ওয়ার্ড মাস্টার এর কাজ কি

ওয়ার্ড মাস্টার এর কাজ কি

Janbobd.net এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম আজ আমরা কথা বলবো ওয়ার্ড মাস্টার এর কাজ কি ঃ ওয়ার্ড মাস্টার এর কাজ কি এই সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব এবং আপনাদেরকে জানানোর চেষ্টা করব। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সে ক্ষেত্রে আপনারা আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। এছাড়াও আপনারা আমাদের অনলাইন শপ গাজী ভাই ডট কম থেকে সুলভ মূল্যে পণ্য কিনতে পারবেন। এছাড়াও আপনি যেকোন ধরনের পাইকারি পণ্য কিনতে চাইলে আমাদের সাইটটি ভিজিট করুন ঃ আমাদের সাইট টির নাম হল WW. gazivai.com

ওয়ার্ড মাস্টার এর কাজ কি

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913640
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

ওয়ার্ড মাস্টার এর কাজ কি

হাসপাতালে ওয়ার্ড মাস্টারের পদ রয়েছে ৮ টি। রয়েছেন সাকুল্যে একজন। তাতে কার্যত রোগী পরিষেবার বিভিন্ন কাজে সমস্যা হচ্ছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে। দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগী এবং তাঁর লোকদের।
সম্প্রতি সরঞ্জাম রাখার ঘর সময় মতো না খোলায় চক্ষু বিভাগে সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত অপেক্ষা করে থাকতে হয় রোগীর পরিবারের লোকদের। ওই বিভাগে ঘর খুলে সরঞ্জাম বার করার দায়িত্ব যে নার্সদের উপর ছিল তাঁরা দু জনের কেউই ছিলেন না। একজন ছুটিতে ছিলেন এবং অপর জন অসুস্থতার কারণে আসতে পারেননি। অথচ সেই জায়গায় কাউকে পাঠানোর ব্যবস্থা হয়নি।

ওয়ার্ড মাস্টার এর কাজ কি

মূলত ওয়ার্ড মাস্টাররাই এই কাজ করে থাকেন। সে কারণেই চিকিৎসা করাতে আসা রোগী এবং তার পরিবারের লোকদের বিপাকে পড়তে হয়। সমস্যার কথা স্বীকার করেন হাসপাতালের সুপার সব্যসাচী দাসও। তিনি বলেন, “গত কয়েক বছরে ৩ জন ওয়ার্ড মাস্টার অবসর নিয়েছেন। বদলি হয়ে চলে গিয়েছেন দুই একজন। সেই জায়গায় নতুন ওয়ার্ড মাস্টার কেউ নিয়োগ হননি। সহকারি সুপার পদে রয়েছেন ২ জন। ওয়ার্ড মাস্টারের অভাবে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে সহকারি সুপাররাই তা দেখছেন। এমনকী কখনও আমাকেও সে সব কাজ দেখতে হচ্ছে।”
হাসপাতাল সূত্রেই জানা গিয়েছে, কর্মীদের দিয়ে চাবি পাঠিয়ে নির্দিষ্ট সময়ে বহির্বিভাগ খোলা, বিভিন্ন ওয়ার্ডে কোথায় কোন স্বাস্থ্য কর্মী, সাফাই কর্মীদের দায়িত্ব তা ঠিক করেন ওয়ার্ড মাস্টারই।

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *