চুলের যত্নে আমলকির ব্যবহার

চুলের যত্নে আমলকির ব্যবহার – খাওয়ার নিয়ম ও উপকারীতা

অনলাইন শপ ( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে চুলের যত্নে আমলকির ব্যবহার সম্পর্কে কথা বলব : চুলের যত্নে আমলকির ব্যবহার ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের.। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক চুলের যত্নে আমলকির সম্পর্কে আলোচনা।

চুলের যত্নে আমলকির ব্যবহার

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01751358525
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

চুলের যত্নে আমলকির ব্যবহার

চুলের সৌন্দর্য ধরে রাখতে এ সময়ে প্রয়োজন স্বাভাবিকের থেকে একটু বেশি যত্নের। এতে করে রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে, চুলের গভীরে পৌঁছে চুলের গোড়া শক্ত করে এবং চুলকে মজবুত করতে সহায়তা করে।

চুলের যত্নে আমলকির ব্যবহার
  1. আমলকীর রস, শিকাকাই, নারিকেল তেল এবং অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট তৈরি করে নিই। এবার পুরো চুলে ২৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিতে হবে। এতে চুল নরম হবে, খুশকি কমে যাবে এবং চুল ঝলমলে হয়ে যাবে।
  2. আমলকী গুঁড়া, ডিমের সাদা অংশ, নারিকেল তেল এবং কয়েক ফোঁটা লেবুর রস ভালো করে মিশিয়ে ২০-২৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিতে হবে। এতে করে চুলের গোড়া শক্ত হবে, চুল পড়া বন্ধ হবে। এটি কন্ডিশনিংয়েরও কাজ করবে।
  3. আমলকী গুঁড়া, ভিটামিন ‘ই’ ক্যাপসুল নারিকেল তেল, মেহেদি গুঁড়া ও অ্যালোভেরা দিয়ে ভালো করে পেস্ট তৈরি করে নিয়ে ২০-২৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিতে হবে। পরে অবশ্যই কন্ডিশনার দিয়ে চুল ধুয়ে নিতে হবে।

এ ছাড়া আমলকী খাওয়ার অভ্যাস করতে হবে। আমলকী প্রতিদিন খেলে মুখের দুর্গন্ধ দূর হবে। দাঁতের গোড়া শক্ত হবে। এটি তিতা ও টক হওয়ায় রুচি বাড়াতে সাহায্য করে। শরীরকে ঠাণ্ডাতে সাহায্য করে।

  1. আমলকীর রস খেলে মানসিক চাপ কমে। রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে।
  2. আমলকীর রস দেহজ এবং পাইলসের সমস্যা দূর করে।
  3. ১ গ্লাস দুধের সঙ্গে আমলকী গুঁড়া ও সামান্য চিনি মিশিয়ে খেলে গ্যাস্ট্রিকের সমস্যা দূর হয়ে যাবে।
  4. প্রতিদিন সকালে আমলকী রসের সঙ্গে মধু মিশিয়ে খেলে ত্বকের কালো দাগ দূর হয়ে যাবে এবং ত্বকের উজ্জ্বলতাও বৃদ্ধি পাবে।

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ ছোট টাইট করার ক্রিম কিনতে ক্লিক –  এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের স্তন – দুধ বড় টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ মেয়েদের যোনি টাইট করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ গোপনাঙ্গ ফর্সা করার ক্রিম কিনতে ক্লিক- এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *