এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার

এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার

প্রিয় পাঠক আমাদের আর্টিকেলটিতে আপনাকে স্বাগতম আমাদের আর্টিকেলটিতে আজকে আমরা গুরুত্বপূর্ণ একটি প্রশ্নের উত্তর সম্পর্কে আলোচনা করব এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার আর্টিকেলটিতে এ সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেই.

আরও পড়ুন:  সানি লিওনের এক্সপ্রেস ভিডিও

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার

আলোক বর্ষ বা আলোকবর্ষ (light-year, lightyear, ly) হলো একটি দৈর্ঘ্য পরিমাপের একক, যা দিয়ে জ্যোতির্বিদ্যা সম্পর্কিত দূরত্ব মাপা হয়। এক আলোক বর্ষ সমান ৯.৪৬ ট্রিলিয়ন কিলোমিটার বা ৫.৮৮ ট্রিলিয়ন মাইল।

এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার
এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার

ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনোমিক্যাল ইউনিয়নের সংজ্ঞা অনুসারে এক আলোক বর্ষ হলো এক জুলীয় বছরে (৩৬৫.২৫ দিন) শূন্য মাধ্যমে আলো যত দূরত্ব অতিক্রম করে সেই দূরত্ব।

] বর্ষ শব্দটি যুক্ত হওয়ার কারণে দৈর্ঘ্যের এই এককটি মাঝে মাঝে সময়ের একক হিসেবে ভুল করা হয়, কারণ বর্ষ বা বছর হল
সময়ের একক।

আমরা সব সময় আমাদের আর্টিকেল গুলোতে সঠিক ধরনের প্রোডাক্ট সঠিক প্রশ্ন তুলে ধরার চেষ্টা করি তাই আপনি কিন্তু খুব সহজে আমাদের আর্টিকেলগুলো কোথাকার প্রোডাক্ট গুলো এবং তথ্যগুলো সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা গুলো লিখে জানিয়ে দিতে পারেন।

এক আলোকবর্ষ সমান কত কিলোমিটার

সব সময় সঠিক তথ্য উপস্থাপনের চেষ্টা করেন এবং সবসময় সঠিক তথ্য গুলো জানার এবং জানানোর চেষ্টা করুন আমাদের আর্টিকেলগুলো সম্পর্কে যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা থাকলে সেটিও আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

আড়ুনঃ ওজন কমানোর  ইন্ডিয়ান ঔষধ কিনতে ক্লিক করুন – এখনই কিনুন

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *