কানাডার জাতীয় খেলা কি

কানাডার জাতীয় খেলা কি । কানাডার জাতীয় খেলা কী

কানাডার জাতীয় খেলা কি । কানাডার জাতীয় খেলা কী পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলোতেও ক্যানাডা অন্যতম ক্যানাডার রয়েছে জাতীয় খেলা ক্যানাডা উন্নতির পাশাপাশি খেলাধুলার অনেকটা উন্নত কানাডার জাতীয় খেলা একেবারে আমাদের অপরিচিত।

ক্যানাডা জাতীয় খেলা দুটি মৌসুমী ক্যানাডার জাতীয় খেলা পরিবর্তন হয়ে থাকে তো চলুন জেনে নেয়া যাক কানাডার জাতীয় খেলা কি কি এসম্পর্কে আর্টিকেলটি চাইলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

কানাডার জাতীয় খেলা কি

কানাডার জাতীয় খেলা দু’টি। ১. ল্যাক্রোজ (গ্রীষ্মকালে). ২. আইস হকি (শীতকালে).

জাতীয় খেলা একটি খেলা যা কোনো জাতির সংস্কৃতির একটি স্বকীয় অংশ হিসেবে বিবেচিত হয়। কিছু কিছু খেলা বাস্তব পরিস্থিতির (ডি ফ্যাক্টো) জন্য জাতীয় খেলা হিসেবে বিবেচিত, যেমন মার্কিন যুক্তরাষ্ট্রের বেসবল। আবার, কোনো কোনো দেশে রাষ্ট্র কর্তৃক স্বীকৃত (ডি জুরি) খেলাই জাতীয় খেলা যেমন, কানাডায় ল্যাক্রোসি ও আইস্ হকি।

আরও পড়ুন: ১০ টি জ্বরের ঔষধের নাম ও খাওয়ার নিয়ম

আরো পড়ুনঃ  ঘুমের ঔষধের নাম ও ছবি দেখে নিন

কানাডার জাতীয় খেলা কী

কানাডার জাতীয় খেলা কী

কানাডার জাতীয় খেলা সম্পর্কে আপনার যাবতীয় প্রশ্ন বা জিজ্ঞাসা করে অবশ্যই জানাতে পারেন আর কানাডার জাতীয় খেলা সম্পর্কে আপনি কি আগে থেকে জানতেন বা কানাডার জাতীয় খেলা গুলোর গরম কিরকম এগুলো খেলে কি রকম আনন্দ উপভোগ করা যায়।

আমাদের আর্টিকেল গুলোতে আমাদের সংগৃহীত তথ্য গুলো উপস্থাপন করা হয়ে থাকে তাই আপনার কোন তত্ত্ব সম্পর্কে প্রশ্ন অভিযোগ বা জিজ্ঞাসা থাকলে সেটি অবশ্যই কমেন্টের মাধ্যমে লিখে জানিয়ে দেন ?

আরও পড়ুন: ভার্জিন মেয়ে চেনার উপায় ছবি সহ

আরও পড়ুন: চেহারা সুন্দর করার দোয়া

আরও পড়ুন: লম্বা হওয়ার দোয়া, যে দোয়ার মাধ্যমে লম্বা হওয়া যায়

আরও পড়ুন: দীর্ঘ সময় মিলন করার ইসলামিক পদ্ধতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *