ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায় – পেট ব্যথা কমানোর দোয়া

Janbobd.net ও( গাজী ভাই ডট কম) এর পক্ষ থেকে আজকের আর্টিকেলটিতে ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায় সম্পর্কে ; ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায় ? এই সম্পর্কে আমরা বিস্তারিত জানব এবং বিস্তারিত আলোচনা করবো যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে কমেন্ট করে জানিয়ে দিবেন আমাদের। তো চলুন বন্ধুরা আর দেরি না করে এক্ষুনি শুরু করা যাক, ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর সম্পর্কে আলোচনা।

ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায়

সরাসরি অর্ডার করতে ফোন করুন- 01622913639
সরাসরি কিনতে ক্লিক করুন –এখনই কিনুন

অনলাইনে ছেলেদের ও মেয়েদের যাবতীয় পার্সোনাল ও গোপনীয় পণ্যসামগ্রী সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য কসমেটিক সামগ্রী দেশের সবচেয়ে কম দামে ক্রয় করতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট Gazivai.com

ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায়

মূলত, শরীর খুব ছোটখাটো লক্ষণের মাধ্যমেই বড় কোন সমস্যাকে প্রকাশ করে। তলপেটের ব্যথাও ঠিক এমনই একটি ব্যাপার। চলুন, দেখে নেওয়া যাক আপনার তলপেটের প্রচণ্ড ব্যথার ঠিক কী কী কারণ হতে পারে।

ছেলেদের তলপেটে ব্যাথা কমানোর উপায়

সমস্যা আপনার বৃহদান্ত্রে নয় তো?

বৃহদান্ত্রে নানা কারণে ব্যথাবোধ হতে পারে। এর মধ্যে গুরুত্বপূর্ণ কারণগুলো নিচে দেওয়া হলো-

১। ডাইভারকুলিটিস

আমাদের বৃহদান্ত্রের গা ঘেঁষে জন্ম নেওয়া ডাইভারটিকুলায় পানি জমলে সেগুলো ব্যথার সৃষ্টি করতে পারে। এমন কিছু হলে তলপেটের বামপাশে ব্যথার সাঙ্গে সাঙ্গে আপনার জ্বর থাকবে এবং মলের সাথে রক্ত বের হবে।

২। অ্যাপেন্ডিসাইটিস

বৃহদান্ত্রের ঠিক বাইরেই অবস্থিত অ্যাপেন্ডিক্স সংক্রমণের শিকার হলে অ্যাপেন্ডিসাইটিস তৈরি হয়। এক্ষেত্রে, হালকা ব্যথা (পেটের একপাশ থেকে অন্যপাশে স্থানান্তরিত হয় এই ব্যথা), জ্বর, বমিভাব এবং প্রস্রাবে জ্বালাপোড়া দেখা দেয়।

৩। আইবিএস বা ইররিটেবল বাউল সিস্টেম

পেটের হজমসংক্রান্ত সমস্যার কারণে এমনটা হয়। ডায়রিয়া বা কোষ্ঠকাঠিন্যের সাথে এক্ষেত্রে রোগী গ্যাস্ট্রিক, পেটব্যথা ও পেটের ছোটখাটো সমস্যায় ভুগে থাকেন।

৪। আইবিডি বা ইনফ্ল্যামেটরি বাউল ডিজিজ

কোলোনের বিভিন্ন অংশকে বাজেভাবে আক্রান্ত করে এই রোগটি। এক্ষেত্রে রোগী তলপেটে প্রচুর ব্যথাবোধ করেন। সেইসাথে, মলের সাথে রক্তপাত, ওজন কমে যাওয়া এবং কোলোনে নানারকম সমস্যা দেখা যায়।

৫। হার্নিয়া

বিভিন্ন অঙ্গের চারপাশে চর্বি জমে যাওয়ার ফলে হার্নিয়া হয়ে থাকে। এতে করে রোগী হাঁটতে গেলে ব্যথাবোধ করেন। সাথে হৃদপিণ্ডে জ্বালাপোড়া এবং পেটে বাড়তি ওজন অনুভব করার ব্যাপার তো আছেই।

আপনার ইউরিনারি সিস্টেমে সমস্যা নেই তো?

মূত্রনালীর কারণেও পেটব্যথা হতে পারে। এক্ষেত্রে, সবচাইতে সাধারণ কারণগুলো হচ্ছে-

১। মূত্রনালীর সংক্রমণ

ব্যাকটেরিয়া মূত্রনালীতে কোনোভাবে প্রবেশ করলে এই সমস্যা দেখা দেয়। এতে রোগী পেটে ব্যথাবোধ করেন। তাকে বারবার বাথরুমে যেতে হয়। সেইসাথে পেটে জ্বালাপোড়া এবং মূত্রের রঙয়ের পরিবর্তন তো আছেই।

২। অ্যাকিউট রিটেনশন অব ইউরিন

মূত্রত্যাগ করলেও পেটে স্বস্তি পাওয়া যায় না এক্ষেত্রে। ব্যথার সঙ্গে সঙ্গে রোগী মানসিক অস্থিরতায় ভুগে থাকেন।

৩। মূত্রনালীর পাথর

মূত্রনালীতে পাথর হলে পেট ব্যথার মাধ্যমে সেটা জানান দিতে পারে। সেইসাথে প্রস্রাবের রং বদলে যায় এক্ষেত্রে। এর সাথে রক্তপাতও দেখা দেয়।

আরো পড়ুনঃ মোটা হওয়ার পিউটন সিরাপ কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ করার মারাল জেল কিনতে ক্লিক- এখনই কিনুন

আরো পড়ুনঃ ছেলেদের টাইটান জেল সরাসরি কিনতে ক্লিক-এখনই কিনুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *