ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায়

জানবো বিডি নেট এর পক্ষ থেকে আপনাদেরকে জানাই স্বাগতম আজ আমরা কথা বলবো ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায় সম্পর্কে ঃ ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায় এই সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করব এবং আপনাদেরকে জানানোর চেষ্টা করব। এ ছাড়াও আপনাদের যদি কোন মতামত থাকে সে ক্ষেত্রে আপনারা আমাদের কমেন্ট করে জানিয়ে দিবেন। এছাড়াও আপনারা আমাদের অনলাইন শপ গাজী ভাই ডট কম থেকে সুলভ মূল্যে পণ্য কিনতে পারবেন। এছাড়াও আপনি যেকোন ধরনের পাইকারি পণ্য কিনতে চাইলে আমাদের সাইটটি ভিজিট করুন ঃ আমাদের সাইট টির নাম হল gazivai.com

ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায়

আপনি চাইলে আমাদের কাছে ফোন করে অর্ডার করতে পারেন অর্ডার করতে আপনাকে আমাদের নিচের দেওয়া নাম্বারটিতে ফোন করতে হবে: 01622913639

ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায়

ঘুম থেকে উঠে হঠাৎ করেই ঘাড়ের একপাশে প্রচণ্ড ব্যথা, কিংবা কাজ করতে করতে হঠাৎই ঘাড়ের একদিকে প্রবল টান, কিছুতেই ঘাড় ঘোরানো যাচ্ছে না… এই রকম সমস্যায় অনেকেই পড়েছেন। এর কারণ হিসেবে হতে পারে অনেক কিছু।

ঘাড়ের রগের ব্যাথা সারানোর উপায়

পেশি দুর্বল হলে- দীর্ঘক্ষণ একভাবে একজায়গায় বসে থাকলে পেশিতে খিল ধরে এবং ঘাড়ে ও কাঁধে ব্যথা হয়। এই একভাবে বসে থাকতে গিয়ে আচমকা টান লেগেও ব্যথা হতে পারে।

ঘাড়ের টিস্যুর ক্ষয়- বয়স হলে ঘাড়ের টিস্যুর ক্ষয় হয়। এছাড়াও যারা দীর্ঘদিন ধরে ল্যাপটপের সামনে বসে কাজ করছেন তাদেরও এই সমস্যা হতে পারে। এর ফলে ঘাড়ের মধ্যেকার হাড়ে ফাঁক থেকে যায়। যেখান থেকে ব্যথা হতে পারে।

স্লিপ ডিস্ক হলে- কোনও কারণে স্পাইনাল কর্ডের মধ্যে কোনও টিস্যু ফুলে গেলে স্লিপ ডিস্ক হতে পারে। সেখান থেকেও ঘাড়ে ব্যথা হয়।

আঘাত পেলে- কোনও দুর্ঘটনায় ঘাড়ে আঘাত পেলে সেই ব্যথা বহুদিন স্থায়ী হয়। মাঝে মধ্যেই তখন পেশীতে টান গেলে ব্যথা হতে পারে।

বসায় ত্রুটি হলে- বসার ভঙ্গীতে ত্রুটি থাকলে ঘাড়ে ব্যথা হতে পারে। এছাড়াও বাঁকাভাবে শুয়ে থাকলে ঘাড়ে চাপ পড়ে, সেখান থেকেও ঘাড়ে ব্যথা হতে পারে। সেই ব্যথা হলে অন্যদিকে ঘাড় ঘোরানো অসম্ভব হয়ে পড়ে।

এ সময়ে যা করণীয়

দীর্ঘক্ষণ কম্পিউটার ও সেলাই মেশিন ব্যবহারে সামনের দিকে ঝুঁকে কাজ করবেন না।

-মাথার ওপর কোনো ধরনের ওজন নেবেন না।

-শোবার সময় একটা মধ্যম সাইজের বালিশ ব্যবহার করবেন, যার অর্ধেকটুকু মাথা ও অর্ধেকটুকু ঘাড়ের নিচে দেবেন।

-তীব্র ব্যথা কমে গেলেও ঘাড় নিচু বা উঁচু করা, মোচড়ানো (টুইস্টিং) এসব অভ্যাস করা যাবে না।

-সেলুনে কখনোই ঘাড় মটকাবেন না।

-কাত হয়ে বা অস্বাভাবিক অবস্থানে থেকে দীর্ঘক্ষণ বই পড়বেন না বা টেলিভিশন দেখবেন না বা মোবাইল ফোন ব্যবহার করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *