এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম

অনলাইন শপ (গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম সম্পর্কে কথা বলব : এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক এলোভেরা জেল ত্বকে ব্যবহারের সম্পর্কে আলোচনা।

এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম

অ্যালোভেরা মূলত একটি গাছ যার পাতাগুলো মোটা। এই পাতার ভেতর থাকে অ্যালোভেরা জেল। এটি খাওয়া যেমন শরীরের জন্য উপকারী, তেমনি ত্বক ও চুলের যত্নে অ্যালোভেরার জেল বা জেল দিয়ে তৈরি মাস্ক ভীষণ উপকারী। এটি রোদে পোড়া দূর করে। অ্যালোভেরাতে আছে প্রচুর কোলাজেন যা রোদে ক্ষতিগ্রস্ত চুল ও ত্বকের ক্ষতিপূরণ করে। এটি শুষ্ক ত্বক ও চুলের শুষ্কতা নিয়ন্ত্রণ করে, মুখের বলিরেখা কমায়, চুলের খুশকি দূর করে, চুল মজবুত করে, ত্বক ও চুল ময়শ্চারাইজ করে। এ ছাড়াও অ্যালোভেরার আছে আরো নানাবিধ গুণ ও নানাবিধ ব্যবহার।

এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম

শুষ্ক ত্বকের যত্নে অ্যালোভেরা : অ্যালোভেরাতে আছে হিলিং ও হাইড্রেটিং প্রপার্টি যা শুষ্ক ত্বকের জন্য খুবই দরকারি। অ্যালোভেরার ভেতরের জেল বের করে সরাসরি ত্বকে লাগান। এটি আপনার ত্বকের গভীরে পৌঁছাবে। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা স্ক্রাব : অ্যালোভেরা হলো একটি ক্লিনজিং এজেন্ট যা ত্বকের ময়লা পরিষ্কার করে। এ ছাড়াও এতে আছে জীবাণুর বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা। স্ক্রাব হিসেবে ব্যবহার করতে প্রথমে অ্যালোভেরার জেল বের করে নিতে হবে। এতে অল্প চিনি নিয়ে আলতোভাবে ত্বকে স্ক্রাব করতে হবে। এতে এক দিকে যেমন ত্বকের ময়লা দূর হবে, আরেক দিকে ব্রণের জীবাণুও দূর হবে।

ঝলমলে ত্বক পেতে অ্যালোভেরা : রাতে ঘুমানোর আগে মুখ, গলা ও ঘাড়ে অ্যালোভেরা জেলের সাথে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। মুছে ময়শ্চারাইজার লাগান। সপ্তাহে ২ দিন এই মাস্কটি ব্যবহার করুন। কিছু দিনের মধ্যেই দেখতে পাবেন ত্বকের ঝলমলে আভা।

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *