গুগল এডসেন্স এর কাজ কি

গুগল এডসেন্স এর কাজ কি

জানবো বিডি নেট এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম আজ আমরা কথা বলবো গুগল এডসেন্স এর কাজ কি সম্পর্কে ঃ গুগল এডসেন্স এর কাজ কি এই সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব এবং আপনাদেরকে জানানোর চেষ্টা করব। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সে ক্ষেত্রে আপনারা আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। এছাড়াও আপনারা আমাদের অনলাইন শপ গাজী ভাই ডট কম থেকে সুলভ মূল্যে পণ্য কিনতে পারবেন। এছাড়াও আপনি যেকোন ধরনের পাইকারি পণ্য কিনতে চাইলে আমাদের সাইটটি ভিজিট করুন ঃ আমাদের সাইট টির নাম হল gazivai.com

গুগল এডসেন্স এর কাজ কি

(Google AdSense) এর নাম শুনেছেন। তো আপনার যদি একটা ওয়েবসাইট থেকে থাকে বা আপনার যদি একটি ইউটিউব (Youtube) চ্যানেল থেকে থাকে বা আপনি বিভিন্ন রকম অ্যাপস তৈরি করতে পারেন তাহলে কিন্তু আপনি এই গুগল এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। তো বন্ধুরা আজকের ব্লগে আলোচনা করব গুগল এডসেন্স কি (Google AdSense Meaning) ?

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913640
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

গুগল এডসেন্স এর কাজ কি

গুগল এডসেন্স হলো গুগলের একটি অ্যাডভার্টাইজমেন্ট পাবলিশিং প্রোগ্রাম । আপনার যদি একটি ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেল থাকে তাহলে আপনি গুগল এডসেন্সের মাধ্যমে এড দেখে টাকা ইনকাম করতে পারবেন। আপনারা ইউটিউবের ভিডিওতে বা ব্লগে বিভিন্ন রকমের অ্যাড দেখতে পান এই অ্যাডগুলো কিন্তু গুগল এডসেন্সের মাধ্যমে দেওয়া হয় , ওই অ্যাড এ যদি ক্লিক পড়ে তাহলে কিন্তু ওদের একাউন্টে টাকা জমা হয় কিছু টাকা গুগোল কেটে নেয় কিছু টাকা যেখানে অ্যাড দেখায় তাদের কে দেয়। অর্থাৎ গুগল এডসেন্স হলো গুগলের একটি সার্ভিস।

পদ্মা সেতুর কাজ শুরু হয় কত সালে

গুগল এডসেন্স কয় প্রকার ও কি কি

গুগল এডসেন্স মূলত দুই প্রকার

    ১. হোস্টেড একাউন্ট

    ২. নন হোস্টেড একাউন্ট

হোস্টেড একাউন্ট

ইউটিউবে যে এডসেন্স আপনি ব্যবহার করেন সেটা হলো হোস্টেড একাউন্ট। ইউটিউবে অ্যাড এর মাধ্যমে যে ইনকাম করে তার লভ্যাংশের কিছু অংশ ইউটিউব কেটে নেয় এটাই হচ্ছে হোস্টেড একাউন্ট ।

নন হোস্টেড একাউন্ট

ওয়েবসাইটে বা ব্লগে আপনি যে এডসেন্স ব্যবহার করেন সেটাই হচ্ছে নন হোস্টেড একাউন্ট। এই অ্যাকাউন্ট সম্পূর্ণ নিজের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

গুগল এডসেন্স থেকে কিন্তু আপনি প্রতিমাসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আপনার যদি একটি ওয়েবসাইট থেকে থাকে বা ইউটিউব চ্যানেল থেকে থাকে অথবা আপনি যদি অ্যাপস তৈরি করেন তাহলে কিন্তু সেখানে অ্যাড দেখিয়ে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউবে বা ওয়েব সাইটে অ্যাড দেখানোর জন্য আপনাকে আগে সেটিকে মনিটাইজ করতে হবে। ইউটিউবে বা ওয়েবসাইটে মনিটাইজ করার জন্য আপনাকে কিছু রুলস মেনে চলতে হবে সেই রুলস গুলো যদি আপনি ফলো করেন তাহলে কিন্তু আপনার ইউটিউব চ্যানেলটি বা ওয়েবসাইটটি মনিটাইজ করে টাকা ইনকাম করতে পারবেন গুগল এডসেন্সের মাধ্যমে। ওখানে অ্যাড শো করলে কেউ এড এ ক্লিক করলে কিন্তু আপনার গুগোল এডসেন্সে টাকা জমা হতে থাকবে।

ইউটিউবে বা ওয়েবসাইটে অ্যাডসেন্স পাওয়ার জন্য আপনাকে কিছু রুলস ফলো করতে হবে যেমন

১. কোন কপি ভিডিও কিন্তু ইউটিউবে আপলোড করা যাবেনা বা ওয়েবসাইটে পোস্ট করা যাবে না

২. কোনরকম এডাল্ট কনটেন্ট কিন্তু সেখানে পোস্ট করা যাবেনা

৩. ইউটিউব এ ক্ষেত্রে আপনাকে এক বছরে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইব কমপ্লিট করতে হবে তাহলে কিন্তু আপনি মনিটাইজ এর জন্য আপিল করে গুগল এডসেন্সের মাধ্যমে এড দেখে টাকা ইনকাম করতে পারবেন।

৪. ওয়েবসাইটে ক্ষেত্রে আপনারা অবশ্যই About us, Contact Us , Privacy policy পেজ তৈরি করতে হবে , এবং অন্তত ২০ টি ইউনিক পোস্ট করতে হবে এবং ওয়েবসাইটের বয়স অন্তত এক মাস হাওয়া লাগবে তাহলে কিন্তু খুব সহজে আপনি এডসেন্স অ্যাপ্রুভ পেয়ে যাবেন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *