাকা করুন। মাথার নিচে হাত রাখুন। মাথা-হাতসহ উপরের দিকে উঠে পড়ুন, এক সেকেন্ড অপেক্ষা করুন। পুনরায় মেঝেতে আগের মতো হয়ে পড়বেন। এইভাবে প্রতিদিন ব্যায়াম করুন।


স্তন বড় ও শক্ত করার উপায়


মেয়েদের বড় ও শক্ত স্তন স্বামীকে বিশেষ ভাবে আকর্ষণ করে। তাই সকল নারীরাই তাদের স্তনকে সুগঠিত এবং দীর্ঘদিন সতেজ অর্থ্যাৎ স্তন বড় ও শক্ত রাখতে চায়। সাধারণত মেয়েদের সেক্স হরমোন (ইস্টোজেন ও প্রোজেস্টিন) এর ঘাটতির কারণেই স্তন ছোট ও নরম হয়। তাছাড়াও অনেকগুলো কারণেই নারীদেহে ব্রেস্ট/স্তন এর স্বাভাবিক আকৃতি নষ্ট হয়ে যায়, যেমন- তুলতুলে নরম ও স্তন ঝুলে যায়।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হতে ইন্ডিয়ান বডি বিল্ডো কিনতে ক্লিক- এখনই কিনুন

অনেকেই মনে করেন, মেয়েদের স্তন মর্দন করলে স্তন বড় হয় এবং অধিক সময় যাবত ব্রা পড়লে মেয়েদের স্তন ছোট হয়। এমন তথ্যের কোন ভিত্তি নাই বলে আখ্যা দেন ‘Kid Health Organization.’

গবেষণায় দেখা যায়, “প্রাপ্ত বয়স্ক মেয়েদের স্তনের স্বাভাবিক সাইজ ৩৪-৩৬ ইঞ্চি।” ঔষুধ সেবন করে এবং ব্যায়ামের মাধ্যমে মেয়েদের স্তন বড় ও শক্ত করা সম্ভব। ব্যায়ামের ক্ষেত্রে নির্দিষ্ট রুটিন মাফিক স্তনের ব্যায়ামগুলো করতে হবে। তাছাড়াও বাসায় বসে ঘরোয়া কিছু গুণগত সম্পর্ণ গাছের ঔষুধ তৈরি করে অথবা ক্রয় করে সেবন করলে দ্রুত কাঙ্খিত ফলাফল পাওয়া সম্ভব।

মেয়েদের স্তন বড় ও শক্ত করার ঔষুধ


জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেটগুলোতে মেয়েদের সেক্স হরমোন থাকায় একজন মেয়ের স্তনের আকার বৃদ্ধিতে ব্যাপকভাবে ভুমিকা পালন করে। তবে তা হয় ক্ষণস্থায়ী।

স্তন বড় করার পিল



২০১৪ সালে গবেষকরা ৪৯টি পরীক্ষা করে জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেটে প্রধাণত দুইটি মেয়েদের সেক্স হরমোন পেয়েছেন, যথা-:

ইস্টোজেন
প্রোজেস্টিন, এটি প্রোজেস্টরনের সিন্থেটিক সংস্করণ।
জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেটের মাধ্যমে স্তন বড় হলেও মাসিকচক্রের সময় স্তনের কোষগুলো পরিবর্তন হতে পারে।

ভেজস ঔষুধঃ-
সেক্স হরমোন এর ঘাটতির ফলে মেয়েদের স্পর্শকাতর স্থানের স্পর্শকাতরা নষ্ট হয়ে যায়। মেয়েদের বিভিন্ন অঙ্গ-প্রতঙ্গের কোষগুলো দূর্বল হয়ে পড়ায় শরীরের বিভিন্ন আকর্ষণীয় স্থানের আকৃতি’র বিকৃতি ঘটে। ফলে সহবাসে অনীহা জন্মায়। মেয়েদের সেক্স হরমোনকে বাড়ানোর ক্ষেত্রে অন্যতম ভূমিকা রাখে ভেজস সজনে পাতা এবং সজনে ডাটা। যার বৈজ্ঞানিক নাম মরিঙ্গা। বর্তমানে সজনে ডাটা ফসল বেশি চাষ হয় খুলনা এবং যশোর অঞ্চলে।

স্তন বড় ও শক্ত করার ট্যাবলেট



যেসকল দেশে সজনে পাতা ও ডাটা সচরাচর পাওয়া যায় না সেইসকল দেশে সজনে পাতার গুড়া থেকে তৈরি ট্যাবলেট মরিঙ্গা বেশি পরিমাণে পাওয়া যায়। তাছাড়া বর্তমানে বির্শ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও মরিঙ্গা ট্যাবলেট পাওয়া যাচ্ছে। মরিঙ্গা ট্যাবলেট প্রতিদিন সকালে ও রাতে একটা করে খেতে হবে।

ব্যায়ামের মাধ্যমে মেয়েদের স্তন বড় ও শক্ত করার পরীক্ষিত উপায়–

নিয়মিত ও সঠিকভাবে ব্যায়াম মেয়েদের স্তন বড় ও দৃঢ় করতে সাহায্য করে। এই ব্যায়ামগুলোর মাধ্যমে বুকের পেশিগুলো সংকোচিত হয়। ফলে অনেক আকর্ষণীয় ফিগার পাওয়া যায়। কিছু ব্যায়াম মেয়েদের স্তনের টিস্যুগুলোকে সংকোচিত ও শক্ত করে। সবচেয়ে ভালোদিক হচ্ছে এইসব ব্যায়াম বাড়িতে করা যায়। কোনো সরঞ্জাম ক্রয় করার প্রয়োজন নেই। সঠিকভাবে অনুশীলন এর মাধ্যমে পেতে পারেন আপনার কাঙ্খিত ফলাফল।

স্তন বড় করার কিছু ব্যায়াম

পুশআপ শুধুমাত্র বুকের পেশিগুলোকে সংকোচিত করেনা, পুশআপ এর ফলে স্তনের নিচে অবস্থিত পেকটোরাল পেশীগুলোকে শক্তিশালী করতে সাহায্য করে। তবে শুরুতে এই ব্যায়াম কান্তিকর মনে হতে পারে। যার কারণে প্রথমদিকে দিনে ২/৩ বার ১০ টি করে পুশআপ দেওয়ার চেষ্টা করলেও ধীরে ধীরে এর সংখ্যা বাড়াতে হবে।

স্তন ও বড় শক্ত করার ব্যায়াম

কাঁধের নিচের সমানভাবে হাতদুটি শক্ত স্থানে রাখুন। পিঠ সোজা রেখে মাটির দিকে আনুন। তবে খেয়াল রাখবেন পেট যেন মাটি স্পর্শ না করে। আবার উপরের দিকে উঠার চেষ্টা করুন।

ক্রাঞ্চসঃ
ক্রাঞ্চস অনুশীলনের মাধ্যমে সাধারণত পেটের চর্বি কমাতে সাহায্য করে এবং AB পেশী শক্তিশালী হয়। ABS পেশী শক্তিশালী হলেই এটি স্তনের পেশিগুলোকে শক্তিশালী করে। ফলে আপনি পরিপূর্ণ সুদৃঢ় স্তন এর অধিকারী হতে পারেন।


স্তন বড় ও শক্ত করার নিয়ম

মেঝেতে সমান হয়ে শুয়ে পড়ুন। হাঁটু বাকা করুন। মাথার নিচে হাত রাখুন। মাথা-হাতসহ উপরের দিকে উঠে পড়ুন, এক সেকেন্ড অপেক্ষা করুন। পুনরায় মেঝেতে আগের মতো হয়ে পড়বেন। এইভাবে প্রতিদিন ব্যায়াম করুন।

সাঁতার কাটাঃ
স্তনের টিস্যুগুলোকে শক্ত করে স্তনের সঠিক শেইফে নিয়ে আসতে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন।

স্তন বড় ও শক্ত করার মলম বাসায় যেভাবে তৈরি করে ব্যবহার করবেনঃ-
দুইহাতের তালুতে গরুর কাঁচা দুধ নিন এবং তালু দুইটি একত্র করে ঘর্ষণ করুন। হাতের তালু দুইটি ঘর্ষণের ফলে গরম এবং সামান্য পিচ্ছিল অনুভব হলে স্তনের নিচের অংশ থেকে ঘড়ির কাটার মতো করে উপরের দিকে নিয়ে আসুন। এই ভাবে হালকা ম্যাসেজ করুন। পুনরায় অপর স্তনেও একইভাবে ব্যায়ামটি করুন।
একটি বাটিতে মধ্যে ০১ থেকে ০২ চামুচ করে মধু, কাঁচা এ্যালোভেরা জেল, তিলের তেল, কাঁচা দুধ এবং সম্ভব হলে আতব চালের গুড়া নিয়ে একত্র করে মলম তৈরি করুন


স্তন বড় ও শক্ত করার মলম



এরপর ঠিক পূর্বের ন্যায় এই মলমটি দুই হাতের তালুতে ঘষে নিন এবং স্তনের নিচে থেকে ঘড়ির কাটার মতো করে ঘুরিয়ে উপরের দিকে ম্যাসেজ করে দিন। এতে স্তনের ভিতরে রক্ত চলাচল বৃদ্ধি পাবে।

উপকারিতাঃ এই দুটো ব্যায়ামের মাধ্যমে স্তনের কোষগুলো শক্ত হবে ফলে ঝুলন্ত স্তন ১০/১৫ দিনের মধ্যেই স্তনের আকৃতি বড় ও শক্ত হবে। স্তন ফর্সা হবে এবং স্তনের লাবণ্য ফিরিয়ে আসবে।

পাশাপাশি খাবার তালিকায় যেসকল খাদ্য রাখতেই হবেঃ-
স্তনের স্বস্থ্যে কথা ভেবে আপনাকে একটি খাদ্য তালিকা মেনে চলতে হবে। স্তন/ব্রেস্ট টাইট করার জন্য পর্যাপ্ত পরিমানে প্রোটিনের প্রয়োজন। যেকারণে প্রতিদিনের খাদ্য তালিকায় পর্যাপ্ত প্রোটিন আছে এমন খাদ্য নির্বাচন করতে হবে।

দুধ ও ডিম
দুধ ও ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে। গরুর দুধে ইস্টোজেন, প্রোজেস্টরন এবং প্রোল্যাক্টিন রয়েছে। ফলে, মেয়েদের স্তনে দুধের পরিমাণ বৃদ্ধি করে। প্রোটিন স্তনের আকার বৃদ্ধি করে ও টাইট করে।

বাদামঃ বাদামের মধ্যে রয়েছে উচ্চমাত্রায় মনোস্যাচুরেটেড ফ্যাট। ফলে মেয়েদের স্তনের টিস্যু তৈরি এবং ‍বৃদ্ধির জন্য অপরিহার্য্য।

সয়াঃ সয়াতে রয়েছে প্রচুর পরিমাণে ফাইটোস্ট্রোজেন, যার অভাবে স্তন বৃদ্ধিতে বাঁধাপ্রাপ্ত হয়। সয়াতে আরোও রয়েছে আইসোফ্লাভোনসও, যা ক্যান্সার কোষের বিরুদ্ধে লড়াই করে।

আপনার প্রতিদিনের খাবার তালিকায় শন, মেথি এবং মৌরি বীজ অন্তর্ভুক্ত করুন। সয়াবিন তেল ও সবুজ শাকসবিজ স্তনের টিস্যু টোনিং এবং বৃদ্ধি করতে সাহায্য করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments

x
error: Content is protected !!