কড লিভার অয়েল ক্যাপসুল

কড লিভার অয়েল ক্যাপসুল – খাওয়ার নিয়ম দাম উপকারিতা

কড লিভার অয়েল এর নাম অনেকেই শুনে থাকবেন অনেকেই জানতে চান কড লিভার অয়েল ক্যাপসুল এর উপকারিতা কি আবার অনেকেই কড লিভার অয়েল ক্যাপসুল খাওয়ার নিয়ম কেন খেতে হয় এটি কিভাবে তৈরি করা হয় এ সম্পর্কে জানতে চান আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা এ সম্পর্কিত তথ্যাবলী তুলে ধরার চেষ্টা করব।

পাশাপাশি আমাদের আর্টিকেলটিতে কিছু বিজ্ঞাপন পিকচার দেয়া থাকবে বিজ্ঞাপনে থাকা প্রোডাক্ট গুলো যদি আপনার প্রয়োজন হয় সরাসরি দেশের যেকোনো প্রান্ত থেকে কিনতে পারবেন দেরি না করে বিজ্ঞাপনে থাকা ফোন নম্বরে ফোন করে অর্ডার করে ফেলবেন আর সরাসরি যদি কিনতে চান তাহলে ভিজিট করুন আমাদের ই-কমার্স ওয়েবসাইট www.gazivai.com

কড লিভার অয়েল ক্যাপসুল

কড লিভার অয়েল ক্যাপসুল

কড লিভার অয়েল প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং প্রচুর পরিমাণে ভিটামিন ডি পাওয়া যায় যা মানুষের জন্য দীর্ঘকাল ধরে উপকারী হিসেবে ব্যবহৃত হয়ে আসছে এজন্য মানুষ দীর্ঘকাল ধরে কড লিভার অয়েল ব্যবহার করছে। সাধারণত মানব শরীরে ভিটামিন ডি এর অভাব পূরণ করতে কড লিভার অয়েল সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে শিশুদের ভিটামিন ডি এর অভাব প্রতিরোধে কড লিভার অয়েল ক্যাপসুল বা সিরাপ খাওয়ানো হয়ে থাকে।

আরো পড়ুনঃ লিংগ মোটা বড় করার মারাল জেল কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ ২০ মিনিট সেক্স করার স্প্রে কিনতে ক্লিক – এখনই কিনুন

কড লিভার অয়েল ক্যাপসুল দাম

অনেকেই প্রশ্ন করে থাকেন কড লিভার অয়েল কিভাবে উৎপাদন করা হয়ে থাকে এ নিয়ে অনেকের মধ্যে কৌতুহল থাকে কারণ আমরা জানি কড লিভার অয়েল কট মাছের তেল থেকে তৈরি করা হয়ে থাকে তো তৈরীর প্রক্রিয়া ঠিক হয়েছে।

কড লিভার অয়েল ক্যাপসুল

কড লিভার ক্যাপসুল খাওয়ার নিয়ম

একটি কাঠের ব্যারেলের টাকা কট মাছের যকৃৎ এবং সাগরের পানি একথে রাখা হয় এই মিশ্রণে গাজন প্রক্রিয়া হবার জন্য প্রায় এক বছর পর্যন্ত ওই অবস্থাতেই রাখা হয় তারপর মিশ্রণ থেকে তেল সংগ্রহ করা হয় আবার কখনো কখনো কট মাছের রান্না করা মাংস মাধ্যমে তৈরি করা হয়ে থাকে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক – এখনই কিনুন

কড লিভার অয়েল ক্যাপসুল এর দাম

কড লিভার অয়েল এবং মাছের তেল প্রায় একই ধরনের, তবে কড লিভার অয়েলে বেশি পরিমাণে ভিটামিন এ এবং ডি রয়েছে। এক টেবিল চা-চামচ পরিমাণ কড লিভার অয়েলে ৪০৮০ মাইক্রোগ্রাম ভিটামিন এ এবং ৩৪ মাইক্রোগ্রাম ভিটামিন ডি রয়েছে।[৪] প্রাপ্তবয়স্ক পুরুষদের প্রতিদিন ভিটামিন এ-এর চাহিদা ৯০০ মাইক্রোগ্রাম এবং মহিলাদের ৭০০ মাইক্রোগ্রাম।

কড লিভার অয়েল ক্যাপসুল এর কাজ কি

প্রতি চা-চামচ পরিমাণ কড লিভার অয়েলে থাকে ১৩৬% ভিটামিন এ-এর দৈনিক সহ্যক্ষমতার সর্বোচ্চ গ্রহণসীমা।[৭][৮] অতিরিক্ত পরিমাণ ভিটামিন এ যকৃতে জমা হয় এবং শরীরে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে।[৫] গর্ভবতী মহিলাদের কড লিভার অয়েল গ্রহণের আগে চিকিৎসকের সরনাপন্ন হওয়া উচিত, কারণ অতিরিক্ত পরিমাণ ভিটামিন এ শিশুর জন্মগত সমস্যার জন্য দায়ী হতে পারে।[৯] বিষক্রিয়া সম্পন্ন ভিটামিন এ-এর পরিমাণ হল ২৫০০০ IU/kg, বা একজন ৫০ কিলোগ্রাম মানুষের প্রায় ১.২৫ কিলোগ্রাম ভিটামিন-এ গ্রহণ।

কড লিভার অয়েল ক্যাপসুল প্রাইস ইন বাংলাদেশ

কড লিভার অয়েল আপনি সহজেই ক্রয় করতে পারবেন ফার্মেসিতে গেলে আপনি পেয়ে যাবেন এবং দাম সম্পর্কে জেনে নিতে পারবেন আমাদের আগের আর্টিকেলটিতে আমরা গ্রাম সম্পর্কে তেমন কোনো সঠিক তথ্য সংগ্রহ করতে পারেননি তাই আমাদের আজকের আর্টিকেলটিতে আমরা দিতে পারিনি আশা করি আপনি আপনার নিকটস্থ ঔষধের দোকান থেকে অথবা ইন্টারনেট থেকে সম্পর্কিত তথ্য দেখে নেবেন।

আরো পড়ুনঃ মোটা হওয়ার ইন্ডিয়ান গুড হেলথ কিনতে ক্লিক – এখনই কিনুন

আরো পড়ুনঃ  লম্বা হওয়ার ঔষধ কিনতে ক্লিক- এখনই কিনুন

কড লিভার অয়েল ক্যাপসুল বেনিফিট

আমাদের আজকের আর্টিকেলটিতে থাকা তথ্য কিংবা অন্য তথ্যাবলী থেকে এটা জানতে পেরেছি কড লিভার অয়েল মূলত ভিটামিন ডি এর চাহিদা পূরণ করার জন্য ব্যবহার করা হয়ে থাকে এটি শিশুদের ক্ষেত্রে বয়স্কদের ক্ষেত্রে চাহিদা পূরণ করার ক্ষেত্রে সহায়ক হিসেবে কাজ করে।

কড লিভার অয়েল ক্যাপসুল খাওয়ার উপকারিতা

আমাদের আর্টিকেলটিতে কডলিভার অয়েলের উপকারিতা সম্পর্কে নানান তথ্য আমরা নিজস্ব ভাষা এবং ইন্টারনেট থেকে সংগৃহীত তথ্য তুলে ধরেছি আশাকরি তথ্যগুলো আপনার জন্য অত্যন্ত উপকারী হবে ভিটামিন চাহিদা পূরণ করার জন্য অত্যন্ত কার্যকরী কটলিভার সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন জিজ্ঞাসা লিখে জানিয়ে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *