১ ডলার সমান কত টাকা

১ ডলার সমান কত টাকা

১ ডলার সমান কত টাকা

১ ডলার সমান কত টাকা: আমরা টিভি বা খবরের কাগজে অনেক সময় শুনি যে ওমুক দেশ আমাদের ১ মিলিয়ন ডলার দিয়েছে বা ১ মার্কিন ডলার সমান বাংলাদেশী কত টাকা/ আমাদের রিজার্ভ কয়েক হাজার মিলিয়ন ডলার ছাড়িয়েছে।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

আমাদের দেশের প্রাইমারী কারেন্সি টাকা হওয়ার কারণে আমরা অন্যান্য কারেন্সি সম্পর্কে অনেকেই ধারণা রাখি না। এর জন্য আমাদের ১ মার্কিন ডলার সমান বাংলাদেশী কত টাকা এসব নিয়ে নানা সমস্যায় পড়তে হয়।

১ ডলার সমান কত টাকা

জন্য তাদের মন থেকে ডলার সম্পর্কে হতাশা দূর করতে, আজকের আর্টিকেল থেকে আমরা ১ মার্কিন ডলার সমান বাংলাদেশী কত টাকা? আজকের ডলার রেট বাংলাদেশ এই সম্পর্কে জেনে নেব।

১ ডলার সমান কত টাকা

তাই চলুন দেরী না করে ডলার সম্পর্কে জেনে নেওয়া যাক। আজকে আমরা আলোচনা করবো ১ মার্কিন ডলার সমান বাংলাদেশী কত টাকা? আজকের ডলার রেট বাংলাদেশ

আমেরিকা ১ টাকা বাংলাদেশের কত টাকা: ডলার হল আমেরিকার অর্থের একক বা কারেন্সি। যার মাধ্যমে অর্থ পরিমাপ করা যায়। ভারতে যেমন টাকা পরিমাপ করবার জন্য INR (Indian Rupees) ব্যাবহার করা হয়, ঠিক তেমনই বাংলাদেশী অর্থের পরিমাপ এর জন্য Bangladeshi Taka (BDT) ব্যবহার করা হয়।

১ ডলার সমান কত টাকা

আর এই রকমই আমেরিকার অর্থের পরিমাপের জন্য USD ব্যবহৃত হয়। এবং এটির পুরো কথা হল United States dollar। এবং এটিকেই ছোট করে আমরা dollar নামে চিনি।একটি দেশের আর্থসামাজিক উন্নয়নের ওপর ভিত্তি করে ডলার রেট এর পরিবর্তন ঘটে থাকে। এছাড়াও বিভিন্ন অর্থনীতি বিষয়ক এর জন্য কাজ করে থাকে।

অধিকাংশ সময় বাংলাদেশি টাকায় এক ডলার সমান ৮০ টাকার উপরে হয়ে থাকে। তবে এই পরিমাণ কমতে পারে এবং বাড়তে পারে। যেহেতু এটা অর্থনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তাই বিভিন্ন বিষয় এতে কাজ করে থাকে।

১ ডলার সমান কত টাকা

একটি দেশের আর্থসামাজিক উন্নয়নের ওপর ভিত্তি করে এর পরিবর্তন ঘটে থাকে। এছাড়াও বিভিন্ন অর্থনীতি বিষয়ক এর জন্য কাজ করে থাকে।

আরো পড়ুন মেয়েদের নেট বা জর্জেট ব্রা কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুন মেয়েদের ৩ পিস জাইংগা কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *