ইউএনও এর বেতন কত । একজন ইউএনও এর বেতন কত

ইউএনও এর বেতন কত । একজন ইউএনও এর বেতন কত এবং তিনি কততম গ্রেডের বেতন পেয়ে থাকেন এ বিষয়ে আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা সংস্কৃতি ও কিছু উত্তর জেনে নেব তবে আমাদের এই উত্তরগুলো সংগৃহীত বর্তমান আমরা খুঁজে পেয়েছে সেটি আমরা তুলে ধরেছি।

ইউএনও এর বেতন কত

৬ষ্ঠ গ্রেড। পদের প্রারম্ভিক বেসিক ৩৫,৫০০/=। তবে সাধারণত অধিকাংশ কর্মকর্তাই UNO হিসেবে পদায়নের সময় তাদের গ্রেডএ একাধিক ইনক্রিমেন্ট প্রাপ্ত হয়ে যান। সেক্ষেত্রে তাদের বেসিক ৩৭,২৮০/= কিংবা ৩৯,১৫০/=ও হতে পারে (UNO হিসেবে যোগদান করার সময়)।

বেতন স্কেল শুরুতে ৬ষ্ঠ গ্রেড ব্যাসিক ৩৫,৫০০ টাকা (জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেড: ৩৫৫০০-৬৭০১০)। আর যিনি বিসিএসের মাধ্যমে সহকারী কমিশনার (প্রশাসন) হিসেবে নিয়োগ প্রাপ্ত হন, তার বেতন স্কেল শুরুতে ৯ম গ্রেড (ব্যাসিক ২২,০০০ টাকা)।

একজন ইউএনও এর বেতন কত

আমাদের উল্লেখিত বেতনের শুধুমাত্র ষষ্ঠ গ্রেট এর বেসিক বেতন তুলে ধরা হয়েছে তবে একজন ইউএনও পদোন্নতি পেয়ে তার গ্রেড পরিবর্তন হতে পারে যেমন একজন ইউএনও পদোন্নতি পেয়ে চতুর্থ গ্রেডের বেতন পেতে পারেন।

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

এক্ষেত্রে তিনি যখন পদোন্নতি পেয়ে তার গ্রেট উন্নতি হবে তখন তিনি স্বাভাবিকভাবে বেশি বেতন পাবেন আর স্বাভাবিকভাবে তিনি বেশি বেতন পেলে তার বেতন কাঠামো বা বেতনের পরিমাণ বেড়ে যাবে।

তখন আমাদের উল্লেখিত বেতন কাঠামো সাথে তার বেতন না মিলবে আশা করি আপনি বুঝতে পেরেছেন একজন ইউএনও সাধারণত কত বেতন পেয়ে থাকে তবে সরকারের গ্রেট কাঠামোর পরিবর্তন হলে বেতন কাঠামো অনুযায়ী পরিবর্তন হলে তখন একজন ইমামের বেতন আমাদের আইডি কার্ডের সাথে নাও মিলতে পারে।

আশাকরি আমাদের এই শঙ্কিত আর্টিকেলটির মাধ্যমে একজন এলিয়েন এর বেতন কত সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দিতে পেরেছি আর্টিকেলটি সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে আমাদের অবশ্যই লিখে জানাতে পারেন ?

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *