এ বছর বিশ্ব পানি দিবসের থিম কি

এ বছর বিশ্ব পানি দিবসের থিম কি

এ বছর বিশ্ব পানি দিবসের থিম কি পানির অপর নাম জীবন এটাই আমরা সকলেই কমবেশি জেনে থাকে কিন্তু এই পানি পৃথিবীর সকল স্থানে সমান নয় কিছু স্থান রয়েছে শুষ্ক আবার কিছুটা স্থান রয়েছে অধিক বৃষ্টি প্রবণ।

পৃথিবীর সকল স্থানে সমানভাবে পানি পৌঁছে দেয়ার জন্য কিংবা পৃথিবীর সকল স্থানে সমানভাবে পানির বন্টন নিশ্চিত করার জন্য প্রতিবছর পৃথিবীতে পানি দিবস পালন করা হয়েছে।

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

এ বছর বিশ্ব পানি দিবসের থিম কি

শুধুমাত্র যে সুষম বন্টন এর জন্য তাও নয় পৃথিবীর সকল স্থানের পানি সমানভাবে পান যোগ্য নয় তাই পৃথিবীতে পানযোগ্য পানির অপচয় রোধ করতে পৃথিবীতে পানির অপচয় রোধ করার জন্য সবসময় পানি দিবসের গুরুত্ব অপরিসীম।

এ বছর বিশ্ব পানি দিবসের থিম কি

পানি বাহিত বিভিন্ন রোগ মানব শরীরে ছড়িয়ে পড়ে তাই সুস্থ শরীর পেতে অবশ্যই আপনাকে বিশুদ্ধ পানি খেতে হবে আর বিশুদ্ধ পানি খেতে হলে অবশ্যই আপনাকে পানির সঠিক সরবরাহ নিশ্চিত করতে হবে।

আমরা মাঝেমধ্যে শুনি কোন স্থানে পানির স্তর অনেক নিচে যাওয়ার ফলে ওই স্থানে টিউবওয়েলের পানি পাওয়া যাচ্ছে না তাই ওই স্থানে মানুষের কষ্ট অনেক বেশি বেড়ে যায় কারণ পানি এমন একটি জিনিস যেটি ব্যতীত আমাদের একদিন চলা সম্ভব নয়।

বিশ্ব পানি দিবসের থিম কি

সারাদেশে পানি দিবস পালন করা হয়ে থাকে পানির গুরুত্ব তুলে ধরার জন্য কিভাবে পানি বিশুদ্ধ করা যায় কিভাবে পানির অপচয় রোধ করা যায় কিভাবে পানির মাধ্যমে পানিবাহিত রোগ থেকে নিজেকে রক্ষা করা যায়।

এজন্য বিশ্ব পানি দিবস এর উদ্যোক্তারা প্রতিবছর একটি নতুন নতুন থিম সং নিয়ে আসেন পানি দিবসের জন্য সকলের কাছে পৌঁছে দেয়ার জন্য তারা একটি থিম তৈরী করেন যেটির মাধ্যমে সকলকে সহযোগিতা ও আকৃষ্ট করা যায় ।

আরও পড়ুন: শিশু ও বয়স্কদের ১০ টি কৃর্মির ঔষধের নাম ও দাম

আরও পড়ুন: সর্দির ১০ টি ঔষধের নাম ও দাম শিশু ও বয়স্কদের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *