অর্থনীতির জনক কে ? আধুনিক অর্থনীতির জনক কে

মানব জীবনে অর্থনীতির গুরুত্ব অপরিসীম অর্থনীতিকে সকলের জন্য সমান ভাবে সকলকে সমানভাবে এর গুরুত্ব বোঝানোর জন্য অর্থনীতির উপর বেশী গুরুত্ব দিয়েছেন আজকের আর্টিকেলটিতে আমরা জানবো অর্থনীতির জনক কে ছিলেন এছাড়াও আধুনিক অর্থনীতির জনক কে তো চলুন সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই

অর্থনীতির জনক কে


অর্থনীতির জনক কে ছিলেন এ প্রশ্নটির উত্তর হচ্ছে অর্থনীতির জনক ছিলেন অ্যাডাম স্মিথ।

আরো পরুনঃ লম্বা হওয়ার উপায়: মাত্র ৭ দিনে লম্বা হবেন

অর্থনীতি নামক পাঠ্য আমরা পড়ে থাকি বা অর্থনৈতিক নিয়ে আমরা যে বিষয়ে আলোচনা করে থাকি অর্থনীতির এই আলোচনা অর্থনৈতিক মূলধারায় নিয়ে আসার জন্য প্রথমে অ্যাডাম স্মিথ এর গুরুত্ব ছিল সবচাইতে বেশি।

যদি কেউ আপনাকে জিজ্ঞাসা করে অর্থনীতির জনক কে যদি এটি জিজ্ঞাসা না করে আধুনিক অর্থনীতির জনক কে বা সর্বকালের অর্থনীতির জনক কে উত্তর টি আপনি সহজে দিয়ে দিবেন আধুনিক অর্থনীতির জনক নয় বরং অর্থনীতির জনক এডাম স্মিথ

আধুনিক অর্থনীতির জনক কে

তবে প্রশ্নটি যদি আপনাকে করা হয় আধুনিক অর্থনীতির জনক কে ছিলেন তাহলে উত্তর হবে আধুনিক অর্থনীতির জনক ছিলেন পল সামুয়েলসন। অর্থনীতি এবং আধুনিক অর্থনীতির দুটির মধ্যে পার্থক্য রয়েছে কারণ অর্থনীতি প্রাচীন ধারা এবং আধুনিক ধারার সাথে সামঞ্জস্য না থাকার কারণে আধুনিক অর্থনৈতিক আবির্ভাব ঘটে।

আধুনিক অর্থনীতির জনক কে

আধুনিক অর্থনীতির জনক যদিও পল স্যামুয়েলসন হয়ে থাকে তবুও অর্থনীতির মূল জলসার অ্যাডাম স্মিথ অর্থনীতিকে একটি বিষয় হিসেবে সকলের সামনে উপস্থাপন করেন এবং গুরুত্ব তুলে ধরেন।

সামষ্টিক অর্থনীতির জনক কে

ডাচ অর্থনীতিবিদ জান টিম্বার্গেন সর্বপ্রথম জাতীয় সামষ্টিক অর্থনৈতিক মডেল উন্নয়ন করেন, যা তিনি নেদারল্যান্ডের জন্য তৈরি করেন এবং পরবর্তীতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর [মার্কিন যুক্তরাষ্ট্র], যুক্তরাজ্যে প্রয়োগ করেন।

অর্থনীতি কি অর্থনীতির জনক কে আধুনিক অর্থনীতি কি এর সম্পর্কে যদি আপনার কাছে গুরুত্বপূর্ণ কোন তথ্য থেকে থাকে তাহলে সেটি অন্যদের মাঝে শেয়ার করার জন্য আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিন।

ব্যষ্টিক অর্থনীতির জনক কে

অর্থনীতির জনক কে? উত্তরঃ এডাম স্মিথ। … উত্তরঃ অর্থনীতির যে শাখায় বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান বা সংস্থা সম্পর্কে পৃথক পৃথক ভাবে আলোচনা করা হয় তাকে ব্যষ্টিক অর্থনীতি বলে।

এমনও হতে পারে অর্থনীতি সম্পর্কে এমন গুরুত্বপূর্ণ তথ্য আপনি জানেন যেটি অন্যদিকে জানালে তারা উপকৃত হতে পারবে সুতরাং আপনার উচিত হবে অর্থনীতির এই কঠিন ধাপগুলো সম্পর্কে অন্যদেরকে আপনার মন্তব্য জানিয়ে দেওয়া আর আমাদের আর্টিকেলটি যেহেতু অর্থনীতি কাকে বলে আধুনিক অর্থনীতির জনক কে অর্থনীতিতে সম্পর্কিত সুতরাং জানিয়ে দেওয়াটা আপনার একান্ত দরকার।

ক্লাসিক্যাল অর্থনীতির জনক কে

পল অ্যান্থনি স্যামুয়েলসন (ইংরেজি: Paul Anthony Samuelson) (জন্ম ১৫ই মে, ১৯১৫)আধুনিক অর্থনীতির জনক, বিখ্যাত মার্কিন অর্থনীতিবিদ এবং ১৯৭০ সালে অর্থনীতিতে নোবেল পুরস্কার বিজয়ী।

এছাড়াও আমাদের আর্টিকেলটির নিচে আরও কয়েকটি প্রশ্ন দেওয়া রয়েছে এই প্রশ্নগুলোর উত্তর যদি আপনি দিতে চান তাহলে নিজের মত করে কমেন্ট বক্সে যে কোন প্রশ্নের উত্তর দিয়ে যেতে পারেন আর্টিকেলটি সম্পর্কে অবশ্যই আপনার মূল্যবান মন্তব্য দিন

সামষ্টিক অর্থনীতির জনক কে

অর্থনীতির জনক কে
আধুনিক কম্পিউটারের জনক কে

ইতিহাসের জনক কে
কম্পিউটারের জনক কে
রাষ্ট্রবিজ্ঞানের জনক কে
রসায়নের জনক কে
সমাজ বিজ্ঞানের জনক কে
www এর জনক কে
আমলাতন্ত্রের জনক কে
ইন্টারনেটের জনক কে

চিকিৎসা বিজ্ঞানের জনক কে
আধুনিক অর্থনীতির জনক কে
বীজগণিতের জনক কে
জ্যামিতির জনক কে
গণিতের জনক কে
বাংলা গদ্যের জনক কে
আধুনিক ইতিহাসের জনক কে
মার্কেটিং এর জনক কে
বিজ্ঞানের জনক কে
ফেসবুকের জনক কে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *